নরেন্দ্র মোদীর জন্মদিনে সোনার আংটি বিতরণ করবে বিজেপি, রয়েছে আরও কর্মসূচি

বিজেপি ইতিমধ্যেই বিভিন্ন রাজ্যে নির্দেশিকাও পাঠিয়েছে এবং তাদের ইভেন্টগুলিতে অংশ নিতে সাধারণ মানুষকে উৎসাহিত করার আবেদন করেছে। যাতে এই অনুষ্ঠানগুলি দেশব্যাপী উদযাপিত হয় তা নিশ্চিত করার জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সহ নমো অ্যাপে সেগুলি আপলোড করতে বলেছে।

Parna Sengupta | Published : Sep 16, 2022 9:59 AM IST / Updated: Sep 16 2022, 06:49 PM IST

ভারতীয় জনতা পার্টি ১৬ দিন ধরে উদযাপন করবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭২ তম জন্মদিন। প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করতে, বিজেপি ১৭ সেপ্টেম্বর তাঁর জন্মদিন থেকে দোসরা অক্টোবর পর্যন্ত অনুষ্ঠান আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। বিজেপির সর্ববারতীয় সভাপতি জেপি নাড্ডা প্রধানমন্ত্রী মোদির জন্মদিনের জন্য একটি বিস্তৃত কর্মসূচির পরিকল্পনা করেছেন এবং এর জন্য তিনি সমস্ত দলের কর্মী ও নেতাদের নির্দেশ দিয়েছেন যে এটিকে "সেবা পাখওয়ারা" হিসাবে উদযাপন করতে হবে।

বিজেপি ইতিমধ্যেই বিভিন্ন রাজ্যে নির্দেশিকাও পাঠিয়েছে এবং তাদের ইভেন্টগুলিতে অংশ নিতে সাধারণ মানুষকে উৎসাহিত করার আবেদন করেছে। যাতে এই অনুষ্ঠানগুলি দেশব্যাপী উদযাপিত হয় তা নিশ্চিত করার জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সহ নমো অ্যাপে সেগুলি আপলোড করতে বলেছে।

প্রধানমন্ত্রী মোদীর জন্মদিনকে 'সেবা পাখোয়ারা' হিসেবে পালন করবে বিজেপি। এছাড়াও, বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং সমস্ত দলীয় কর্মীদের কাছে কর্মসূচির বিষয়ে একটি চিঠি লিখেছেন এবং জানিয়ে দিয়েছেন যে ১৭ সেপ্টেম্বর থেকে দোসরা অক্টোবর জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিন পর্যন্ত "সেবা পাখওয়ারা" পালিত হবে। বিজেপি জানিয়েছে "সেবা পাকওয়ারা"-এর অধীনে তারা জেলা পর্যায়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রদর্শনীর আয়োজন করবে।

বিজেপির তরফে বিবৃতিতে বলা হয়েছে প্রধানমন্ত্রী মোদীর ব্যক্তিত্ব এবং কাজ নিয়ে রাজ্য এবং জেলা পর্যায়ে প্রদর্শনী করুন, যার একটি নমুনা নেতাদের কাছে পাঠানো হবে। ইতিবাচক কাজ করতে লোকেদের অনুপ্রাণিত করাই এর উদ্দেশ্য। 

এক বছরের জন্য একজন যক্ষ্মা রোগীর খরচ

বিজেপি নেতাদের প্রতি ওয়ার্ড অনুযায়ী জনগণের কাছে পৌঁছনোর নির্দেশ দেওয়া হয়েছে। একজন যক্ষ্মা রোগীকে এক বছরের জন্য দত্তক নিতে এবং যথাযথ চিকিত্সা, জীবিকা নিশ্চিত করতে নেতাদের নির্দেশ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী ২০২৫ সালের মধ্যে দেশ থেকে যক্ষ্মা নির্মূল করার অঙ্গীকার নিয়েছেন বলে একজন বর্ষীয়ান নেতা জানিয়েছেন।

দলটি তার নেতাদের 'বৈচিত্র্যের মধ্যে ঐক্য' এবং 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত' উদযাপন করার আহ্বান জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, এর আওতায়  নেতাদের একদিনের জন্য অন্য রাজ্যের প্রথা, ঐতিহ্য এবং খাদ্যাভাস অনুসরণ করতে বলা হয়েছে।

