কেরলে উষ্ণ অভ্যর্থনা প্রধানমন্ত্রীকে, স্থানীয় পোশাকে পায়ে হেঁটে রোড-শো মোদীর

দুই দিনের সফরে কেরলে মোদী। একগুচ্ছ কর্মসূচি রয়েছে তাঁর। কোচিতে বর্ণাঢ্য রোডশো নরেন্দ্র মোদীর।

 

Web Desk - ANB | Published : Apr 24, 2023 1:43 PM IST

দুই দিনের সফরে কেরলে পৌছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাম শাসিত রাজ্যে রীতিমত উষ্ণ অভ্যর্থনা পান তিনি। সোমবার কোচিতে পৌঁছেই একটি রোড শোয়ে অংশ গ্রহণ করেন তিনি। সেখানে উপস্থিত ছিল বিজেপির কয়েক হাজার কর্মী ও সমর্থক। কোচিতে কোনও গাড়ি নয়, পায়ে হেঁটেই রোডশোয়ে অংশগ্রহণ করেন তিনি। আইএনএস গরুড় নৌ এয়ার স্টেশন থেকে প্রায় দুই কিলোমিটার পথ পায়ে হেঁটেই অতিক্রম করেন তিনি। পরলে ছিল কেরলের স্থানীয় পোশাক। রাস্তার দুই ধারে দাঁড়িয়ে থাকা অতিউৎসাহীদের উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানান তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার বিকেল পাঁচটার পরে নৌ বিমান স্টেশনে অবতরণ করেন। সেখান থেকে ৫টা ৪০ মিনিটে রোডশো শুরু করেন তিনি।

কেরালার ঐতিহ্যবাহী পোশাক পরে - একটি কাসাভু মুন্ডু, একটি শাল এবং একটি কুর্তা - মোদী পায়ে হেঁটে রোড শো শুরু করেন এবং রাস্তার দুপাশে এবং রাস্তার পাশে বিল্ডিংগুলির উপরে লোকেদের উদ্দেশে দোলা দেন, যা কঠোর নিরাপত্তা বেষ্টনীর অধীনে ছিল মোদির নিরাপত্তা নিশ্চিত করতে হাজার হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

রাজ্যের বিভিন্ন স্থান থেকে এদিন প্রধানমন্ত্রীকে দেখতে ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষ। তারা কয়েক ঘণ্টা ধরে অপেক্ষা করছিল প্রধানমন্ত্রীর জন্য। মোদীকে উদ্দেশ্য করে রীতিমত পুষ্পবৃষ্টি করে। শুরুতে, মোদী সামনে এবং পিছনে নিরাপত্তা যান সহ এসপিজি কর্মীদের দ্বারা ঘেরা হেঁটেছিলেন। পরে তিনি একটি এসইউভিতে আরোহণ করেন এবং এর ফুটবোর্ডে দাঁড়িয়ে লোকেদের দিকে দোলা দেন।

এদিন মোদীকে স্বাগত জানাতে জড়ো হয়েছিলেন উদ্যোমী বিজেপি কর্মী ও সমর্থকরা। তারা দলের পতাকা নিয়ে আসেন। সঙ্গে ছিলেন দলীয় প্রতীক পদ্ম ছাপ ওয়ালা টুপি। বিজেপি কর্মীরা মোদী মোদী স্লোগানও তোলেন। তাঁরা ড্রাম বাজিয়ে উল্লাস করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশাল কাটআউট ও কেরলে তাঁর কর্মসূচির প্রচারও করেন বিজেপি কর্মীরা। কেরলে যুবদের নিয়ে যুবম ২০২৩ ইভেন্টের প্রধান বক্তাই হলেন মোদী। সেই অনুষ্ঠান ঘিরেই রয়েছে চরম উম্মাদনা। অন্যদিকে সম্প্রতি কংগ্রেস নেতা তথা প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী একে অ্যান্টনির ছেলে অনিল অ্যান্টনি বিজেপিতে যোগদান ককেছেন। অভিনেতা এবং প্রাক্তন রাজ্যসভা সাংসদ সুরেশ গোপী এবং অভিনেতা উন্নি মুকুন্দন এবং অপর্ণা বালামুরালি প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে অনুষ্ঠানস্থলে অপেক্ষা করছিলেন তাদের মধ্যে ছিলেন। বন্দে ভারত ট্রেনেরও সূচনা করবেন মোদী।

Read more Articles on
Share this article
click me!