Pariksha Pe Charcha 2022: পরীক্ষা পে চর্চায় মোদীর সঙ্গে কথা, নাম নথিভুক্ত করার সময় বাড়ল

PPC অনুষ্ঠানে যোগ দানের জন্য এখনও পর্যন্ত প্রায় ১০ লক্ষেরও বেশি শিক্ষার্থী নিজেদের নাম নথিভুক্ত করেছে। ২ লক্ষেরও বেশি শিক্ষক নাম জমা দিয়েছেন। ৭৮ হাজার অভিভাবক নাম নথিভুক্ত করেছে। অংশগ্রহণকারীদের বাছাই করার জন্য ২৮ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন বিষয়ে অনলাইনে সৃজনশীল রচনার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

Web Desk - ANB | Published : Jan 22, 2022 3:36 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) 'পরীক্ষা পে চর্চা ২০২২' (Pariksha Pe Charcha 2022) অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য রেজিস্ট্রেশনের দিন আরও বাড়ান হয়েছে। নিবন্ধনের শেষ তারিখ আগে ছিল ২০ জানুয়ারি। তা বাডিতে ২৭ জানুয়ারি করা হয়েছে।  প্রতিবছরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বোর্ড পরীক্ষার্থীদের (Bord Exam) সঙ্গে কথা বলে থাকেন।পরীক্ষা সংক্রান্ত বিষয়ে নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর (Class 9-12) পড়ুয়াদের পরীক্ষা সংক্রান্ত নানান প্রশ্নের উত্তর দেন। শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক ও অভিভাবকরাও এই অনুষ্ঠানে অংশ নিতে পারেন। চলতি বছর অর্থাৎ ২০২২ সালের পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য mygov.in এর নাম নথিভুক্ত করতে হবে। 

পরীক্ষা পে চর্চা ২০২২-এ নাম নথিভুক্ত করার পদ্ধতিঃ 
প্রথমে https://innovateindia.mygov.in এ যেতে হবে। 
ওয়াবসাইটে প্রবেশের পরই ppc 2022 অর্থাৎ পরীক্ষা পে চর্চা আইকনে গিয়ে ক্লিক করতে হবে। 
তারপরই পৃষ্ঠান উপরে ডানদিকে 'অংশগ্রহণ' বা 'Participate' বোতাম রয়েছে। সেখানে ক্লিক করতে হবে। 
এই অনুষ্ঠানে অংশ গ্রহণের জন্য অবশ্যই আপনাকে লগইন করতে হবে। মেইল আইডি ও মোবাইল নম্বরসহ একটি পাসওয়ার্ড দিতে হবে। তারপরেই একটি ফর্ম আসবে। সেটি পুরণ করা হয়ে গেলে আর আপলোড করতে হবে। 
তাতেই নাম নথিভুক্ত হয়ে যাবে। পরবর্তীকালে  সেই ফর্ম আপনি ডাউনলোডও করতে পারবেন। 

PPC অনুষ্ঠানে যোগ দানের জন্য এখনও পর্যন্ত প্রায় ১০ লক্ষেরও বেশি শিক্ষার্থী নিজেদের নাম নথিভুক্ত করেছে। ২ লক্ষেরও বেশি শিক্ষক নাম জমা দিয়েছেন। ৭৮ হাজার অভিভাবক নাম নথিভুক্ত করেছে। অংশগ্রহণকারীদের বাছাই করার জন্য ২৮ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন বিষয়ে অনলাইনে সৃজনশীল রচনার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। যারা নির্বাচিত হবে বা হয়েছে তাদেরই বাছাই করা প্রশ্নগুলি পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানে আলোচনা করা হবে। তাঁরা সেইমত নিজেদের প্রশ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে করতে পারবেন। আগামী ৭ এপ্রিল পরীক্ষা পে চর্চা নিয়ে আলোচনা হবে। 

Republic Day 2022: বিটিং রিট্রিট থেকে বাদ গান্ধীজির প্রিয় স্তোত্র, কেন্দ্রীয় কোপে ' Abide With Me'

UP Elections 2022: উত্তর প্রদেশ জোট ঘোষণা ওয়াইসির, ২ মুখ্যমন্ত্রীর তত্ত্ব তাঁর

Viral Video: গোর্খা সেনার কুকরি নিয়ে নাচ, প্রজাতন্ত্র দিবসের প্রাককালে ভাইরাল

Share this article
click me!