Niranjoy Singh: পুশ আপে বিশ্ব রেকর্ড, মোদীর গলায় মণিপুরী যুবকের প্রশংসা

এই যুবকের নাম মোদীর গলায় শোনা যায় বছরের প্রথম মন কি বাতে। এক মিনিটে ১০৯টি রেকর্ড পুশ আপ করার জন্য মণিপুর যুবকের প্রশংসা করেন প্রধানমন্ত্রী মোদী। 

Parna Sengupta | Published : Jan 30, 2022 12:43 PM IST / Updated: Jan 30 2022, 07:43 PM IST

এক মিনিটে সবচেয়ে বেশি পুশ আপ করে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে (World Records in Push UP) জায়গা করে নিয়েছে মণিপুরের যুবক টি নিরঞ্জয় সিং (T.Niranjoy Singh)। রবিবার তাঁর প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এদিন এই তথ্য দিয়েছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু। তিনি বলেন প্রতিভাবান এই যুবকের দক্ষতার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। টুইট করার পাশাপাশি, এই যুবকের নাম মোদীর গলায় শোনা যায় বছরের প্রথম মন কি বাতে। এক মিনিটে ১০৯টি রেকর্ড পুশ আপ করার জন্য মণিপুর যুবকের প্রশংসা করেন প্রধানমন্ত্রী মোদী। 

উল্লেখ্য, মণিপুরের ২৪ বছর বয়সী থাউনাওজাম নিরঞ্জয় সিং তার আঙুলের ডগায় এক মিনিটে সবচেয়ে বেশি পুশ-আপ করার জন্য একটি নতুন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড তৈরি করেছেন।
নিরঞ্জয় সিং, আগে দুইবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী ছিলেন। এবার তিনি এক মিনিটে ১০৯টি পুশ-আপ করে তার ১০৫টি পুশ-আপের পুরানো রেকর্ডটি ভেঙে দিয়েছেন। ইম্ফলের অ্যাজটেক স্পোর্টস দ্বারা গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের প্রচেষ্টার আয়োজন করা হয়েছিল।

মণিপুরী যুবক টি. নিরঞ্জয় সিং-এর অবিশ্বাস্য শক্তি দেখে হতবাক নেটিজেনরা। মণিপুরী যুবককে অভিনন্দন জানিয়ে, আইন ও বিচার মন্ত্রী, কিরেন রিজিজু টুইট করেন, "মণিপুরী যুবক টি নিরঞ্জয় সিং-এর অবিশ্বাস্য শক্তি দেখে আশ্চর্য হয়েছেন সবাই। যিনি এক মিনিটে সবচেয়ে বেশি পুশ-আপ জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড ভেঙেছেন। আমি তার কৃতিত্বের জন্য খুব গর্বিত!"

Share this article
click me!