PM Modi Honors Dhritishman Chakraborty: ৫ বছর বয়সে ৫ ভাষায় গান, ভারতীয় রেকর্ড বুকে নাম ধৃতিষ্মানের

মাত্র পাঁচ বছর বয়সেই পাঁচ ভাষায় গান, ভারতীয় রেকর্ড বুকে নাম তুলে বাংলার মুখ উজ্জ্বল করল ধৃতিষ্মান চক্রবর্তী। 

Jayita Chandra | Published : Jan 24, 2022 6:46 PM IST / Updated: Jan 25 2022, 09:19 AM IST

সোমবার রাতেই সামনে এলো প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল পুরস্কার (Pradhan Mantri Rashtriya Bal Puraskar) । এদিন সোশ্যাল মিডিয়ায় একের পর এক টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী (Narendra Modi) কৃতীদের নাম সামনে নিয়ে পাশে। পাশাপাশি ভিডিও কলের মাধ্যমে সকলের সঙ্গে সাক্ষাৎ করেন, জানান শুভেচ্ছা, পাশাপাশি তাদের সৃষ্টি বা পরিষেবা, বিশেষগুণকে সকলের সামেন তুলে ধরেন। এদিন এই তালিকাতেই নাম লিখিয়েছে পাঁচ বছরের শিশু ধৃতিষ্মান চক্রবর্তী (Dhritishman Chakraborty)। এত ছোট বসে সে পাঁচ ভাষায় গানে দক্ষ (youngest multilingual singer)। তার এই গুণ চাপা থাকে না গুণীজনদের নজর থেকে। আসামের এই জুনিয়ার স্টারই এখন স্পটলাইটে। সোমবার, সোশ্যাল মিডিয়ায় নরেন্দ্র মোদী  তাকে শুভেচ্ছাা জানিয়ে এবছরের রাষ্ট্রীয় বাল পুরস্কার (Pradhan Mantri Rashtriya Bal Puraskar) বিজেতা হিসেবে নাম ঘোষণা করেন। এরপরই সোশ্যাল মিডিয়ায় পড়ে যায় হুলুস্থল। সকলেই এই শিশুটির প্রশংসায় বর্তমানে পঞ্চমুখ। 

 

 

'মাত্র ৫ পবছর বয়সে ধৃতিষ্মান চক্রবর্তী (Dhritishman Chakraborty) স্পষ্ট অনঢ়গল পাঁচ ভাষায় গান গাইতে পেরে ভারতীয় রেকর্ড বুকে নাম লেখালো। আমি শুভেচ্ছা জানাচ্ছি ধৃতিষ্মানকে রাষ্ট্রীয় বাল পুরষ্কার জেতার জন্য ও ভবিষ্যতে আরও উন্নতি করার জন্য, তার এই দক্ষতা আরও প্রসিদ্ধ হোক'। সোশ্যাল মিডিয়ায় পোস্টে এমনটাই এদিন উল্লেখ করেন প্রধানমন্ত্রী। এবছর বিজেতা ২৯টি শিশুর ও ট্যালেন্টের মধ্যে ধৃতিষ্মান (Dhritishman Chakraborty) অন্যতম নাম। সূত্রের খবর অনুযায়ী ধৃতিষ্মান মোটের ওপর ৪৩টি এখনও পর্যন্ত মিউজিক ভিডিও কভার করেছে, যার মধ্যে তিনটি ইংরেজি, ৩৩টি হিন্দি, চার বাংলা ও তিন অসমের ভাষায়। মাত্র ১১ মাস বয়স থেকেই ধৃতিষ্মান গানের কথা মুখস্থ রাখতে পারত। 

 

আরও পড়ুন- Punjab Election 2022: বিজেপির সঙ্গে আসন সমঝতা চূড়ান্ত, নিরাপত্তার লক্ষ্যে জোট বললেন ক্যাপ্টেন

আরও পড়ুন- Prashant Kishor On Congress: বিজেপিকে হারানো সম্ভব, কংগ্রেস ইস্যুতে অন্য কথা প্রশান্ত কিশোরের

আরও পড়ুন- Punjab Election 2022: 'সিধুকে বাদ দেওয়ার পরই পাকিস্তানের বার্তা', হাটে হাঁড়ি ভাঙলেন ক্যাপ্টেন

ধৃতিষ্মানের এই প্রাপ্তীতে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়ে পোস্ট করেন ইউনিয়ন মিনিস্টার স্মৃতি ইরানি, তিনি লেখেন, সংস্কৃত-সহ পাঁচ ভাষায় গান গাইতে পারে এই প্রতীভা, তাকে প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল পুরস্কারে ভূষিত করা হয়েছে। আর্ট ও কালচার বিভাগ থেকে নির্বাচিত হয় ধৃতিষ্মান। অন্যদিকে অসমের মুখ্যমন্ত্রী হেন্ত বিশ্ব শর্মাও শুভেচ্ছা জানিয়ে সোশ্যাল-এ পোস্ট করে লেখেন, ছোট্ট ধৃতিষ্মান আমাদের সকলকে গর্বিতে করেছে। আর্ট ও কালচার বিভাবে সে পেয়েছে প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল পুরষ্কার ২০২২, ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা রইল।

এখানেই শেষ নয়, মাত্র তিন বছর বয়সে তার (Dhritishman Chakraborty) গানের সফর শুরু হয়। ধৃতিষ্মান চায় সে রক সিঙ্গার হবে, তার মা-বাবা প্রতিটা মুহূর্তে তাকে সাপোর্ট দিয়ে চলেছে। ধৃতিষ্মানের মায়ের কথায়, খুব সহজেই সে গানের কলি মুখস্থ করে নিতে পারে। আর ছোট থেকেই এই বিশেষগুণ পরিবারের সকলের নজরে আসে। 

Share this article
click me!