মধ্যপ্রদেশ থেকে বাংলার দুর্নীতি নিয়ে তৃণমূলকে নিশানা প্রধানমন্ত্রী মোদীর , সওয়াল ইনিফর্ম সিভিল কোড নিয়ে

মধ্যপ্রদেশের মোরা বুধ সবসে মজবুত অনুষ্ঠান থেকে বিরোধীদের নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি মুসলিমদের পিছিয়ে থাকার জন্য বিরোধীদের দায়ি করেন।

 

Saborni Mitra | Published : Jun 27, 2023 11:19 AM IST

ভোটমুখী মধ্যপ্রদেশ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরাসরি নিশানা করেন বিরোধীদের। মেরা বুথ সবসে মজবুত অনুষ্ঠানে তারই সঙ্গে সওয়াল করেন ইউনিফর্ম সিভিল কোডের পক্ষে। এটি বিজেপির নির্বাচনী ইস্তেহারের একটি গুরুত্বপূর্ণ অংশ। প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার বলেন, 'একটি পরিবারের বিভিন্ন সদস্যের জন্য আলাদা আলাদা নিয়ম যদি থাকে তাহলে তা কোনও কাজ করে না।' তিনি আরও বলেন একটি দেশে দুটি আইন কখনই থাকতে পারে না। মোদী আরও বলেন, মিশর, যার ৯০ শতাংশ সংখ্যা সুন্নি মুসলিম, সেই দেশই ৮০-৯০ বছর বছর আগে তিন তালাক বাতিল করেছে। তিনি আরও বলেন যারা তিন তালাকের পক্ষে সওয়ার করে তারা ভোটব্যাঙ্কের রাজনীতি করে। তারা মুসলিম মেয়েদের প্রতি গুরুতর অবিচার করছে।

তিন তালাকের মতই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইউনিফর্ম সিভিল কোডের পক্ষ সওয়াল করে বিরোধীদের নিশানা করেছেন। তিনি বলেছেন নিজেদের স্বার্থে কিছু মানুষ রয়েছে এই আইন চায় না। তিনি আরও বলেন, 'ভারতীয় মুসলিমদের বুধতে হবে কোন রাজনৈতিক দলগুলি তাদের নিজেদের সুবিধের জন্য উস্কানি দিচ্ছে।' তিনি আরও বলেন সেই রাজনৈতিক দলগুলি সাধারণ মুসলিমদের ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। তিনি আরও বলেন ভারতের সংবিধানে সকলের জন্য সমানাধিকার রয়েছে। তাই আইনের চোখে সকলেই সমান।

একটি অভিন্ন সিভিল কোড মানে দেশের সকল নাগরিকের জন্য একটি সাধারণ আইন থাকা যা ধর্মের ভিত্তিতে নয়। উত্তরাধিকার, দত্তক গ্রহণ এবং উত্তরাধিকার সম্পর্কিত ব্যক্তিগত আইন এবং আইনগুলি একটি সাধারণ কোড দ্বারা আচ্ছাদিত হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরাখণ্ড এই আইন তৈরির প্রক্রিয়া শুরু করেছে।

মোদী এদিন বিরোধীদের আক্রমণ করে বলেন বিরোধী রাজনৈতিক দলগুলিকে বিজেপিরে মুসলিম বিরোধী হিসেবে দেগে দিতে চাইছে। কিন্তু বিজেপি মুসলিমদের জন্যও কাজ করে। তিনি আরও বলেন, বিরোধীরা যদি মুসলিমদের জন্য শুভাকাঙ্খী হত তাহলে সংখ্যালঘু সম্প্রদায়ের পরিবারগুলি শিক্ষা আর কর্মসংস্থানের ক্ষেত্রে পিছিয়ে থাকত না। তারাই সামনের সারিতে থাকত।

একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন সরাসরি আক্রমণ করেন বিরোধীদের। দুর্নীতির ইস্যুতেই তিনি সরব হন। তিনি পাটনায় বিরোধীদের বৈঠককে কটাক্ষ করেন। বলেন, পাটনায় বিরোধীদের বৈঠক ২০ লক্ষ কোটি টাকার দুর্নীতির গ্যারান্টি। কংগ্রেসের বিরুদ্ধে লক্ষ লক্ষ কোটি টাকার দুর্নীতির অভিযোগ রয়েছে। পাশাপাশি মধ্যপ্রদেশের অনুষ্ঠান থেকে তিনি বাংলার দুর্নীতি নিয়েও সরব হন। তিনি বলেন, বাংলায় শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে শুধুমাত্র ২৩ হাজার কোটি টাকারও বেশি দুর্নীতির অভিযোগ রয়েছে। রোজভ্যালি, সারদা দুর্নীতির পাশাপাশি শিক্ষক নিয়োগ দুর্নীতি, গরু পাচার, কয়লা পাচারের কথাও উত্থাপন করেন তিনি। বলেন, বাংলার মানুষ কখনও এই দুর্নীতি ভুলতে পারবে না।

আরও পড়ুনঃ

প্রাপ্ত বয়স্কদের বিনোদনমূলক অ্যাপ বিক্রির জন্য আনছে চিঙ্গারি , কড়া জবাব দিল টিকটকের প্রতিদ্বন্দ্বী

Eid ul-Azha: বখরি ইদে পশু জবাইয়ের ছবি শেয়ার না করতে আহ্বান, মুসলিস সম্প্রদায়ের জন্য নির্দেশিকা জমিয়তের

'সলমন খানকে খুন আমরা করবই', কানাডায় বসে হুমকি পলাতক গ্যাংস্টার গোল্ডি ব্রারের

 

Read more Articles on
Share this article
click me!