‘‘মহাত্মা গান্ধীকে জানতে ‘সম্পূর্ণ রাষ্ট্রবিজ্ঞান’-এর শুধুমাত্র একজন ছাত্রকেই সিনেমাটা দেখতে হবে’’-প্রধানমন্ত্রীর গান্ধী প্রসঙ্গে পাল্টা তোপ রাহুলের

একটি সাক্ষাত্কারে কংগ্রেসকে নিশানা করার সময় প্রধানমন্ত্রী মোদী দাবী করেছিলেন যে রিচার্ড অ্যাটেনবারোর ১৯৮২ সালের গান্ধী চলচ্চিত্রটি তৈরি না হওয়া পর্যন্ত বিশ্ব মহাত্মা গান্ধী সম্পর্কে তেমন কিছু জানত না।

deblina dey | Published : May 30, 2024 3:48 AM IST

PM Modi Mahatma Gandhi Remarks: লোকসভা নির্বাচনে ভোটের শেষ পর্বের আগে, মহাত্মা গান্ধীর পরিচয় নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্তব্য নিয়ে নির্বাচনী লড়াই তীব্র হয়ে উঠেছে। মঙ্গলবার ২৮ মে একটি সাক্ষাত্কারে কংগ্রেসকে নিশানা করার সময় প্রধানমন্ত্রী মোদী দাবী করেছিলেন যে রিচার্ড অ্যাটেনবারোর ১৯৮২ সালের গান্ধী চলচ্চিত্রটি তৈরি না হওয়া পর্যন্ত বিশ্ব মহাত্মা গান্ধী সম্পর্কে তেমন কিছু জানত না। এই বক্তব্যের পর কংগ্রেস নেতা রাহুল গান্ধী-সহ তাঁর দলের অনেক সিনিয়র নেতা প্রতিক্রিয়া জানিয়েছেন।

'যাদের দৃষ্টিভঙ্গি শাখার উপর ভিত্তি করে তারা গান্ধীকে বুঝতে পারবেন না'

Latest Videos

এই বক্তব্যের পাল্টা জবাব দিতে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বুধবার ২৯ মে প্রধানমন্ত্রী মোদীর বক্তব্যকে নিশানা করার পরে, ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। তিনি বলেছিলেন, "যাদের বিশ্ব দৃষ্টিভঙ্গি শাখায় তৈরি হয় তারা গান্ধীজিকে বুঝতে পারে না। এই ধরনের লোকেরা গডসেকে বোঝে... গডসের পথ অনুসরণ করে। গান্ধীজি ছিলেন সমগ্র বিশ্বের জন্য অনুপ্রেরণা।"

 

 

কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, "মার্টিন লুথার কিং জুনিয়র, নেলসন ম্যান্ডেলা, আলবার্ট আইনস্টাইন, এই সমস্ত মানুষ মহাত্মা গান্ধী দ্বারা অনুপ্রাণিত। ভারতের কোটি কোটি মানুষ মহাত্মা গান্ধীর পথ অনুসরণ করে এবং সত্য ও অহিংসার পথ অনুসরণ করে।" এই লড়াই সত্য ও অহিংসার পক্ষে... এটা হিংসা ও অহিংসার বিরুদ্ধে... যারা হিংসা করে তারা সত্য বুঝতে পারে না।

 

 

মহাত্মা গান্ধী বিশ্বকে অন্ধকারের বিরুদ্ধে লড়াই করার শক্তি দিয়েছিলেন

এই ভিডিওটি পোস্ট করে তিনি ক্যাপশনে লিখেছেন, "মহাত্মা গান্ধী হলেন সেই সূর্য যিনি সারা বিশ্বকে অন্ধকারের বিরুদ্ধে লড়াই করার শক্তি দিয়েছেন। সত্য ও অহিংসার রূপে, বাপু বিশ্বকে এমন একটি পথ দেখিয়েছিলেন যা দুর্বলতমকেও রক্ষা করতে পারে। অন্যায় থেকে।" এটা তাদের সরকারের বিরুদ্ধে দাঁড়ানোর সাহস যোগায় এবং তাদের শিক্ষার কোনও সার্টিফিকেটের প্রয়োজন হয় না।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News