PM Modi: ভারতে বড়সড় আর্থিক বিনিয়োগের আমন্ত্রণ, অস্ট্রেলিয়ার বিশিষ্ট ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় মোদী

সিডনিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনা করে উচ্ছ্বসিত স্বনামধন্য শিল্পপতিরা। 

Web Desk - ANB | Published : May 23, 2023 8:55 AM IST

জি ৭ গোষ্ঠীভুক্ত দেশগুলির সাথে সুসম্পর্ক গঠনের জন্য পর পর একেকটি দেশে গিয়ে আন্তর্জাতিক ক্ষেত্রে জোর বাড়াচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথমে তিনি গিয়েছিলেন জাপান। সেখানে বিশ্বের তাবড় নেতাদের সঙ্গে বৈঠকের পর তিনি গিয়েছিলেন পাপুয়া নিউ গিনিতে। এই সফরকালে তৃতীয় এবং শেষ যাত্রা হয়েছে অস্ট্রেলিয়ায়। আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন অস্ট্রেলিয়ার সিডনিতে আয়োজিত কোয়াড বৈঠকে উপস্থিত না হতে পারার কারণে সম্প্রতি এই বৈঠক বাতিলের কথা ঘোষণা করেছিলেন সেই দেশের প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্য়ালবানিজ। কিন্তু, বৈঠক বাতিল হলেও ভারতের প্রধানমন্ত্রীকে সাক্ষাতের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন তিনি। সেই আমন্ত্রণে সাড়া দিয়ে ৩ দিনের সফরসূচি নিয়ে সোমবার অস্ট্রেলিয়া পৌঁছেছেন নরেন্দ্র মোদী।

২৩ মে, মঙ্গলবার অস্ট্রেলিয়ার বহু বিশিষ্ট ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছেন মোদী। হ্যানকক প্রসপেক্টিং এক্সিকিউটিভের চেয়ারম্যান জিনা রিনহার্ট, ফোর্টসকিউ ফিউচার ইন্ডাস্ট্রির এক্সিকিউটিভ চেয়ারম্যান অ্যান্ড্রু ফরেস্ট এবং অস্ট্রেলিয়াসুপার সিইও পল শ্রোডারের সঙ্গে আজকের দ্বিপাক্ষিক বৈঠক পরিলক্ষ্যণীয়। কারণ, প্রত্যেক শিল্পপতিই মোদীর সঙ্গে আলোচনার পর সংবাদমাধ্যমের সামনে অত্যন্ত ইতিবাচক প্রতিক্রিয়া দিয়েছেন।

নয়াদিল্লিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া একটি বিবৃতিতে জানানো হয়েছে যে, শিল্পপতি রিনহার্টের সঙ্গে তাঁর সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতের সংস্কার ও উদ্যোগের কথা তুলে ধরেন এবং খনি ও খনিজ খাতে প্রযুক্তি, বিনিয়োগ এবং দক্ষতায় অংশীদার হওয়ার জন্য তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন।

 

 

পল শ্রোডারের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে ভারতের সাথে অংশীদারিত্বের জন্য আমন্ত্রণ জানিয়েছেন নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন, অর্থনৈতিক ক্ষেত্রে সারা বিশ্বে বিদেশী বিনিয়োগের জন্য ভারত সবচেয়ে পছন্দের দেশগুলির মধ্যে একটি।

আরও পড়ুন-

‘কালো টাকা তো উদ্ধার হবেই না, উলটে ব্যাপক মন্দা দেখা দেবে’, ২ হাজারের নোটবন্দি নিয়ে মন্তব্য ব্যাঙ্ক ইউনিয়ন নেতার
কলকাতায় আজ অরবিন্দ কেজরিওয়াল, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জরুরি বৈঠক

Fire News: দাউদাউ করে জ্বলে উঠল মালদহের বাজির গুদাম, ঝলসে মৃত্যু হল এক ব্যক্তির

Read more Articles on
Share this article
click me!