Putin Modi News: 'মোদীকে দেখে অবাক হয়ে যাই!' হঠাৎ করে ভারতীয় প্রধানমন্ত্রীর বিষয়ে কেন এমন বললেন ভ্লাদিমির পুতিন?

আচমকা ভারতীয় প্রধানমন্ত্রীর বিষয়ে মন্তব্য করে আন্তর্জাতিক মহলে জল্পনা বাড়িয়ে তুলেছেন রুশ প্রেসিডেন্ট। 

Sahely Sen | Published : Dec 8, 2023 3:48 AM IST

৭ ডিসেম্বর, বৃহস্পতিবার, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেছেন রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। নরেন্দ্র মোদীকে ভয় দেখানো বা জাতীয় স্বার্থের বিরুদ্ধাচারী কোনও সিদ্ধান্ত নিতে বাধ্য করা যাবে না বলে মন্তব্য করেছেন রুশ প্রেসিডেন্ট।

-

জাতীয় স্বার্থ রক্ষা করার ক্ষেত্রে  প্রধানমন্ত্রী মোদীর (PM Modi) কঠোর অবস্থানের বিষয়টি নিয়েও কথা বলেছেন পুতিন। তিনি বলেছেন, “আমি কল্পনাও করতে পারি না যে, মোদীকে (Narendra Modi) ভয় দেখানো, চাপ দেওয়া অথবা ভারত এবং ভারতবাসীর জাতীয় স্বার্থের পরিপন্থী কোনও কাজ, পদক্ষেপ এবং সিদ্ধান্ত নিতে বাধ্য করা যেতে পারে।”

-

আন্তর্জাতিক মহলে জল্পনা বাড়িয়ে ভ্লাদিমির পুতিনকে এও বলতে শোনা যায় যে, "এই ধরনের চাপ আছে, আমি জানি। যাইহোক, তাঁর সঙ্গে আমার এই বিষয়ে কোনও কথা হয়নি। শুধু বাইরে থেকে কী ঘটছে, সেটা আমি দেখছি। এবং সত্যি কথা বলতে, কখনও কখনও আমি ভারত রাষ্ট্রের জাতীয় স্বার্থ রক্ষার বিষয়ে তাঁর (মোদীর) কঠোর অবস্থান দেখে অবাকও হয়ে যাই।” 

-

১৪ তম VTB বিনিয়োগের অনুষ্ঠান 'রাশিয়া কলিং'-এ বক্তব্য রেখেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাঁর বক্তব্য উদ্ধৃত করেছে রাশিয়ান রাষ্ট্রপতির কার্যালয়। নরেন্দ্র মোদীর প্রশংসার পাশাপাশি উক্ত অনুষ্ঠানে, ভারত ও রাশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতির কথাও তুলে ধরেছেন পুতিন। তিনি বলেছেন যে, এই দুই দেশের ভেতরকার সম্পর্ক সমস্ত দিক থেকে ‘প্রগতিশীলভাবে বিকশিত’ হয়েছে।

-

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!