Assaduddin Owaisi on Z Security: জেড নিরাপত্তা ফেরালেন ওয়াইসি, দাবি UAPA ধারায় মামলা

ওয়াইসি আরও বলেছেন, দেশের গরীব ও পিছিয়ে পড়া মানুষের স্বার্থেই তিনি কাজ করে যেতে চান। তাঁরা নিরাপদে থাকলে তিনি ঠিক থাকবেন। তিনি আরও বলেছেন, তাঁর গাড়িতে যারা গুলি চালিয়েছে তাদের তিনি ভয় পাননা। তবে তিনি দেশের সাধারণ মানুষের স্বার্থে এখন যেমন সওয়াল করছেন আগামী দিনেও তেমনই সওয়াল করবেন। 
 

Web Desk - ANB | Published : Feb 4, 2022 6:46 PM IST

জেড ক্যাটাগরির নিরাপত্তা (Z Category Security) প্রত্যাখান করেব এআইএমআইএম(AIMIM)-এর নেতা তথা সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি (Assaduddin Owaisi )।  তবে তিনি কেন্দ্রীয় সরকারের কাছে আর্জি জানিয়েছিলেন তাঁকে লক্ষ্য করে যারা গুলি চালিয়েছিল তাদের বিরুদ্ধে যেন ইউএপিএ (UAPA) ধারায় মামলা দায়ের করা হয়। ওয়াইসি বলেছেন, 'আমি জেড ক্যাটারগির নিরাপত্তা চাই না। আমি একজন সাধারণ শ্রেণীর মানুষ। দেশের আরও পাঁচটা মানুষের মতই তিনি তিনি। ' কিন্তু তাঁর প্রশ্ন যারা তাঁর ওপর হামলা চালিয়েছিল তাদের বিরুদ্ধে কেন ইউএপিএ ধারায় মামলা দায়ের করা হয়নি। 

ওয়াইসি আরও বলেছেন, দেশের গরীব ও পিছিয়েপড়া মানুষের স্বার্থেই তিনি কাজ করে যেতে চান। তাঁরা নিরাপদে থাকলে তিনি ঠিক থাকবেন। তিনি আরও বলেছেন, তাঁর গাড়িতে যারা গুলি চালিয়েছে তাদের তিনি ভয় পাননা। তবে তিনি দেশের সাধারণ মানুষের স্বার্থে এখন যেমন সওয়াল করছেন আগামী দিনেও তেমনই সওয়াল করবেন। 

বৃহস্পতিবার পশ্চিম উত্তর প্রদেশের হাপুরে ওয়াইসির গাড়িতে গুলি চালানো হয়। সেখানে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন ওয়াইসি। ভোট প্রচার সেরে দিল্লিতে ফিরে আসার সময়ই তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা।  এই ঘটনায় এখনও পর্যন্ত বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। 

সংবাদ সংস্থা এএনআই-কে ওয়াইসি জানিয়েছেন, কিথাউর থেকে দিল্লি (Delhi) যাওয়ার পথে ছাজারসি টোল প্লাজার (Chhajarsi Toll Plaza) গেটে তাঁর গাড়ি দাঁড়িয়েছিল। সেই সময়ই তাঁর গাড়ি লক্ষ্য করে অন্তত ৪ রাউন্ড গুলি চালানো হয়। ৩ থেকে ৪ জন আততায়ী এই হামলা চালিয়েছে বলে দাবি করেছেন হায়দরাবাদের (Hyderabad) সাংসদ। ওয়াইসি-সহ গাড়িতে থাকা সকলেই নিরাপদেই আছেন। তবে, গুলি লেগে ওয়াইসির গাড়িটির টায়ার পাংচার হয়ে যায়। এরপর অন্য একটি গাড়িতে তিনি দিল্লির উদ্দেশ্যে রওনা দেন। এআইমিম প্রধান আরও জানিয়েছেন, ওই অজ্ঞাত পরিচয় হামলাকারীরা, গুলি চালানোর পর ঘটনাস্থলেই অস্ত্র ফেলে রেখে পালিয়ে গিয়েছিল। 

বাণিজ্যমন্ত্রী পীষূষ গোয়েল বলেছেন রাজ্য সরকার দোষীদের গ্রেফকার করেছে। হামলায় ব্যবহৃত অস্ত্র ও গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। ওয়াইসির ওপর হামলার ঘটনা জানান হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে। সমস্ত ব্যবস্থাই গ্রুত নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। ওয়াসির গাড়িতে হামলার পরই তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তার দেওয়ার প্রস্তাব দেওয়া হয় বলে সূত্রের খবর। কিন্তু এদিন তিনি সেই প্রস্তাব প্রত্যাখান করেছেন। 

Galwan Clash: গালওয়ান নদী পার হতে গিয়ে ৩৮ জন চিনা সেনার মৃত্যু, গালওয়ান সংঘর্ষের রিপোর্ট প্রকাশ

আমলার বিরুদ্ধে বিস্ফোরক স্বপ্না সুরেশ, সোনা পাচারকাণ্ড নিয়ে তোপ IAS M Sivashankar-র বিরুদ্ধে

UP Elections 2022: 'খাবার খাওয়ার আগেই ভোট দিন', উত্তর প্রদেশের নির্বাচনী ভাষণে আবেদন মোদীর

Share this article
click me!