পাটনায় আসলে ফটো সেশন চলছে - বিরোধীদের মহাবৈঠক নিয়ে কটাক্ষ অমিত শাহের

২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের জন্য একটি যৌথ কৌশল তৈরি করতে ১৫টিরও বেশি বিরোধী দল পাটনায় বৈঠক করছে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এবং উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব এই বৈঠকের আয়োজক।

Parna Sengupta | Published : Jun 23, 2023 10:12 AM IST

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিহারের রাজধানী পাটনায় চলমান বিরোধী মহাজোটকে নিশানা করেছেন। বিরোধীদের বৈঠককে কটাক্ষ করে তিনি বলেন, পাটনায় আজ শুধু ফটো সেশন চলছে। একই সময়ে, তিনি আরও বলেছিলেন যে নরেন্দ্র মোদী ২০২৪ সালের লোকসভা নির্বাচনের পরে ৩০০টিরও বেশি আসনে জয়ী হয়ে প্রধানমন্ত্রী হিসাবে ফিরে আসবেন।

জম্মু ও কাশ্মীরে পৌঁছে অমিত শাহ বলেছেন, "শুক্রবার পাটনায় একটি ফটো সেশন চলছে। বিরোধীরা বিজেপি, প্রধানমন্ত্রী মোদী এবং এনডিএকে চ্যালেঞ্জ করতে চায়। তারা যতই চেষ্টা করুক না কেন, বিরোধীরা পারবে না। যদি তারা ঐক্যবদ্ধ হয়, তাহলেও দেশের জনগণ নিশ্চিত করবে যে নরেন্দ্র মোদী ৩০০টিরও বেশি আসন নিয়ে প্রধানমন্ত্রী হিসেবে ফিরে আসবেন।

এখানে উল্লেখ্য যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের জন্য একটি যৌথ কৌশল তৈরি করতে ১৫টিরও বেশি বিরোধী দল পাটনায় বৈঠক করছে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এবং উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব এই বৈঠকের আয়োজক।

কংগ্রেস একা প্রধানমন্ত্রী মোদীকে হারাতে পারবে না: বিজেপি

শুক্রবার বিজেপি বিরোধী দলগুলির বিরুদ্ধে ফ্রন্ট গঠনের প্রচেষ্টাকে কটাক্ষ করেছে এবং বলেছে যে কংগ্রেস অন্যদের সমর্থন চাইছে কারণ হাত শিবির ২০২৪ সালের লোকসভা নির্বাচনে এককভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পরাজিত করতে পারেনি। বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি জেডি(ইউ) এবং অন্যান্য বিরোধী দলগুলিতে কটাক্ষ করেছেন, বলেছেন যে এটা হাস্যকর যে জরুরী অবস্থার সময় গণতন্ত্রের হত্যাকাণ্ডের প্রত্যক্ষদর্শী কিছু নেতা কংগ্রেসের ছত্রছায়ায় জড়ো হয়েছেন।

তিনি বলেন, “প্রাসাদ থেকে ক্ষমতা জনগণের হাতে চলে গেছে। এই কারণেই যারা তাদের রাজনৈতিক ঐতিহ্য নিয়ে গর্ব করেন, তাদের এখন সেই সব দলের কাছে যেতে হবে যাদের তারা জরুরী অবস্থার সময় কারাগারে আটকে রেখেছিল। তিনি রাজ্যের ভাগলপুর জেলার গঙ্গা নদীর উপর সাম্প্রতিক সেতু ধসের ঘটনার উল্লেখ করে জিজ্ঞাসা করেছিলেন, যারা সেতু নির্মাণ করতে পারেনি, তারা গণতান্ত্রিক সেতু নির্মাণ করবে কী করে?

এদিকে, নীতিশ কুমার বিরোধী দলগুলিকে একত্রিত করার জন্য ১২টি বিরোধী দলকে পাটনায় বৈঠকে আমন্ত্রণ জানিয়েছেন। ১২টি বিরোধী দলের উপস্থিতিতে পাটনায় হচ্ছে বিরোধীদের বৈঠক। বিজেপি হারাতে নীতিশের উদ্যোগে এটাই প্রথম বৈঠক। আগামী দিনে রণকৌশল ঠিক করতে আরও এজাতীয় বৈঠক হবে বলেও জানিয়েছেন রাজনৈতিক কর্মকর্তারা। রয়েছেন মমতা, কেজরিওয়াল। যদিও রাজনৈতিক দলগুলির নিজের মধ্যেও একাধিক সমস্যা রয়েছে।

Share this article
click me!