টিকা কেন্দ্রে ক্যাম্প স্থাপন
বিজেপির সাধারণ কর্মীদের প্রতিটি টিকা কেন্দ্রে ক্যাম্প স্থাপন এবং লোকেদের সাহায্য করার জন্য বলা হয়েছে, কারণ সারা বিশ্ব দেশের কোভিড কর্মসূচির সাফল্য দেখেছে। গত বছর, আড়াই কোটিরও বেশি COVID-19 ভ্যাকসিনের ডোজ দিয়ে, ভারত প্রধানমন্ত্রী মোদীর জন্মদিন উপলক্ষে একদিনে সর্বোচ্চ সংখ্যক কোভিড ডোজের বিশ্ব রেকর্ড তৈরি করেছে।

বিজেপি নেতাদের আত্মনির্ভর ভারত-এর জন্য ‘ভোকাল ফর লোকাল’ গল্প শেয়ার করতে বলা হয়েছে এবং ১০ জন সেরা জেলা সভাপতি যারা এই ধরনের গল্প আপলোড করবেন তাদের পুরস্কৃত করা হবে।

বইয়ের প্রদর্শনী
বিজেপি তার পদাধিকারীদেরকে প্রধানমন্ত্রীর কর্ম সংস্কৃতি এবং সামাজিক কল্যাণমূলক পদক্ষেপের উপর লেখা অসংখ্য বইয়ের একটি প্রদর্শনীর আয়োজন করতে বলেছে। "মোদী @২০ সপ্নে সাকার" বইটির প্রচারের জন্য বিজেপি একটি কৌশলও তৈরি করছে।

রক্তদান ও স্বাস্থ্য পরীক্ষা শিবির
বিজেপির যুব মোর্চা প্রতিটি জেলায় রক্তদান শিবিরের আয়োজন করবে। প্রতিটি জেলায় স্বাস্থ্য পরীক্ষা শিবির থাকতে হবে। এছাড়াও, ১০টি সেরা স্বাস্থ্য পরীক্ষা শিবির এবং রক্তদান শিবিরকে পুরস্কৃত করা হবে। কৃত্রিম অঙ্গ বিতরণ করতে হবে।

বৃক্ষরোপণ অভিযান
বৃক্ষরোপণ অভিযান এবং বেশ কিছু পরিচ্ছন্নতা অভিযানকে প্রধানমন্ত্রী মোদীর জন্মদিন উদযাপনের জন্য আয়োজিত কর্মসূচিতে অন্তর্ভুক্ত করা হবে। প্রতিটি বুথে গাছ লাগানোর ভিডিও সোশ্যাল মিডিয়া এবং নমো অ্যাপে আপলোড করতে হবে।

স্বচ্ছতা আন্দোলন
প্রতিটি মণ্ডল ‘ক্যাচ দ্য রেইন’ প্রোগ্রাম ইত্যাদি বিষয়ে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য স্বচ্ছতা আন্দোলন করবে।

মহাত্মা গান্ধীর শিক্ষা প্রচার 
বিজেপি নেতাদের গান্ধীর নীতি ও শিক্ষা প্রচার করে এবং খাদির প্রচার করে গান্ধী জয়ন্তী উদযাপন করার নির্দেশ দিয়েছে।

নবজাতকের মধ্যে সোনার আংটি বিতরণ করছে তামিলনাড়ু বিজেপি
বিজেপির তামিলনাড়ু ইউনিট ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে নবজাতকদের সোনার আংটি বিতরণ করবে এবং অন্যান্য পরিকল্পনার মধ্যে ৭২০ কিলোগ্রাম মাছ বিতরণ করবে।

রুশ প্রেসিডেন্ট পুতিনের ওপর মারাত্মক হামলা, গাড়ির কাছে ভয়াবহ বিস্ফোরণ

এসসিও সম্মেলনে যোগ দিতে উজবেকিস্তানের পথে মোদী, নজর রাশিয়া ও চিনের সঙ্গে বৈঠকে

প্রকৌশল শিক্ষাকে আরও উন্নত করার প্রতিশ্রুতি, ইঞ্জিনিয়ারিং দিবসে মোদীর নতুন দিশার ঘোষণা

Read more Articles on
Share this article
click me!