রাহুল গান্ধীকে নিজের লক্ষ টাকার সম্পত্তি দিলেন বৃদ্ধা, বললেন কংগ্রেস নেতা ১০ সোনা দিতে পারবেন স্ত্রীকে

নিজের সব সম্পত্তি রাহুল গান্ধীর নামে উইল করে দিলেন উত্তরাখণ্ডের এক বৃদ্ধা। কয়েক লক্ষ টাকার সম্পত্তির মালিক তিনি। থাকেন একটি বৃদ্ধাশ্রমে।

Saborni Mitra | Published : Apr 5, 2022 5:08 PM IST / Updated: Apr 05 2022, 10:49 PM IST

পাঁচ রাজ্যে হারের পর কংগ্রেসের শিবিরে রীতিমত হতাশা। দলের নেতাদের সমালোচনার বিদ্ধ রাহুল গান্ধী। এই অবস্থায় এক মহিলার তাঁর লক্ষ লক্ষ টাকার সম্পত্তি কংগ্রেসের ওয়াইনাডের সাংসদের নামে দান করে দিলেন। সোমবারই তিনি তাঁর সম্পত্তি রাহুল গান্ধীর নামে উইল করে দিয়েছেন। যার মধ্যে রয়েছে তাঁর ৫০ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট ও প্রচুর সোনার গয়না। তিনি পুষ্প মুঞ্জিয়াল।

পুষ্প মুঞ্জিয়াল- 
বর্তমানে একটি বৃদ্ধাশ্রমে থাকেন। গত ২৩ বছর ধরেই বৃদ্ধাশ্রমে একাকী জীবন কাটাচ্ছেন তিনি। বৃদ্ধাশ্রমে আসার আগে পুষ্পা একজন শিক্ষিকা ছিলেন। বর্তমানে তাঁর ৭৮ বছর বয়স।  তিনি রাহুল গান্ধীর নামে তাঁর সমস্ত স্থাবর ও অস্থাবর সম্পত্তি উইল করে দিয়েছেন। তাঁর মৃত্যুর পরে সেই সম্পত্তির বৈধ অধিকারী হবেন রাহুল গান্ধী। স্থানীয় কংগ্রেস নেতা প্রীতম সিংয়ের কারেই তিনি আইনি কাজগপত্র স্থানান্তরিত করেছেন। 

অতীত দিন-
১৯৯০ সাল থেরেই উত্তরাখণ্ডের দেরহাদুনের একটি বৃদ্ধাশ্রমে রয়েছেন তিনি। তাঁর বাবা মা আগেই মারা গেছেন। একটি ভাই ছিল। তিনিও ক্যান্সারে মারা গেছেন। বিয়ে করেননি পুষ্পা। তাঁর এক বোন এখনও জীবিত রয়েছে। কিন্তু রাহুল গান্ধীকে সম্পত্তি দেওয়ায় তাঁর বোনের কোনও আপত্তি নেই বলেও জানিয়েছেন তিনি। 

রাহুলের জন্য
নিজের সম্পত্তি দান করে পুষ্পা বলেছেন তাঁর মৃত্যুর পর সব সম্পত্তি রাহুল গান্ধী পাবেন। তাই তিনি যদি বিয়ে করেন তাহলে অবশ্যই তাঁর স্ত্রীকে ১০ তোলা সোনা দিতে পারবেন। তিনি আরো বলেছেন রাহুল গান্ধী খুব সহজ-সরল মানুষ। বিরোধীরা তাঁকে আকারণে বিরক্ত করে। এটা তাঁর মোটেও ভালো লাগে না। 

দানের কারণ 
পুষ্পা বলেছেন, রাহুল গান্ধীর পরিবার দেশের জন্য অনেক কিছু করেছেন। ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধী দেশের জন্য নিজের জীবন দিয়েছিলেন। জওহরলাল নেহেরু ও সনিয়া গান্ধীও দেশের জন্য কাজ করেছেন। তিনি আরও জানিয়েছেন রাহু গান্ধীকে নিজের ছেলের মতই দেখেন তিনি। তাই মা হিসেবে নিজের সম্পত্তি উইল করে দিয়েছেন রাহুল গান্ধীর নামে। 

আদর্শের মিল
পুষ্পা আরও জানিয়েছেন তিনি যে আদর্শের বিশ্বাস করেন রাহুল গান্ধীও সেই আদর্শের বিশ্বাস করেন। তাই তিনি রাহুল গান্ধীকে পছন্দ করেন। দেশের উন্নতির জন্য রাহুল গান্ধী যা চিন্তাভাবনা করেন তেমনটাই চান তিনি। দেশের জন্য রাহুল গান্ধী চিন্তাভাবনা তাঁকে প্রভাবিত করেন। তাই তিনি তাঁর সম্পত্তি রাহুলকেই দিয়ে যাচ্ছেন।

Read more Articles on
Share this article
click me!