বুধবার গেরুয়া রঙে সাজবে গোটা সংসদ, প্রতিষ্ঠা দিবসে অভিনব পদক্ষেপ বিজেপির

বিজেপি সংসদীয় দলের সভায় যোগদানকারী একজন সাংসদ বলেন যে সমস্ত সাংসদকে বুধবার গেরুয়া টুপি পরে সংসদে পৌঁছানোর নির্দেশ দেওয়া হয়েছে। এতে গোটা সংসদ ভবনকেই গেরুয়া রংয়ে রাঙিয়ে তোলা যাবে। 

Parna Sengupta | / Updated: Apr 06 2022, 07:39 AM IST

দলের প্রতিষ্ঠা দিবসে বরাবরই অন্যরকমের আয়োজন করতে চায় বিজেপি। এারও তার ব্যতিক্রম নয়। বুধবার অর্থাৎ ৬ই এপ্রিল সারা দেশে বিজেপি কর্মীরা ভারতীয় জনতা পার্টি দিবস উদযাপন করবে। এই উপলক্ষে, বুধবার, সমস্ত বিজেপি সাংসদ পদ্ম ফুলের নির্বাচনী প্রতীক দেওয়া গেরুয়া টুপি পরে সংসদে পৌঁছাবেন বলে জানা গিয়েছে।

এই তথ্য শেয়ার করে, মঙ্গলবার দেশের রাজধানী দিল্লির আম্বেদকর ইন্টারন্যাশনাল সেন্টারে অনুষ্ঠিত বিজেপি সংসদীয় দলের সভায় যোগদানকারী একজন সাংসদ বলেন যে সমস্ত সাংসদকে বুধবার গেরুয়া টুপি পরে সংসদে পৌঁছানোর নির্দেশ দেওয়া হয়েছে। এতে গোটা সংসদ ভবনকেই গেরুয়া রংয়ে রাঙিয়ে তোলা যাবে। 

দলীয় সূত্রের খবর বিজেপি প্রতিষ্ঠা দিবসের প্রস্তুতির জন্য সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশি, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নকভি, কিছু মন্ত্রী এবং রাজ্যসভার সদস্য রাকেশ সিনহা, গেরুয়া টুপি পরা অনেক সাংসদ সংসদীয় দলের বৈঠকে যোগ দিয়েছিলেন। 

বিজেপির গুজরাট ইউনিটের সভাপতি সি আর পাটিল সংসদীয় দলের বৈঠকের পরে সাংবাদিকদের বলেন যে গেরুয়া রঙের টুপিটি ইতিমধ্যেই বিজেপির মধ্যে ছিল। তবে পেশাদার কিছু ব্যক্তির সহায়তায় তারা এটি পুনর্নির্মাণ করেছে। এই টুপি কেমনদেখতে। এই প্রশ্নের উত্তরে সি আর পাটিল সাংবাদিকদের দিকে সেই টুপি তুলে ধরেন। তিনি বলেন, টুপির দুই পাশে বিজেপি লেখা আছে এবং তাতে পদ্ম ফুলও খোদাই করা আছে।

কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং সোমবার লোকসভায় একই রকমের টুপি পরে পৌঁছেছিলেন, যা নিয়ে বিএসপি দলের দানিশ আলি আপত্তি জানিয়েছিলেন। এর সাথে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও গত মাসে তার দুই দিনের গুজরাট সফরের সময় আহমেদাবাদে একটি রোড শো করেছিলেন এবং সেই সময়ও তিনি গেরুয়া রঙের টুপি পরেছিলেন।

মঙ্গলবার এই তথ্য দিয়ে সি আর পাটিল বলেন যে যখন থেকে প্রধানমন্ত্রী মোদী গেরুয়া টুপি পরেছিলেন, তখন থেকেই কর্মীদের মধ্যে এই টুপিটির ব্যাপক চাহিদা রয়েছে। ছয়ই এপ্রিল সারা দেশ জুড়ে বিজেপি কর্মীরা এই টুপি পরে থাকবেন। 

Share this article
click me!