১৪ লক্ষ প্রদীপে ফুটে উঠল ভগবান রামের ছবি! এই দৃশ্য থেকে চোখ সরাতে পারবেন না, দেখুন ভাইরাল ভিডিও

অযোধ্যার সাকেত মহাবিদ্যালয়ে ১৪ লক্ষ প্রদীপ ব্যবহার করে ভগবান রামের ছবি তৈরি করেছেন মোজাইক শিল্পী অনিল কুমার। যার দৃশ্য ড্রোন থেকে তোলা হয়েছে। আপাতত ভাইরাল হয়েছে সেই ভিডিও।

Parna Sengupta | Published : Jan 14, 2024 3:50 AM IST / Updated: Jan 14 2024, 10:19 AM IST

২২ জানুয়ারী ২০২৪ তারিখে অযোধ্যায় অনুষ্ঠিত হতে যাওয়া নতুন মন্দিরে ভগবানে রামের অভিষেকের জন্য পুরোদমে প্রস্তুতি নেওয়া হচ্ছে। রাম মন্দির উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ দেশ-বিদেশের লক্ষাধিক রাম ভক্ত অযোধ্যায় পৌঁছবেন। ভিভিআইপি অতিথিদের স্বাগত জানাতে অযোধ্যাকে সুন্দর করার কাজ চলছে। দেশের বিভিন্ন রাজ্য থেকে সম্ভাব্য সবরকম সাহায্য ও অনুদান দেওয়া হচ্ছে।

অযোধ্যা নগরী সাজানো হচ্ছে রামলালার প্রাণপূর্তিতে

অযোধ্যার প্রাণ প্রতিষ্ঠার উৎসবের আগে কনের মতো সাজানো হচ্ছে উত্তরপ্রদেশের অনেক শহর। তা লখনউ হোক বা অন্য কোন শহর। অনেক শহরে লেজার লাইট স্থাপন করা হয়েছে এবং অনেক মোড়ে মোড়ে শ্রী রামের মূর্তি স্থাপন করা হয়েছে। এদিকে, অযোধ্যার সাকেত মহাবিদ্যালয়ে ১৪ লক্ষ প্রদীপ ব্যবহার করে ভগবান রামের ছবি তৈরি করেছেন মোজাইক শিল্পী অনিল কুমার। যার দৃশ্য ড্রোন থেকে তোলা হয়েছে। আপাতত ভাইরাল হয়েছে সেই ভিডিও।

 

 

পবিত্রকরণ অনুষ্ঠানের আগে, উত্তরপ্রদেশ পুলিশ ১০ হাজারেরও বেশি সিসিটিভি ক্যামেরা স্থাপন করেছে এবং রাম মন্দিরে জমকালো অনুষ্ঠানের দিনে অযোধ্যায় নিরাপত্তা নিশ্চিত করতে ড্রোন মোতায়েন করবে। আশেপাশে যে কোনও অননুমোদিত ড্রোন নিয়ন্ত্রণ করতে অ্যান্টি-ড্রোন সিস্টেমও ইনস্টল করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ সুপার সিকিউরিটি গৌরব ভানসওয়াল।

ডিজি (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার বলেছেন, অযোধ্যা জেলায় ১০ হাজারেরও বেশি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এ ছাড়া পুলিশ বাহিনীকে সহায়তার জন্য আধুনিক প্রযুক্তিগত সরঞ্জামও মোতায়েন করা হয়েছে। এই ব্যবস্থার সাহায্যে যেকোনো অননুমোদিত ড্রোন নিয়ন্ত্রণ করা সহজ হবে বলে জানান তিনি। ডিজি বলেন, মন্দির শহরে যাওয়ার রাস্তাগুলি স্যানিটাইজ করা হচ্ছে এবং দখলমুক্ত করা হচ্ছে। ১৭ বা ১৮ জানুয়ারী থেকে, ভারী যানবাহনগুলিকে ডাইভার্ট করা হবে যার জন্য সময়ে সময়ে ট্র্যাফিক অ্যাডভাইজরি জারি করা হবে। রেলওয়ে এবং বাস স্টেশনগুলিতে অতিরিক্ত বাহিনীও মোতায়েন করা হয়েছে। অযোধ্যা এবং আশেপাশের জেলাগুলির জনগণের সমন্বয়ের সাথে, ঘটনাটিকে একটি ঐতিহাসিক করার প্রচেষ্টা চলছে, ডিজি বলেছেন। "বিশ্বের সবচেয়ে উন্নত প্রযুক্তি সিস্টেম ইনস্টল করা হচ্ছে এবং এটি অযোধ্যার নিরাপত্তা ব্যবস্থার একটি প্রধান অংশ হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!