LPG Gas Cylinder: ৩১ ডিসেম্বরের মধ্যে অবশ্যই করুন এই কাজ, নাহলে বন্ধ হয়ে যাবে গ্যাস সিলিন্ডারের ভর্তুকি

২৫ নভেম্বর থেকে কেন্দ্রের মোদী সরকারের নির্দেশে এই কাজ শুরু হয়েছিল। সরকারি রিপোর্টে দেখা গেছে যে, দেশের বহু নাগরিক গ্যাস নেওয়ার পরেও এখনও পর্যন্ত কাজটি সম্পন্ন করেননি।

Sahely Sen | Published : Dec 8, 2023 2:01 AM IST

অগ্নিমূল্য বাজারদরে মধ্যবিত্ত মানুষদের নাজেহাল অবস্থা। সেই অবস্থাতেই আরও পতন ঘটিয়েছে প্রতিনিয়ত এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধি। তবে, চলতি বছরের শেষে এলপিজি গ্যাস সিলিন্ডার কেনার বিষয়ে এসেছে সুখবর! নির্ধারিত মূল্যের তুলনায় অনেক কম দামে কিনতে পারা যাবে LPG গ্যাস। কম দামে এলপিজি গ্যাস সিলিন্ডার পেলে সাধারণ মানুষদের হেঁশেলে অনেকটাই সুরাহা আসবে বলে মনে করছে কেন্দ্র সরকার। প্রতি সিলিন্ডারে কমপক্ষে ২০০ টাকা করে ভর্তুকি দেওয়া হয়ে থাকে। কিন্তু, এই ভর্তুকি বন্ধ হয়ে যেতে পারে, যদি গ্রাহকরা এই বিশেষ কাজটি না করে থাকেন। 

-

এলপিজি গ্যাসের (LPG Gas Cylinder) ভর্তুকি পেতে এখন ই-কেওয়াইসি (E KYC) বাধ্যতামূলক করা হয়েছে। এর জন্য, সমস্ত গ্রাহকদের নিজের গ্যাস সরবরাহকারীর সঙ্গে সম্পর্কিত সংস্থার কাছে গিয়ে ই -কেওয়াইসি করাতে হবে। এই কাজ না করলে সরকার সিলিন্ডার কেনার জন্য ভর্তুকি দেবে না। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে এই কাজ করতে হবে। এই কাজটি গ্যাস এজেন্সির অফিসে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত করা যাবে। ই-কেওয়াইসি ২৫ নভেম্বর থেকে কেন্দ্রের মোদী সরকারের নির্দেশে শুরু হয়েছিল। সরকারি রিপোর্টে দেখা গেছে যে, দেশের বহু নাগরিক গ্যাস নেওয়ার পরেও এখনও পর্যন্ত এই কাজ সম্পন্ন করেননি।

-

গ্যাস সিলিন্ডারের ই-কেওয়াইসি করার জন্য গ্রাহককে গ্যাস এজেন্সিতে গিয়ে নিজের ব্যক্তিগত তথ্য আপডেট করাতে হবে, তার জন্য সঙ্গে অবশ্যই আধার কার্ড থাকা বাধ্যতামূলক। আধার কার্ডের তথ্যের ভিত্তিতে আঙুলের বায়োমেট্রিক প্রিন্ট নিয়ে এই ই-কেওয়াইসি সম্পন্ন হবে। ভর্তুকি পাওয়া অব্যাহত রাখার জন্য দেরি না করে যত শীঘ্রই সম্ভব, নিজের গ্যাস এজেন্সির অফিসে যোগাযোগ করুন।

-

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!