Rahul Vs Modi: 'প্রধানমন্ত্রী মঞ্চে দাঁড়িয়ে কাঁদতে পারেন', মোদীকে লক্ষ্য় করে এমন কেন বললেন রাহুল গান্ধী

রাহুল গান্ধী বলেন, কংগ্রেস শুধুমাত্র বেকারত্ব দূর করতে পারে। মূল্যবৃদ্ধি রোধ করতে পারে আর জনগণকে তাদের ন্যায্য অংশ দিতে পারে। কিন্তু এর পথ দেশের মানুষকেই তৈরি করতে হবে।

 

Saborni Mitra | Published : Apr 26, 2024 4:35 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্তব্যের পাল্টা জবাব দিলেন রাহুল গান্ধী। কর্ণাটকে ভোট প্রচারে রাহুল গান্ধী মোদীর মঙ্গলসূত্র , সম্পদ পুনঃবন্টর , উত্তরাধিকার ট্যাক্স-সহ একাধিক বিষয়ে সমালোচনার জবাব দিলেন। রাহুল গান্ধী বলেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তৃতা আপনার শুনছেন। তিনি ভীত। তিনি যে কোনও সময় মঞ্চে দাঁড়িয়েই চোখের জল ফেলতে পারেন।' দেশের মানুষের নজর অন্যদিকে ঘোরাতে চাইছেন বলেও মন্তব্য করেন রাহুল গান্ধী। রাহুল গান্ধী বলেন, 'মোদী আপনা মনোযোগ অন্যদিকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছেন। কখনও তিনি চিন ও পাকিস্তান সম্পর্কে কথা বলেন। কখনও কখনও তিনি আপনার মোবাইল ফোনের টর্চ লাইন অন করতে বলেন।' তিনি বলেন, মোদী ভারতের দারিদ্র্য, বেকারত্ব ও মূল্যবৃদ্ধির মত দেশের মূল সমস্যাগুলি থেকে চোখ ঘুরিয়ে নিয়েছেন।

রাহুল গান্ধী বলেন, কংগ্রেস শুধুমাত্র বেকারত্ব দূর করতে পারে। মূল্যবৃদ্ধি রোধ করতে পারে আর জনগণকে তাদের ন্যায্য অংশ দিতে পারে। কিন্তু এর পথ দেশের মানুষকেই তৈরি করতে হবে। তিনি বলেন, 'মোদী শুধু গরীব মানুষের কাছে টাকা কেড়ে নিয়েছে। তিনি কিছু পুঁজিপতিদের এই হাতে টাকা তুলে দিয়েছেন। দেশের ৭০ কোটি মানুষের সমপরিমাণ সম্পদ রয়েছে মাত্র ২২ জনের হাতে। মাত্র এক শতাংশ মানুষ দেশের ৪০ শতাংশ সম্পদ নিয়ন্ত্রণ করেছে।' রাহুল গান্ধী বলেন, বর্তমান পরিকল্পায় দলিত, ওবিসি , উপজাতি , সংখ্যালঘু, দারিদ্র সাধারণ শ্রেণীর লোকেদের জন্য কোনও সুযোগ নেই।

সম্পদ বন্টন নিয়ে এদিন রাহুল গান্ধী আক্রমণ করেন মোদীকে । তিনি বলেন, 'আমি আপনাকে একটি সাধারণ ওয়ান-লাইনারে একটি পরিষ্কার জিনিস বলব। যে সম্পদ মোদি সেই বিলিয়নেয়ারদের দিয়েছেন, সেই অর্থই আমরা দেশের দরিদ্র মানুষকে দিতে যাচ্ছি।' কংগ্রেস নেতা যুবদের প্রতিশ্রুতি দেছেন তাঁরা ক্ষমতায় এলে অগ্নিবীর প্রকল্প অবশ্যই বাতিল করবে। তিনি বলেন, 'রেন্দ্র মোদি ভারতের যুবকদের কাছ থেকে সেনাবাহিনীর চাকরি কেড়ে নিয়েছিলেন। তিনি অগ্নিবীর স্কিম নিয়ে এসেছিলেন, যা ভারতীয় সেনাবাহিনী এবং সৈন্যদের অপমান। আমরা এটা বাতিল করে দেব।' এদিন রাহুল মোদীর বিরুদ্ধে একটি ত্রুটিপূর্ণ জিএসটি আরোপের অভিযোগও করেছিলেন। তিনি পাঁচটি ভিন্ন ধরনের কর প্রবর্তন করার কথা বলেন যা খুবই কঠিন।

Read more Articles on
Share this article
click me!