'আপনারা যেখানে সেখানেই উৎসব আমার', মোদীর হিমাচলে দিওয়ালি সফর দেখুন ছবিতে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার দিওয়ালি উপলক্ষ্যে হিমাচল প্রদেশের লেপচা সফর করেন। সেখানে সীমান্তে দায়িত্বপ্রাপ্ত সেনা বাহিনীর সদস্যদের সঙ্গেই দিওয়ালি উদযাপন করেন।

 

Saborni Mitra | Published : Nov 12, 2023 9:54 AM IST

18
হিমাচলের লেপচায় প্রধানমন্ত্রী মোদী

প্রতি বছরই প্রধানমন্ত্রী দিওয়ালি উদযাপন করেন ভারতের সেনা বাহিনীর সীমান্তে দায়িত্বপ্রাপ্ত জোয়ানদের সঙ্গে। এদিনও তার অন্যথা হয়নি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন সেনা বাহিনীর ইউনিফর্ন পরে সেনা বাহিনীদের সঙ্গে দীর্ঘ সময় কাটান। তিনি হিমাচল প্রদেশের লেপচা সীমান্ত এলাকাটিও ঘুরে দেখেন। সেই ছবিও নিজের সোশ্যাল মিডিয়ায় এক্সের হ্যান্ডেলে শেয়ার করেছেন।

28
সেনা বাহিনীর সঙ্গে প্রধানমন্ত্রী মোদী

ছবিগুলিতে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী সামরিক বাহিনীর পোশাক পরে রয়েছে। সেনা বাহিনীদের জওয়ানদের সঙ্গে তিনি কথাবার্তা বলছেন। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, উৎসবের দিনে তাদের পরিবার থেকে তারা দূরে রয়েছে। দেশের নিরাপত্তা দিয়ে তারা আমাদের মত সাধারণের জীবন আলোকিত করছে।

38
সেনা বাহিনীর প্রশংসায় পঞ্চমুখ মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন সোশ্যাল মিডিয়ায় সেনা বাহিনীর ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন সবথেকে কঠিন ভূখণ্ডে অবস্থান করছে দেশের সেনা বাহিনীর। তারা উৎসবের দিনে প্রিয়জনদের থেকে দূরে থেকে আমাদের নিরাপত্তা দিচ্ছে। তাদের এই ত্যাগ আর উৎসর্গের জন্যই আমাদের জীবন আলোকিত। তিনি দেশের সেনা বাহিনীর প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন।

48
জওয়ানদের মিষ্টি মুখ

এদিন সেনাবাহিনীর সদস্যদের দিওয়ালি উপলক্ষ্যে মিষ্টি মুখও করান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

58
সেনা বাহিনীর জন্য আগামী বার্তা

লেপচায় সৈন্য সমাবেশে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, 'আপনারা যেখানে রয়েছেন আমার উৎসব সেখানেই।' তিনি আরও বলেছেন, তিনি যখন প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রী থাকবেন না তখনও দিওয়ালির দিনে সীমান্ত কোনও সেনা চৌকিতে গিয়ে তাদের সঙ্গে দিনটি কাটিয়ে আসবেন।

68
মোদীর বার্তা

এদিন মোদী বলেন দেশের প্রতিটি পুজো দিনই সেনা বাহিনীর সদস্যদের নিরাপত্তার জন্য প্রার্থনা করা হয়। তিনি আরও বলেন, নিরাপত্তা চৌকিতে যেখানে সেনা মোতায়েন রয়েছে সেগুলি কোনও মন্দিরের থেকে কম পবিত্র নয়।

78
মোদীর দেওয়ালি ঐতিহ্য

প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই সেনা বাহিনীর সদস্যদের সঙ্গে দিওয়ালির দিনটি উদযাপন করেন মোদী। এবারও তার অন্যথা করেননি।

88
দিওয়ালি সফর

গত বছর মোদী কার্গিলে ছিলেন।কার্গিলে ছিলেন ২০২১ সালে । ২০২০ সালে ছিলেন জয়সালমেরে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos