Telangana CM KCR: 'নির্বাচনের পোশাক পরেন', প্রধানমন্ত্রী মোদীর কড়া সমালোচনা করলেন KCR

একটি সাক্ষাৎকারে নরেন্দ্র মোদীর আমলের গুজরাট মডেলেরও তীব্র সমালোচনা করেন। তিনি বলেন,'উপর শেরভানি অন্দর পারেশানি' তাঁর কথায় এর অর্থ হল সমস্তটাই লোকদেখানো। ভিতরে কোনও পদার্থ নেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অদূরদর্শী নেতা হিসেবে মন্তব্য করে তাঁর সমালোচনা করেন কেসিআর। 

Web Desk - ANB | Published : Feb 2, 2022 9:02 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) তীব্র সমালোচনা করলেন তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (Telangana CM KCR)। তিনি বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'নির্বাচনের পোশাক পরেন'। কৃষক ও দরিদ্রদের প্রতি কোনও সম্মান বা সমবেদনা নেই। শনিবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন। তারপরই এজাতীয় মন্তব্য করেছেন। একই সঙ্গে কেন্দ্রীয় সরকারের বাজেটেরও (Union Budget 2022) তীব্র সমালোচনা করেছেন তিনি। গোটা বাজেটকেই গোলমাল বাজেট বলে চিহ্নিত করেছেন। পাশাপাশি নতুন করে সংবিধান লেখার কথাও বলেছেন তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী। 

একটি সাক্ষাৎকারে নরেন্দ্র মোদীর আমলের গুজরাট মডেলেরও তীব্র সমালোচনা করেন। তিনি বলেন,'উপর শেরভানি অন্দর পারেশানি' তাঁর কথায় এর অর্থ হল সমস্তটাই লোকদেখানো। ভিতরে কোনও পদার্থ নেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অদূরদর্শী নেতা হিসেবে মন্তব্য করে তাঁর সমালোচনা করেন কেসিআর।  তাঁর কথায় বাংলা যখন ভোট হয় তখন তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের মত দাঁড়ি রাখেন, তামিলনাড়ুতে গেলে লুঙ্গি পরেন। আর পঞ্জাবে গেলে পাগড়ি পরেন। হিমাচল , উত্তরাখণ্ড বা মণিপুরে গেলে স্থানীয় টুপি পরতে দেখা যায় তাঁকে। 

কেসিআর-এর কথায় সোশ্যাল মিডিয়ায় ম্যাজেনমেন্টের মাধ্যমে নির্লজ্জভাবে মিথ্যা প্রচার ও জনগণকে ক্রমাগত বোকা বিনিয়ে যাচ্ছে কেন্দ্রীয় সরকার। ঘৃণা ও বিভাজনের সাম্প্রদায়িক নীতি নিয়ে খেলা চলছে এই দেশে। এখানেই শেষ হয়নি তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী কেসিআর-এর মন্তব্য। তিনি আরও বলেন এখন দেশের প্রয়োজন একটি সংবিধানের। নতুন করে সংবিধান লেখার কথাও বলেছেন তিনি। তিনি আরও বলেছেন সেইমত দ্রুত কাজ শুরু করে দেওয়া জরুরি। তবে খুব তাড়াতাড়ি তাঁকে জাতীয় রাজনীতিতে দেখা যাবে বলেও জানিয়েছেন তিনি। 

তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী বলেছিলেন প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী অদূরদর্শী। বিজেপির নেতৃত্বাধীন সরকারের পতন ও সেটিকে বঙ্গোপসাগরে ফেলে দেওয়া জরুরি। তিনি আরও বলেছিলেন যে দেশের নেতৃত্বের পরিবর্তেন প্রয়োজন রয়েছে। এই বিষয়ে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে এই বিষয়ে আলোচনা করেছেন বলেও দাবি করেছেন বলে কে চন্দ্রশেখর। তিনি আও বলেছেন যতবার নেতৃত্বের পরিবর্তনের প্রয়োজন হয় ততবারই দেশ প্রতিক্রিয়া জানায়। 

তবে তাঁর এই কথার উত্তর দিয়েছে বিজেপি। তেলাঙ্গনার বিজেপির সভাপতি ও সাংসদ বান্দি সঞ্জয়। তিনি বলেছেন চূড়ান্তভাবে হতাশ হয়েছে কেসি চন্দ্রশেখর। তিনি আরও বলেছেন তেলাঙ্গনার মুখ্যমন্ত্রীর শক থেরাপির প্রয়োজন। আর সেই ব্যবস্থায় তেলাঙ্গনার মানুষ করবেব। নতুন সংবিধান প্রসঙ্গেও বিজেপি উত্তর দিয়েছে। বলেছে, কেসিআর এতটাই হতাশ যে তিনি বিআর আম্বেদকরের অবমাননা করেছেন। যিনি আমাদের সংবিধানের স্পপতি। কেসিআর যে ধরনের কথা বলছেন তা কোনও মুখ্যমন্ত্রীর মুখে শোভা পায় না বলেও তিনি মন্তব্য করেছে। 

BrahMos Missile: প্রতিরক্ষায় বড় সাফল্য ভারতে, সফল আন্দামান ও নিকোবরের ব্রহ্মোস ও উরান উৎক্ষেপণ

এয়ার ইন্ডিয়ার যাত্রীদের জন্য রতন টাটার বিশেষ বার্তা, কী বললেন তিনি শুনে নিন আপনিও

'বিজেপিকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে', মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পাল্টা কেন্দ্রীয় মন্ত্রীর 'কন্যাকুমারিকা' তীর

Read more Articles on
Share this article
click me!