Uttarakhand Election 2022: রামনগরের প্রার্থী হরিশ রাওয়াত, টিকিট পেলেন বিজেপি ত্যাগী হরকের পুত্রবধূ


রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা দলত্যাগী বিজেপি নেতা হরক সিং রাওয়াতকে (Hrak Singh Rawat) প্রার্থী করা হয়নি। পরিবর্তে তাঁর পুত্রবধূকে  টিকিট দিয়েছে কংগ্রেস।  অনুকৃতি গুসাইন রাওয়াত ল্যান্সডাউন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। সম্প্রতি বিজেপির বিরুদ্ধে একাধিকবার কথা বলার জন্য শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হরক সিং রাওয়াতকে  দল থেকে বহিষ্কার করেছে গেরুয়া শিবির। 

Web Desk - ANB | Published : Jan 24, 2022 6:37 PM IST

উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে (Uttarakhand Election 2022) আরও  ১১ জন প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস (Congress)। তালিকায় রয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের নেতা হরিশ রাওয়াতের (Harish Rawat) নাম। তাঁকে রামনগর (Ramnagar) থেকে প্রার্থী করা হবে বলেও ঘোষণা করেছে  কংগ্রেস। যদিও এই বিষয় নিয়ে কংগ্রেস নেতা যে কিছুটা ক্ষুন্ন হয়েছে তা অবশ্য বলার অপেক্ষা রাখে না। কারণ প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পরেই তিনি বলেছেন তিনি একজন নৃত্য় শিল্পী। তাঁকে দল যেখানে পারফর্ম করতে বলবে সেখানেই তিনি নাচ করতে পারবেন। 

রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা দলত্যাগী বিজেপি নেতা হরক সিং রাওয়াতকে (Hrak Singh Rawat) প্রার্থী করা হয়নি। পরিবর্তে তাঁর পুত্রবধূকে  টিকিট দিয়েছে কংগ্রেস।  অনুকৃতি গুসাইন রাওয়াত ল্যান্সডাউন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। সম্প্রতি বিজেপির বিরুদ্ধে একাধিকবার কথা বলার জন্য শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হরক সিং রাওয়াতকে  দল থেকে বহিষ্কার করেছে গেরুয়া শিবির। সেই সময়ই তিনি জানিয়েছিলেন কংগ্রেসের হয়ে তিনি কাজ করতে চান। যদিও ২০১৭ সালের নির্বাচনের আগে কংগ্রেসেই ছিলেন হরক। হরিশ রাওয়াতের সঙ্গে মনোমালিন্যের কারণে দলত্যাগ করেন তিনি। 

দিন কয়েক আগে সংবাদ সংস্থা এনএনআই-এর সঙ্গে কথা বলার সময় হরক সিং রাওয়াত বলেছিলেন, 'ওরা (বিজেপি) এতবড় সিদ্ধান্ত নেওযার সময়ে একবারও তাঁর সঙ্গে কথা বলেনি। আমি যদি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ না দিতাম তাহলে চার বছর আগেই বিজেপি থেকে পদত্যাগ করতাম। আমার খুব বেশি আগ্রহ নেই। আমি একজন মন্ত্রী। শুধু কাজ করতে চেয়েছিলেন।' এই কথা বলার পরই তিনি জানিয়েছেন আগামী দিনে তিনি আবার তাঁর পুরনো দল কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করবেন। তবে ইতিমধ্যে তিনি কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করছেন কিনা তা জানতে চাইতে অস্বিকার করেন হরক সিং রাওয়াত। 

হরিশ রাওয়াত গত বিধানসভা নির্বাচনে দুটি আসন থেকে প্রার্থী হয়েছিলেন। কিন্তু একটিতেও জিততে পারেননি। এর আগে তিনি কোন আসন থেকে প্রার্থী হতে চান তা জানতে চাইলে তিনি বলেন শীর্ষ নেতৃত্বে তাঁকে যে আসন থেকে প্রার্থী করবে সেখান থেকেই তিনি লড়াই করবেন। রাওয়াতের জন্ম ও পড়াশুনা রামনগর থেকে। তাই কংগ্রেস সেখান থেকেই তাঁকে প্রার্থী করেছে বলে সূত্রের খবর।  তবে রবিবার প্রথম দফায় কংগ্রেস ৫৩ প্রার্থীর একটি তালিকা প্রকাশ করেছিল। সেখানে নাম ছিল না হরিশ রাওয়াতের। 

৭০ আসনের উত্তরাখণ্ড বিধানসভায় কংগ্রেস হল ক্ষমতাসীন দল বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বি। এখনও পর্যন্ত দুই দফায় কংগ্রেস ৬৪ প্রার্থীর তালিকা প্রকাশ করেছে। এখনও ৬ প্রার্থীর নাম ঘোষণা করা বাকি রয়েছে। এই রাজ্যে বিধানসভা নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারি। ভোটের ফল প্রকাশ ১০ মার্চ। 

Punjab Election 2022: বিজেপির সঙ্গে আসন সমঝতা চূড়ান্ত, নিরাপত্তার লক্ষ্যে জোট বললেন ক্যাপ্টেন

Prashant Kishor On Congress: বিজেপিকে হারানো সম্ভব, কংগ্রেস ইস্যুতে অন্য কথা প্রশান্ত কিশোরের

Punjab Election 2022: 'সিধুকে বাদ দেওয়ার পরই পাকিস্তানের বার্তা', হাটে হাঁড়ি ভাঙলেন ক্যাপ্টেন

Share this article
click me!