অন্ধকারে ভারতের আকাশে পাক ড্রোনের হামলা,সীমান্ত পেরিয়ে নদীর ধারে ফেলে গেল প্রচুর অস্ত্র

পাকিস্তানের ড্রোন আবারও সীমান্ত অতিক্রম করল। ২ কিলোমিটার পেরেয়ে অস্ত্র ফেলে গেল। 

Asianet News Bangla | Published : Aug 6, 2021 11:51 AM IST

আন্তর্জাতিক সীমারেখা অতিক্রম করে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করে পাকিস্তানের ড্রোন অস্ত্র আর গোলাবারুদ ফেলে গেল। এই ঘটনায় নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে জম্মু ও কাশ্মীরে। স্থানীয় প্রশাসন জানিয়েছে জম্মু ও কাশ্মীর সাম্বা জেলার মৌসুমী নদীর কাছ থেকে পাক ড্রোনের ফেলে যাওয়া প্রচুর অস্ত্র আর গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এই এলাকাটি আন্তর্জাতিক সীমান্ত থেকে প্রায় ২ কিলোমিটার দূরে আবস্থিত। 

ওয়াস্টার্ন কমান্ড, ভারতীয় সেনা শুক্রবার বিকেলে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছে দেশের সেনা বাহিনী সতর্ক রয়েছে। এদিন ভোরে পাকিস্তানের ড্রোন আবারও হানা দেয় ভারতে। স্থানীয় নিরাপত্তা রক্ষীরা ড্রোনের কার্যকলাপ দেখেছেন। তারপরই এলাকায় তল্লাশি শুরু করে। সেই সময়ই উদ্ধার হয়ে গোলাবারুদ আর আগ্নেয়াস্ত্র। 

সুপ্রিম কোর্টের রায়ে অস্বস্তিতে রিলায়েন্স, বড় জয় পেল আমাজন

সাম্বা জেলার পুলিশ প্রধান রাজেশ শর্মা জানিয়েছেন সেনাবাহিনী ও জম্মু ও কাশ্মীর পুলিশ সকাল থেকেই এই এলাকায় কাজ করছে। রাজপুরা এলাকায় তল্লাশি চালিয়েছে। সেই সময়ই দুটি পিস্তল পাঁচটি ম্যাগাজিন, ১২২ রাউন্ড গুলি বারুদ আর সাইলেন্সার উদ্ধার করা হয়েছে। সূত্রের খবর একটি বড় পলিথিনে মুড়েই সমস্ত অস্ত্র ফেলা হয়েছিল। 

বাইডেনের ফোনের প্রতীক্ষা, নিজের দেশেই সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক ইমরান খান

করোনার সঙ্গে লড়াই আরও ৬ মাস, সৌম্যা স্বামীনাথনের মন্ত্বব্যে জল্পনা তারপরেই কি আসবে মুক্তি

গত মাস থেকেই জম্মু ও কাশ্মীর সীমান্ত ড্রোনের হানা ক্রমশই বেড়ে চলেছে। প্রথমে জম্মু এলার বেশে হামলা চালায় পাক ড্রোন। তারপরেই বেশ কয়েকবার সীমান্ত অতিক্রম করে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ পাকি ড্রোন। গত দোশরা জুলাই আখনুরের কাছে ইম্প্রোভাইস ডিভাইস বোঝাই একটি ড্রোন নামান হয়েছে বলেও দাবি করেছে ভারতীয় সেনা বাহিনী। সূত্রের খবর বর্তমানে সীমান্তে নজরদারী বাড়ান হয়েছে। সেই কারণেই পাক সেনা বাহিনী ভূস্বর্গে থাকা সন্ত্রাসবাদীদের মদত দেওয়ার জন্য ড্রোনের মাধ্যমে অস্ত্র পাঠানোর চেষ্টা করছে। 

Share this article
click me!