হিমাচল প্রদেশে ভোট প্রচারে প্রধানমন্ত্রী মোদী, গেলেন স্বামী রাধাস্বামী সৎসঙ্গে

হিমাচল প্রদেশে ভোট প্রচারে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি প্রথমে তিনি গিয়েছিলেন রাধাস্বামী সৎসঙ্গে। সেখানে সংস্থার প্রধানের সঙ্গে দেখা করেন তিনি।

 

Saborni Mitra | Published : Nov 5, 2022 9:17 AM IST / Updated: Nov 05 2022, 03:38 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার ভোট প্রচারে হিমাচল প্রদেশে গিয়েছিলেন। হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচন আসন্ন। প্রধানমন্ত্রী মান্ডি জেলার সুন্দরগড়ে জনসভাও করেছেন। তবে তার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাধাস্বামী সৎসঙ্গে বিয়াসে পৌঁছে যান। তিনি বিয়াসের প্রধান গুরিন্দর সিং ধিলোনের সঙ্গে দেখা করেন।

ডেরার প্রধান জানিয়েছেন নরেন্দ্র মোদী ডেরা কমিউনিটি রান্নাঘরে গিয়েছিলেন। মহিলারা রান্নাঘরে চাপাতি ( স্থানীয় রুটি) তৈরি করছিল। আর অনের মহিলা সবজি কাটছিলেন। তাদের সঙ্গে দেখা করেন তিনি। প্রধানমন্ত্রী প্রায় এক ঘণ্টা রাধাস্বামী সৎসঙ্গে কাটান। এর আগে গত ফেব্রুয়ারি মাসেও দিল্লিতে ডেরার প্রধান ধিল্লনের সঙ্গে দেখা করেছিলেন প্রধানমন্ত্রী। ডেরা যে সমাজসেবা করছে তারও প্রশংসা করেন মোদী। প্রধানমন্ত্রী শুক্রবার টুইট করেছিলেন যে তিনি শনিবার রাধাস্বামী সৎসঙ্গে যাবেন। সেখানে দেখা করবেন ডেরার প্রধানের সঙ্গে। গোটা বিষয়টিকে তিনি তাঁর সৌভাগ্য হিসেবে বর্ণনা করেছেন। তিনি আরও বসেছেন বাবা গুরুন্দর সিং ধিল্লোনের নেতৃত্বে এই সংস্থা অনেককেই সাহায্য করছে। তাদের পরিষেবা দিচ্ছে।

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন রাধাস্বামী সৎসঙ্গ ব্যাস ডেরা বাবা জয়মাল সিং নামেও পরিচিত। এটি অমৃতসর থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে বিয়াস শহরে অবস্থিত। রাধাস্বামী ব্যাস দেরেব আশীর্বাদে হিমাচল প্রদেশ নির্বাচনে বড় ভূমিকা করবে বলেও আশা করেছেন তিনি। কারণ এই সংস্থার প্রচুর অনুগামী রয়েছে। এই ডেরা ১৩০ বছরের পুরনো। আধ্যাত্মিক কেন্দ্রয গুরু জয়মাল সিং ছিলেন এই ডেরার প্রথম গুরু। এটি একটি ছোট্ট কুঁড়ে ঘরের থেকেই পথ চলা শুরু করেছিল। তখন কুঁড়ে ঘরই ছিল সংস্থার ক্যাম্প অফিস। বর্তমানে পঞ্জাব, হিমাচল প্রদেশ, হরিয়ানায় এই সংস্থার শিবির রয়েছে।

আরও পড়ুনঃ

নভেম্বরে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ম্যান্দোস, জানুন কোন পথে ধেয়ে আসতে পারে এই সাইক্লোন

মন্দির নিয়ে বচসার মধ্যেই গুলি হিন্দুত্ববাদী দক্ষিণপন্থী নেতাকে, সুধীর সুরির মৃত্যুতে উত্তাল অমৃতসর

দুষণের ঠেলায় লকডাউন পরিস্থিতি দিল্লিতে, পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে নিয়ে খড় পোড়ানোর কথা বললেন কেজরিওয়াল

 

 

PM Modi meets Guru Gobind Singh Dhillon while campaigning in Himachal

Share this article
click me!