PM Modi: বারাণসীর প্রার্থী করায় তিনি কৃতজ্ঞ, কাশীর মানুষের সেবা করার কথাই বললেন নরেন্দ্র মোদী

২০১৪ সালে প্রথমবার লোকসভা নির্বাচনে লড়াই করেন নরেন্দ্র মোদী। ২০১৯ সালেও বারাণসী কেন্দ্রের প্রার্থী হন। এবারও তাঁকে প্রার্থী করেছে বিজেপি। যা নিয়ে তিনি উৎসাহী।

 

Saborni Mitra | Published : Mar 2, 2024 5:54 PM IST

লোকসভা নির্বাচন ২০২৪ এর প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। বারাণসী কেন্দ্রে এবারও প্রার্থী হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দলের এই সিদ্ধান্তের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় মোদী বলেছেন,'আমার উপর ভরসা রাখার জন্য বিজেপি নেতৃত্ব ও কোটি কোটি নিঃস্বার্থ কর্মীকে কুর্ণিশ জানাই। আমি তৃতীয়বার কাশীর ভাই-বোনদের সেবা করতে তৈরি'। এই নিয়ে তিনবার মোদী বারাণসী আসন থেকে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২০১৪ সালে প্রথমবার লোকসভা নির্বাচনে লড়াই করেন নরেন্দ্র মোদী। ২০১৯ সালেও বারাণসী কেন্দ্রের প্রার্থী হন। এবারও তাঁকে প্রার্থী করেছে বিজেপি। যা নিয়ে তিনি উৎসাহী।

 

 

এদিন বিজেপি ১৯৫ আসনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছে। তাই নিয়েও সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন। বলেছেন, 'আমাদের দল কিছু আসনে প্রার্থী ঘোষণা করেছে। আগামী দিনে বাকি আসনগুলির জন্যও প্রার্থী ঘোষণা করবে। আমি নিশ্চিত, ভারতের ১৪০ কোটি মানুষ ফের আমাদের আশীর্বাদ করবেন'।

 

 

বিজেপির প্রথম প্রার্থী তালিকার বিশিষ্ট ব্যক্তিত্ব

প্রথম প্রার্থী তালিকায় নরেন্দ্র মোদী, অমিত শাহ সহ রয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যর নাম। তিনি পোরবন্দর কেন্দ্র থেকে লড়বেন। গুজরাটের ২৬টির মধ্যে ১৫টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। কিরন রিজিজু অরুণাচল পশ্চিম আসন থেকে লড়বে। তাপির গাও অরুণাচল পূর্বের প্রার্থী। সাংসদ বিষণ পাদা রায় আন্দামান ও নিকোবর থেকে প্রার্থী হচ্ছে। সর্বানন্দ সোনোয়াল ডিব্রুগড়ের প্রার্থী। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বিদিশা কেন্দ্রের প্রার্থী। কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া গুনা কেন্দ্রের প্রার্থী। এখনও প্রার্থী করা হয়নি মধ্যপ্রদেশের বিতর্কিত নেত্রী প্রজ্ঞা সিং ঠাকুরকে। কেরলে বিজেপির মন্ত্রী ভি মুরালিধরন ও রাজীব চন্দ্রশেখরকে আটিঙ্গাল ও তিরুবন্তপুরম থেকে প্রার্থী করা হয়েছে।

 

Read more Articles on
Share this article
click me!