ওড়িশার ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭৮, বালেশ্বরের ঘটনায় তৃণমূলের ষড়যন্ত্রের ছায়া দেখছেন শুভেন্দু অধিকারী

ওড়িশার ট্রেন দুর্ঘটনায় বাড়ল মৃতের সংখ্যা। আহতদের মধ্যে থেকে আরও তিন জনের মৃত্যু হয়েছে। ১০১ জনের দেহ সনাক্ত করা যায়নি।

 

Web Desk - ANB | Published : Jun 6, 2023 9:44 AM IST

ওড়িশার বালাসোরে করমণ্ডল এক্সপ্রেস-যশবন্তপুর এক্সপ্রেস-মালগাড়ি তিনটি ট্রেনের সংঘর্ষে মৃতের সংখ্যা আরও বাড়ল। সরকারি হিসেবে মৃত্যু হয়েছে। ২৭৮ জনের। কারণ আহতদের মধ্যে তিন জন মঙ্গলবার মারাগেছে। তবে এখনও পর্যন্ত ১০১ জনের মৃতদের সনাক্ত করা যায়নি। মৃতদেহগুলি পড়ে রয়েছে ওড়িশার মর্গে। এক বিশেষজ্ঞ চিকিৎসক জানিয়েছে ট্রেনে কাটাপড়া বা ছিন্নভিন্ন হয়ে যাওয়া দেহগুলি বেশি দিন সরক্ষণ করা যাবে না। তাই দেহগুলি যাতে দ্রুত সনাক্তকরণের ব্যবস্থা করা হয় তারও আর্জি জানিয়েছেন।

ইস্টার্ন সেন্ট্রাল রেলওয়ের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার রিঙ্কেশ রায় জানিয়েছেন গত সপ্তাহে দুর্ঘটনায় আহত হয়েছিল ১১০০ জন। যারমধ্যে ৯০০ জনকে চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়েছে। ২০০ রাজ্যের বিভিন্ন হাসপাতালে ভর্তি ররয়েছে। দুর্ঘটনায় মৃত ২৭৮ জনের মধ্যে ১০১ জনের মৃতদেহ সনাক্ত করা যায়নি। তবে এবার অবশ্য ওড়াশা সরকার মৃতের নতুন করে কোনও সংখ্যা দেয়নি। ওড়িশা সরকারের কথায় মৃত্যু হয়েছে ২৭৫ জনের। রঙ্কেশ রায় জানিয়েছেন সময়ের সঙ্গে সঙ্গে এজাতীয় বড় দুর্ঘটনায় মৃতের সংখ্যার পরিবর্তন হয়।

যদিও দুর্ঘটনার পরপর জানান হয়েছিল দুর্ঘটনায় ২৮৮ জনের মৃত্যু হয়েছিল। কিন্তু ওড়িশা সরকার জানিয়েছিল দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৭৫ জনের। একাধিক মৃতদেহ দু-বার গোনার জন্য এজাতীয় সমস্যা তৈরি হয়েছিল। কিন্তু এদিন রেলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে কমপক্ষে ২৭৮ জনের।

অন্যদিকে ভূবনেশ্বর মিউনিসির্যাল কর্পোরেশনের কাছে এখনও পর্যন্ত ১৯৩টি দেহ হস্তান্তর করা হয়েছে। সংস্থা জানিয়েছেন সেখান থেকে ৮০ জনের দেহ সনাক্ত করার হয়েছে। ৫৫টি দেহ সংশ্লিষ্টদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

যদিও সেই সময় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মৃতের সংখ্যা নিয়ে আপত্তি জানিয়েছিলেন। তিনি বলেছিলেন এই রাজ্যের ৬১ জনের মৃত্যু হয়েছে ১৮২ জনের কোনও খোঁজ পাওয়া যায়নি। এই অবস্থায় মঙ্গলবার আবারও ওড়িশা সফর করছেন মমতা। তাঁর সঙ্গে রয়েছের রাজ্যের দুই মন্ত্রী। মমতা এদিন বালেশ্বরের দুর্ঘটনায় আহতদের সঙ্গে দেখা করবেন।

অন্যদিকে ওড়িশার রেলদুর্ঘটনায় তৃণমূল কংগ্রেসের হাত রয়েছে বলে অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন এই দুর্ঘটনার রেলকর্তাদের ওডিও ক্লিপ কী করে পেল তৃণমূল কংগ্রেসের মুখপাত্র। পাশাপাশি তাঁর অভিযোগ তৃণমূল কংগ্রেস পুলিশের সঙ্গে যোগসাজেশ করেছে রেলকর্তাদের ফোন ট্যাপ করার জন্য। এটি একটি ষড়যন্ত্র বলেও দাবি করছেন তিনি। তিনি আরও বলেছেন সিবিআই তদন্তের কথা ঘোষণার পরই তৃণমূল কংগ্রেস আতঙ্কিত।

আরও পড়ুনঃ

Defence News: চিন-পাকিস্তানের মোকাবিলায় GE প্রযুক্তির ব্যবহার, মোদীর মার্কিন সফরেই বড় প্রতিরক্ষা চুক্তি হতে পারে

'রাহুল গান্ধী নফরতের মেগা শপিং মল খুলে বসে রয়েছেন', চড়া সুরে আক্রমণ জেপি নাড্ডার

ছিঃ ছিঃ! ক্রিকেট বলে হাত দেওয়ায় দলিত শিশুর মামার বুড়ো আঙুল কেটে সাজা গুজরাটে

 

 

Read more Articles on
Share this article
click me!