কর্ণাটকের ভোট প্রচারের মধ্যেই সুদান থেকে উদ্ধার হওয়া ভারতীয়দের সঙ্গে দীর্ঘ আলোচনা প্রধানমন্ত্রী মোদীর

রবিবার প্রধানমন্ত্রী শিবমোগায় হাক্কি পিক্কি উপজাতির সদস্যদের সঙ্গে কথা বলেছেন। সুদান থেকে উদ্ধার হওয়া ভারতীয়রা সরকারের নেওয়া পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন।

 

Web Desk - ANB | Published : May 7, 2023 12:17 PM IST / Updated: May 07 2023, 07:15 PM IST

কর্ণাটকের ভোট প্রচারের দ্বিতীয় দিনে ঠাসা কর্মসূচির মধ্যেও প্রধানমন্ত্রী মোদী কথা বললেন সুদান থেকে কাবেরী আপারেশনের মাধ্যমে সরিয়ে নেওয়া হাক্কি পিক্কি উপজাতির সদস্যদের সঙ্গে। তাঁরা নিরাপদে তাঁদের সরিয়ে নেওয়ার জন্য সরকারি পদক্ষেপের প্রশংসা করেছেন। পাশাপাশি সরকারকে ধন্যবাদও জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, কোনও ভারতীয় যদি বিশ্বের কোনও জায়গায় সমস্যায় পড়ে তাহলে তাদের সমস্যা সমাধানই সরকারের মূল লক্ষ্য।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিষয়ে স্থায়ী রাজনীতিবিদের সঙ্গেও কথা বলেছেন। তিনি বলেছেন এই বিষয় নিয়ে অনেকেই রাজনীতি করছে। তাতে সুদানে যেসব ভারতীয়রা ছিল তাদের সমস্যা হয়েছে। কিন্তু কেন্দ্র সরকার প্রত্যেক ভারতীয়দের নিরাপদে সরিয়ে নিয়ে আসার জন্য নীরবে কাজ করে যাচ্ছে। আগামী দিনেও কেন্দ্রীয় সরকার একই পদক্ষেপ নেবে বলেও জানিয়েছেন তিনি।

 

 

রবিবার প্রধানমন্ত্রী শিবমোগায় হাক্কি পিক্কি উপজাতির সদস্যদের সঙ্গে কথা বলেছেন। সুদান থেকে উদ্ধার হওয়া ভারতীয়রা সরকারের নেওয়া পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন। তাঁরা বলেছেন, সুদানে তাঁরা কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন। ভারতীয় দূতাবাদ কীভাবে তাদের নিরাপত্তা নিশ্চিত করেছে তাও বিস্তারিতভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানিয়েছেন তাঁরা। প্রধানমন্ত্রী বলেছেন, তাঁরা ডবল ইঞ্জিন সরকার নয়, তৃতীয় ইঞ্জিনের সরকার চালাচ্ছে। যা দেশের রাজ্যে আর বিদেশেও কার্যকর।

পাশাপাশি প্রধানমন্ত্রী এদিন হাক্কি পিক্কি উপজাতীর কথা স্মরণ করেছেন। বলেছেন, এঁদের পূর্ব পুরুষরা কী করে মহারানা প্রতাপের পাশে দাঁড়িয়েছিলেন। তিনি আরও বলেন, গোটা বিশ্বে কোনো ভারতীয় কোনো ধরনের অসুবিধায় পড়লে সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত সরকার বিশ্রাম নেয় না। তিনি বলেছিলেন যে কিছু রাজনীতিবিদ বিষয়টিকে রাজনীতিকরণ করার চেষ্টা করেছিলেন এবং আমাদের উদ্বেগ ছিল যে তারা যদি ভারতীয়রা কোথায় লুকিয়ে আছে তা প্রকাশ করে তবে তারা আরও বড় বিপদের মুখোমুখি হতে পারে। তাই সরকার সকলের নিরাপত্তা নিশ্চিত করতে নীরবে কাজ করেছে। তিনি তাদের মনে রাখতে বলেছেন যে দেশের শক্তি তাদের পক্ষে দাঁড়িয়েছে। তিনি তাদের বিপদগ্রস্তদের সাহায্য করতে এবং সমাজ ও দেশের জন্য অবদান রাখতে সর্বদা প্রস্তুত থাকতে বলেছিলেন। মোদী জানিয়েছেন, তিনি স্থানীয়বাসিন্দাদের ভালবাসা আর আশীর্বাদের প্রতিদান দিতে চান। আর সেই কারণেই তিনি এই রাজ্যের উন্নয়নে জোর দেবেন বলেও জানিয়েছেন। তিনি জানিয়েছেন, উন্নয়নের মাধ্যমেই তিনি স্থায়ীদের ভালবাসা আর আশীর্বাদ ফেরত দেবেন। আগামী ১০ মে কর্ণাটকে ভোট গ্রহণ, ফল প্রকাশ ১৩ মে।

Read more Articles on
Share this article
click me!