Asianet News BanglaAsianet News Bangla

বাইডেনের ফোনের প্রতীক্ষা, নিজের দেশেই সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক ইমরান খান

সোশ্যাল মিডিয়া ইমরান খানকে নিয়ে হাসির ঝড় নেটিজেনদের মধ্যে। #bidenMujhayCallKaro ট্রেন্ড টুইটারে।

Pakistani twitter runs with memes about imran khans long wait bidenMujhayCallKaro bsm
Author
Kolkata, First Published Aug 6, 2021, 3:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মাত্র একটা ফোনকল-তার জন্য নিজের দেশেই হাসির খোরাক হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁকে নিয়ে মজা করতে ছাড়েননি তাঁর প্রাক্তন  স্ত্রী তথা সাংবাদিক রেহাম খানও। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ফোন কলের প্রতীক্ষায় রয়েছেন ইমরান। মাত্র একবার ফোন এলেই স্বস্তি। তেমনই দাবি করেছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় হ্যাসট্যাগ চলছে বিডেনমুজেকলকরো (#bidenMujhayCallKaro) বলে। পাকিস্তানবাসীর টুইটে চিরাচরিৎভাবেই জায়গা করে নিয়েছে বলিউড- অমিতাভ বচ্চন, রাজকুমার থেকে শুরু করে রয়েছে হাল আমলের প্রীতিজিন্টাও। 

গত ফেব্রুয়ারি মাসে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেছেন ডো বাইডেন। তারপর দেখতে দেখতে কেটেগেছে প্রায় সাত মাস। কিন্তু এখনও পর্যন্ত ইমরান খানকে কোনও সৌজন্যমূলক ফোন করেননি মার্কিন প্রেসিডেন্ট। বহু প্রতীক্ষিত মার্কিন প্রেসিডেন্টের একটি মাত্র ফোন কলের অপেক্ষায় রয়েছেন ইমরান। সোশ্যাল মিডিয়ার ইমরানের তুলনা করা হয়েছে অনেকটা উপেক্ষিত প্রেমিকের সঙ্গে। 

সম্প্রতি পাকিস্তানের নিরাপত্তা উপদেষ্টা ইউসুফ একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, মার্কিন সরকার যদি ফোনকলকে ছাড় মনে করে তাহলে পারিস্তানও বিকল্প পথ খুঁজবে। প্রত্যেকবারই ইসলামাবাদনে প্রযুক্তিগতকারণ দেখান হয়। যা মেনে নেওয়া সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি। অন্যদিকে পাকিস্তানের সংবাদ চ্যালেনগুলির কয়েকটি ইমরান খানের পক্ষ নিয়েছে। সেগুলি বলা হচ্ছে ইমরান খানকে ফোন করার বিষয়ে এখনও তেমনই আত্মবিশ্বাস অর্জন করতে পারেননি। ফোনকলে দেরির জন্য একাধিক যুক্তি খাড়া করছেন তাঁরা। কিন্তু কে শোনে কার কথা! নেটিজেনরা রয়েছেন নিজেদের মতই। তাঁরা রীতিমত হাসির খোরাক করেই ছেড়েছেন ইমরান খানকে। 

ইমরান খানের অপেক্ষা বোঝাতে পাকিস্তানের এক নেটিজেন হাতিয়ার করেছেন অমিতাভ বচ্চনের বিখ্যাত গান'ইন্তেজার হো গ্যায়া'। কেউ আবার রাজকুমারের বিখ্যাত ডায়গলও তুলে ধরেছেন। এক টুইটার ব্যবহারকারী ইমরান আর বাইডেনের ছবি দিয়ে লিখেছেন বাইডেন দয়া করে আপনি আমাকে একটি ফোন করুন। যদিও উত্তরে বিডেন বলেছেন একদমই না। এরই মধ্যে অনেকেই আবার প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকেও মনে করতে ভোলেননি। এক ব্যবহারকারীতো সরাসরি বলেছেন জো বাইডেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেছেন। কিন্তু ইমরান খানকে এখনও ফোন করেননি। 

CallKaro pic.twitter.com/W76tkTRH7Y

 

— Saqlain Maqsood. #GrwKSher (@Saq_Maqsood) August 4, 2021

src=hash&ref_src=twsrc%5Etfw">#BidenMujhayCallKaro pic.twitter.com/W76tkTRH7Y

 

— Saqlain Maqsood. #GrwKSher (@Saq_Maqsood) August 4, 2021

পাকিস্তানের রাজনৈতি বিশেষজ্ঞরা মনে করছেন ইমরান খানের প্রশাসন কূটনৈতিকভাবে চূড়ান্ত ব্যর্থ। বন্ধ দেশগুলির বিশ্বাসযোগ্যাতা হারিয়েছে। পাশাপাশি দেশের মানুষের শ্রদ্ধা আর আস্থাও অর্জন করতে পারেননি ইমরান খান। সবমিলিয়ে প্রধানমন্ত্রী হয়ে বিপর্যস্ত পাকিস্তানের প্রাক্তন ক্রিকেট ক্যাপ্টেন তথা বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। 

Pakistani twitter runs with memes about imran khans long wait bidenMujhayCallKaro bsm

Follow Us:
Download App:
  • android
  • ios