পর্যটন দিবসে দেশের স্থাপত্যের তালিকায় 'পিসার টাওয়ার', ছবি পোস্ট করে ট্রোলড কংগ্রেস নেতা

ভারতীয় স্থাপত্যের সঙ্গে ইটালির পিসা টাওয়ারের ছবি ব্যবহার মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। কংগ্রেস নেতার এমন কাণ্ডে মুহূর্তের মধ্যে কটাক্ষ করা শুরু হয়ে যায়। উত্তরাখণ্ডে এখন বিধানসভা নির্বাচনের আবহ। সেখানে কংগ্রেস নেতার এমন কাণ্ড কংগ্রেসের পক্ষে অস্বস্তিকর বলেই মনে করা হচ্ছে।

Web Desk - ANB | Published : Jan 28, 2022 7:38 AM IST / Updated: Jan 28 2022, 01:45 PM IST

পর্যটন দিবস (National Tourism Day) উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছিলেন উত্তরাখণ্ড কংগ্রেসের নেতা (Congress Leader) গণেশ গোদিয়াল (Ganesh Godiyal)। টুইটারে (Twitter) শুভেচ্ছা জানানোর জন্য পোস্ট করেছিলেন একটি ছবি। ভারতের একাধিক স্থাপত্যের ছবি ছিল সেই পোস্টে। আসলে ভারতীয় স্থাপত্যগুলির (Indian architecture) একটি কোলাজ পোস্ট করেছিলেন। আর সেই তালিকাতেই জায়গা করে নিয়েছিল ইটালির পিসার টাওয়ার (Leaning Tower of Pisa)। দিল্লির কুতুব মিনারের (Qutab Minar) ঠিক পাশেই সাদা-কালো পিসার টাওয়ারের ছবিও ওই কোলাজে জায়গা করে নিয়েছিল। আর তার জেরেই সোশ্যাল মিডিয়ায় (Social Media) চরম ট্রোলড হলেন ওই কংগ্রেস নেতা। পাশাপাশি কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে (Rahul Gandhi) টেনে নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি নেটিজেনরা। 

প্রতি বছর ২৫ জানুয়ারি পর্যটন দিবস পালন করা হয় দেশে। আর সেই উপলক্ষ্যেই একটি টুইট করেছিলেন গণেশ গোদিয়াল। টুইটারে তিনি লেখেন, "জাতীয় পর্যটন দিবস উপলক্ষ্যে সবাইকে জানাই অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।" আর তাঁর সেই পোস্টেই ছিল দেশের বিভিন্ন স্থাপত্যের ছবি। সেখানে যেমন ছিল তাজমহল, কুতুব মিনার, লালকেল্লা ও ইন্ডিয়া গেট। আর কোলাজে সেই সব স্থাপত্যের পাশেই জায়গা করে নিয়েছিল ইটালির পিসার টাওয়ারও। সেটিকে আবার সাদা-কালো করে কোলাজে জায়গা করে দেওয়া হয়েছে। আর এই পোস্ট করার সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হন ওই কংগ্রেস নেতা। 

আরও পড়ুন- সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তি, মহারাষ্ট্রের ১২ বিজেপি বিধায়কের সাসপেনশন খারিজ

 

ট্রোলড করার সময় রাহুল গান্ধীকে কটাক্ষ করেন নেটিজেনদের একাংশ। একজন লেখেন, 'ঠাকুমার বাড়ি থেকে পিসার টাওয়ার রাহুল বাবাকে উপহার হিসেবে দেওয়া হয়েছে।' আরও একজন লেখেন, 'পিসার টাওয়ার ইটালি থেকে ভারতে নিয়ে আসার জন্য রাহুল গান্ধীকে অনেক অনেক ধন্যবাদ।' কেউ আবার মজা করে লেখেন, 'মানুষ পণ হিসেবে সোনা রুপো নেন, কে পিসার টাওয়ার নিয়ে আসেন!' 

আরও পড়ুন- 'ভারতের প্রধানমন্ত্রী হত শিবসেনার কোনও সদস্য', সঞ্জয় রাউতের নিশানায় আবার বিজেপি 

তবে সোশ্যাল মিডিয়ায় এই বিপুল পরিমাণে ট্রোলড হওয়ার পরও নিজের টুইটার হ্যান্ডেল থেকে সেই ছবি সরিয়ে দেননি গণেশ গোদিয়াল। কার্যত বিষয়টিকে গুরুত্বই দেননি তিনি। বরং বহাল তবিয়তে সেই পোস্ট আজও জ্বলজ্বল করছে তাঁর অ্যাকাউন্টে। আর তা দেখার পর এখনও সমানভাবে ট্রোলড হতে হচ্ছে রাহুল গান্ধীকে।

আরও পড়ুন- গোয়ায় তৃণমূলের প্রার্থী পদ প্রত্যাহার ,'দক্ষ মহিলা'র হাতে 'ব্যাটন' দিলেন ফেলেইরো

Read more Articles on
Share this article
click me!