Nitin Gadkari: ভবিষ্যতে দেশে আর চলবে না পেট্রোল-ডিজেল চালিত যান! বৈদ্যুতিক যানে ভরসা গড়কড়ির

২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য একটি জনসভার সময় নীতিন গড়করি বলেছিলেন যে সরকার ভারতে পরিচ্ছন্ন এবং আরও টেকসই পরিবহন সমাধান আনার চেষ্টা করছে।

 

deblina dey | Published : Jun 10, 2024 9:40 AM IST / Updated: Jun 10 2024, 04:02 PM IST

Nitin Gadkari Future Plan: ভারত সরকারের প্রাক্তন সড়ক ও পরিবহন মন্ত্রী, নিতিন গড়করি দেশে চলমান যানবাহন সম্পর্কে তার নীতিগুলি স্পষ্ট করেছেন৷ ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য একটি জনসভার সময় নীতিন গড়করি বলেছিলেন যে সরকার ভারতে পরিচ্ছন্ন এবং আরও টেকসই পরিবহন সমাধান আনার চেষ্টা করছে।

বড় দাবি নিতিন গড়কড়ির

Latest Videos

নীতিন গড়করি একটি জনসভার সময় বলেছিলেন যে 'আমি চাই যে আগামী ১০ বছরের মধ্যে পেট্রোল এবং ডিজেলে চালানো যানবাহনগুলি সম্পূর্ণভাবে বন্ধ করা উচিত'। এর পাশাপাশি, গডকরি এই পেট্রোল এবং ডিজেল চালিত যানবাহনের পরিবর্তে বাজারে বৈদ্যুতিক যানবাহন চালু করার কথা বলেছিলেন। নিতিন গড়করি বলেছিলেন যে 'আজকের সময়ে, বৈদ্যুতিক স্কুটার, গাড়ি এবং বাস একটি দুর্দান্ত বিকল্প হিসাবে এসেছে। আপনি যদি ডিজেলের জন্য ১০০ টাকা খরচ করেন, আপনি বিদ্যুতে মাত্র ৪ টাকা চার্জ করবেন।

নিতিন গড়কড়ির ভবিষ্যৎ পরিকল্পনা-

নিতিন গড়করি ইতিমধ্যে ICE গাড়ির ব্যবহার বন্ধ করার কথা বলেছেন। তবে এর আগে কোনও সময়সীমা বেঁধে দেননি সাবেক এই মন্ত্রী। নিতিন গড়করি আরেকটি লক্ষ্য নির্ধারণ করেছেন যে তিনি হাইব্রিড যানবাহনের উপর জিএসটি কমানোর চেষ্টা করবেন এবং দেশ থেকে প্রায় ৩৬ কোটি পেট্রোল এবং ডিজেল গাড়ি সরানোর চেষ্টা করবেন।

বড় দাবি করলেন গড়কড়ি

সংবাদ সংস্থার সঙ্গে কথা বলার সময়, নিতিন গড়করি তার লক্ষ্যে আস্থা প্রকাশ করেছিলেন এবং বলেছেন যে '১০০ শতাংশ এটি ঘটবে'। এই কাজ কঠিন হতে পারে, কিন্তু অসম্ভব নয়। এটা আমার বিশ্বাস'। নিতিন গড়করি ক্রমাগত বৈদ্যুতিক গাড়ির ব্যবহারের উপর জোর দিচ্ছেন এবং এর সঙ্গে ভারতে বৈদ্যুতিক গাড়ির চাহিদা বৃদ্ধি পেয়েছে।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা