বিশ্ব হিন্দু পরিষদের মথায় বসলেন পদ্মশ্রী-প্রাপ্ত ডাক্তার, লন্ডন থেকেই যোগ দিয়েছিলেন সংগঠনে

বিহারের ডাক্তার আরএন সিং বিশ্ব হিন্দু পরিষদের জাতীয় সভাপতি হলেন। লন্ডনে ডাক্তারি পড়ার সময়ই যোগ  দিয়েছিলেন সংগঠনে।

Asianet News Bangla | Published : Jul 17, 2021 12:34 PM IST

শনিবার, হরিয়ানায় শুরু হল বিশ্ব হিন্দু পরিষদের কেন্দ্রীয় পরিচালন কমিটি এবং প্রাদেশিক মণ্ডলের দু'দিনের বৈঠক। প্রথম দিনই বিশ্ব হিন্দু পরিষদের সংগঠনে বেশ কয়েকটি পরিবর্তন আনা হল। জাতীয় সভাপতি হলেন, এতদিন জাতীয় সহ-সভাপতির দায়িত্বে থাকা ডাক্তার রবীন্দ্র নারায়ণ সিং, যিনি ডা. আরএন সিং নামেই বেশি পরিচিত। তিনি বিহারের সহর্ষা জেলার বাসিন্দা তিনি। তিনি একজন পদ্মশ্রী প্রাপক অস্থি শল্য চিকিৎসকও বটে।

ভিএইচপি-র জাতীয় সভাপতি নির্বাচিত হওয়ার পর ডা. আরএন সিং বলেছেন, জনগণের সহযোগিতায় অযোধ্যায় রাম মন্দির তৈরি হচ্ছে। সকলের অংশগ্রহণেই এই মন্দির নির্মাণ করা হবে। এর বাইরেও বিশ্ব হিন্দু পরিষদকে আরও শক্তিশালী করা হবে। বিহারেও বহু ভালো ও নিবেদিতপ্রাণ কর্মী আছেন। তাদের সকলের শক্তিতে সংগঠন আরও মজবুত হবে।

ডা. আরএন সিং-এর বাবা রাধাবল্লভ সিং ছিলেন জেলা ও দায়রা আদালতের বিচারক। কাটিহার ও পাটনায় স্কুলের পড়াশোনা শেষ করে ডাক্তার আরএন সিং পাটনা মেডিকাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেছিলেন। তারপর লন্ডনে গিয়ে এফআরসিএস এবং অন্যান্য উচ্চতর ডিগ্রি অর্জন করেছিলেন। লন্ডনে থাকাকালীনই তিনি বিশ্ব হিন্দু পরিষদে যোগ দিয়েছিলেন। ১৯৮০-র দশকে পাটনায় এসে তিনি নিজের একটি ক্লিনিক চালু করেছিলেন। চিকিৎসা পরিষেবা ক্ষেত্রে তাঁর অবদানের জন্য তিনি পদ্মশ্রী পুরষ্কার পেয়েছেন।

এদিকে ডাক্তার আরএন সিং ভিএইচপির জাতীয় সভাপতি হওয়ায়, দারুণ উৎসাহিত বিহারের আরএসএস, ভিএইচপি এবং বিজেপি কর্মীরা। তাঁরা সকলে ডাক্তার আরএন সিং-কে অভিনন্দন জানিয়েছেন।

Share this article
click me!