ভোটে জয়ের পর এই প্রথম বারাণসী সফরে নরেন্দ্র মোদী, দেশের জন্য বিরাট উপহারের ঘোষণা

প্রধানমন্ত্রী মোদী মেহেদিগঞ্জ থেকে পুলিশ লাইনে পৌঁছাবেন, সেখান থেকে তিনি সড়কপথে বিশ্বনাথ মন্দির এবং কাল ভৈরব মন্দিরে যাবেন। এটি একধরনের মিনি রোড শো হতে চলেছে, যার জন্য পুরো রুট জুড়ে মোদীকে স্বাগত জানানোর প্রস্তুতি নেওয়া হয়েছে।

Parna Sengupta | Published : Jun 18, 2024 4:39 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ তাঁর সংসদীয় এলাকা বারাণসী সফর করবেন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর প্রধানমন্ত্রী মোদীর এই প্রথম সফর। মোদীর এই সফর সম্পূর্ণভাবে কৃষকদের জন্য উত্সর্গীকৃত হবে বলে মনে করা হচ্ছে। এজন্য তিনি মঙ্গলবার বেলা সাড়ে চারটে নাগাদ বারাণসী বিমানবন্দরে পৌঁছাবেন। যেখান থেকে তিনি হেলিকপ্টার করে মেহেদিগঞ্জ সভাস্থলে পৌঁছাবেন। এখানে তিনি কৃষকদের সাথে কথা বলবেন এবং ২১ জন প্রগতিশীল কৃষকের সঙ্গে দেখা করবেন।

এদিন মেহেদিগঞ্জে আয়োজিত কিষাণ সংবাদ কর্মসূচিতে দেশের ৯ কোটিরও বেশি কৃষকের অ্যাকাউন্টে ডিবিটি-র অধীনে ২০ হাজার কোটি টাকারও বেশি পিএম কিষাণ সম্মান নিধির ১৭তম কিস্তি প্রকাশ করবেন প্রধানমন্ত্রী মোদী। এই সময়ের মধ্যে, মোদী কৃষক এবং মহিলা গোষ্ঠীগুলিকে ৩০০টি বাড়ি দেবেন এবং জৈব চাষ করছেন এমন ১৬৭ জন কিষাণ সখীকে শংসাপত্রও দেবেন৷

Latest Videos

মোদীকে স্বাগত জানাতে প্রস্তুত বারাণসী

এর পরে, প্রধানমন্ত্রী মোদী মেহেদিগঞ্জ থেকে পুলিশ লাইনে পৌঁছাবেন, সেখান থেকে তিনি সড়কপথে বিশ্বনাথ মন্দির এবং কাল ভৈরব মন্দিরে যাবেন। এটি একধরনের মিনি রোড শো হতে চলেছে, যার জন্য পুরো রুট জুড়ে মোদীকে স্বাগত জানানোর প্রস্তুতি নেওয়া হয়েছে।

অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে কেন্দ্র করে বারাণসীর মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। বারাণসীর নমো ঘাটে একই চিত্র দেখা গেছে, যেখানে একজন ছাত্র বালি দিয়ে প্রধানমন্ত্রী মোদীর একটি সুন্দর ছবি তৈরি করেছে এবং এটি অনেক রঙে রঙিন করে তুলেছে।

লোকসভা নির্বাচনের সময় বারাণসীর রাজনৈতিক পরিস্থিতি

জানা গেছে যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে, কংগ্রেস-এসপি জোট থেকে অজয় ​​রাইকে পরাজিত করে প্রধানমন্ত্রী মোদী উত্তরপ্রদেশের বারাণসী লোকসভা আসনে ১,৫২,৫১৩ ভোটে জিতেছিলেন। বারাণসী আসনটি এই সাধারণ নির্বাচনের সবচেয়ে আলোচিত আসনগুলির মধ্যে একটি ছিল, কারণ এখান থেকে প্রধানমন্ত্রী মোদী তৃতীয়বারের মতো বিজেপি প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News