Coromandel Express accident: ওড়িশা পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আজই দেখা করবেন দুর্ঘটনায় আহতদের সঙ্গে

ইতিমধ্যেই ভুবনেশ্বর এইমসে গিয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য ও শশী পাঁজা। আহতদের রাজ্যে ফেরানো, নিখোঁজদের অনুসন্ধান ইত্যাদি নানা বিষয় তদারকির জন্যই মঙ্গলবারের এই সফর বলে জানা যাচ্ছে।

 

Web Desk - ANB | Published : Jun 6, 2023 9:32 AM IST / Updated: Jun 06 2023, 03:16 PM IST

বালেশ্বরে করমণ্ডল-বিপর্যয়ের ঘটনায় দ্বিতীয়বারের জন্য ওড়িশা সফরে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে দুর্ঘটনার পরের দিনই ঘটনাস্থলে গিয়েছিলেন তিনি। আজ মঙ্গলবার ফের ওড়িশা পৌঁছলেন মমতা। ইতিমধ্যেই কটকে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। দেখা করবেন হাসপাতালে চিকিৎসাধীন আহতদের সঙ্গে। উল্লেখ্য ইতিমধ্যেই ভুবনেশ্বর এইমসে গিয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য ও শশী পাঁজা। আহতদের রাজ্যে ফেরানো, নিখোঁজদের অনুসন্ধান ইত্যাদি নানা বিষয় তদারকির জন্যই মঙ্গলবারের এই সফর বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, ওড়িশার বালেশ্বেরের ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা লুকোচ্ছে কেন্দ্রীয় সরকার। সোমবার অভিযোগ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। পাশাপাশি তিনি সিবিআই তদন্ত নিয়েও সংশয় প্রকাশ করেছেন। তিনি বলেছেন 'মানুষ আসল ঘটনা জানতে চাইছে। এখন সত্যু লুকিয়ে রাখার সময় নয়।' সোমবার বালেশ্বর থেকে সড়ক পথে দুর্ঘটনার কবলে পড়া রাজ্যের চার যাত্রীর দেহ নিয়ে আসা হয়। কলকাতায় প্রবেশের আগেই দ্বিতীয় হাওড়া বিজ্রের ওপর দাঁড়িয়ে মমতা নিহত যাত্রীদের প্রতি শ্রদ্ধা জানান। দুর্ঘটনায় নিহত চার জন হলেন, দক্ষিণ ৪ পরগানর বাসিন্দা। নিহতরা হলেন কুলপির অনিমেষ মণ্ডল, সাগরের স্বপ্না প্রামানিক, বিষ্ণুপুরিরের বিশ্বনাথ চক্রবর্তী, বারুইপুরের সৌরভ রায়। মমতা এদিনও নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত এই সফরের জন্যই তিন দিনের উত্তরবঙ্গ সফর বাতিল করেছিলেন মমতা। সোমবারই তিন দিনের সফরে দার্জিলিং যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবারই বাগডোগরা বিমানবন্দরে ঢোকার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু এদিন সকালেই দার্জিলিং জেলা প্রশাসনকে মমতার সফর বাতিলের কথা জানালেন মুখ্যমন্ত্রীর দফতর। তবে এই সফর বাতিল হলেও শীঘ্রই পাহাড়ে যাবেন বলে জানিয়েছেন তিনি। তবে ঠিক কী কারণে এই সফর বাতিল করলেন তিনি তা এখন পর্যন্ত স্পষ্ট নয়। প্রাথমিকভাবে নবান্ন সূত্রে জানানো হয়েছে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বাংলার প্রচুর মানুষের। শনাক্তকরণের পর সেখান এবার রাজ্যে পৌঁছচ্ছে সেই সকল মৃতদেহ। সেই কাজের তদারকির জন্যই এইবারের মতো উত্তরবঙ্গ সফর বাতিল করেছেন মমতা।

Share this article
click me!