'Mann Ki Baat' নিয়ে কোনও পরামর্শ দিতে চান, জানান প্রধানমন্ত্রীকে

৩০ জানুয়ারি নতুন বছরের প্রথম মন কি বাত অনুষ্ঠান হতে চলেছে। আর এই অনুষ্ঠান নিয়ে যদি কোনও নতুন ভাবনা ও পরামর্শ দেওয়ার মতো যদি কিছু থাকে তা দেশবাসীকে জানাতে অনুরোধ করেছেন তিনি।

Web Desk - ANB | Published : Jan 19, 2022 6:28 AM IST / Updated: Jan 19 2022, 12:51 PM IST

'মন কি বাত' (Mann Ki Baat) অনুষ্ঠান নিয়ে কোনও পরামর্শ দিতে চান? অথবা আপনার কাছে কি এই অনুষ্ঠান নিয়ে কোনও নতুন আইডিয়া (Idea) রয়েছে? তাহলে এবার তা শেয়ার করে নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে। ৩০ জানুয়ারি সম্প্রচারিত হতে চলেছে ২০২২ সালের প্রথম মন কি বাত অনুষ্ঠান। আর তা নিয়ে পরামর্শ দিতে চাইলে কীভাবে তা শেয়ার করবেন তা টুইটের মাধ্যমে জানিয়েছেন মোদী।  

মন কি বাত অনুষ্ঠান নিয়ে আজ সকালে একটি টুইট (Tweet) করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি লেখেন, "৩০ জানুয়ারি ২০২২ সালের প্রথম মন কি বাত অনুষ্ঠান সম্প্রচারিত হবে। আমি জানি যে আপনাদের কাছে শেয়ার করার মতো অনুপ্রেরণামূলক অনেক কাহিনি রয়েছে। সেগুলি আপনারা @mygovindia বা NaMo App-এর মাধ্যমে শেয়ার করতে পারেন। এছাড়া আপনারা নিজের মেসেজ রেকর্ড করার জন্য ডায়াল করতে পারেন ১৮০০-১১-৭৮০০ নম্বরে।"   

 

 

আরও পড়ুন- ২৬ জানুয়ারি জঙ্গিদের নিশানায় প্রধানমন্ত্রী মোদী, সতর্ক করল গোয়েন্দারা

২০১৪ সালে প্রধানমন্ত্রী (Prime Minister) হওয়ার পর 'মন কি বাত' অনুষ্ঠান শুরু করেছিলেন নরেন্দ্র মোদী । তাঁর এই অনুষ্ঠান অত্যন্ত জনপ্রিয় দেশবাসীর কাছে। মূলত রবিবার এই অনুষ্ঠান সম্প্রচারিত হয়। এমনকী, এই অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন প্রান্তের মানুষের সঙ্গে কথাও বলতে দেখা যায় মোদীকে। বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় এই অনুষ্ঠানে। খেলা থেকে শুরু করে কৃষি, শিক্ষার মতো বিষয় উঠে আসে আলোচনায়। তবে ২০২২ সালে এখনও পর্যন্ত মন কি বাত অনুষ্ঠান হয়নি। ৩০ জানুয়ারি নতুন বছরের প্রথম মন কি বাত অনুষ্ঠান হতে চলেছে। আর এই অনুষ্ঠান নিয়ে যদি কোনও নতুন ভাবনা ও পরামর্শ দেওয়ার মতো যদি কিছু থাকে তা দেশবাসীকে জানাতে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন- 'গোয়া-উত্তরপ্রদেশে পার্টিটাই শুরুই করতে পারল না', ৫ রাজ্যের ভোটের আগে তৃণমূলকে তোপ দিলীপের

আরও পড়ুন- 'মোদী তাঁর আদর্শ', বিজেপিতে যোগ দিয়েই প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ অপর্ণা যাদব

২০২১-এর শেষ মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছিলেন, "২০২১-কে বিদায় জানিয়ে ২০২২-কে স্বাগত জানাতে হবে। নতুন বছরে প্রত্যেক মানুষ, প্রতিটি সংস্থা যেন আরও ভালো কিছু করার সংকল্প নেয়। আসছে বছরে আরও ভালো হয়ে উঠতে হবে। নতুন কোভিড ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রবেশ ঘটেছে ভারতে। আমাদের আরও সতর্ক হতে হবে এবং সর্বদা কোভিড সংক্রান্ত বিধিনিষেধ অনুসরণ করতে হবে। আমরা নতুন বছরে প্রবেশের জন্য প্রস্তুত। এই সময় করোনভাইরাস মোকাবিলায় আমাদের প্রচেষ্টাকে বহুগুণ বৃদ্ধির অঙ্গীকার করতে হবে।"

Share this article
click me!