PM MODI: 'কংগ্রেস ও তাদের অহংকারী জোটের জন্য বড় শিক্ষা', ৩ রাজ্যে বিজেপি জয়ে বার্তা প্রধানমন্ত্রী মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেছেন, আজকের বিজয় ঐতিহাসিক ও নজিরবিহীন। সবকা সাথ আর সবকা বিকাশের ভাবনারই জয় হয়েছে।

 

Saborni Mitra | Published : Dec 3, 2023 3:10 PM IST

তিন রাজ্যে বিজেপি বড় ব্যবধানে জয়ের রবিবার দিল্লিতে দলীয় কার্যালয় থেকেই বিরোধীদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, 'আপনারা আপানাদের এজেন্ডাগুলি সংশোধন করুন। না হলে জনহণই আপনাকে বিতাড়িত করবে।' তিন রাজ্যে বিজেপির জয়কে ঐতিহাসিক জয় হিসেবেই দেখছেন। সম্প্রতি নির্বাচনে রাজস্থান ও ছত্তিশগড় কংগ্রেসের থেকে ছিনিয়ে নিয়েছে বিজেপি। অন্যদিকে মধ্যপ্রদেশের ক্ষমতা নিজেদের দখলেই রেখেছে বিজেপি। মোদী আরও বলেছেন, ২০২৪ সালে হ্যাটট্রিকের গ্যারান্টি হবেই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেছেন, 'আজকের বিজয় ঐতিহাসিক ও নজিরবিহীন। সবকা সাথ আর সবকা বিকাশের ভাবনারই জয় হয়েছে। একটি উন্নত ভারতের অহ্বান জিতেছে...নির্যাতিতদের কণ্ঠস্বর জয়ী হয়েছে... সততা ও সুশাসনের জয় হয়েছে।' মোদী আরও বলেন, এই দিনের ম্যান্ডেট প্রমাণ করে যে দুর্নীতি, তুষ্টি ও বংশবাদী রাজনীতির প্রতি জনগণের শূন্য- সহনশীলতা রয়েছে।

এদিন দলীয় সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেসের বিরুদ্ধে সুর চড়ান। পাশাপাশি বিরোধী জোট ইন্ডিয়াকেও একহাত নেন। তিনি বলেন, 'কংগ্রেস ও তাদের অহংকারী জোটের জন্য এটা একটা বড় শিক্ষা। দুর্নীতির বিরুদ্ধে বিজেপি এই সাফল্য পেয়েছে।' প্রধানমন্ত্রীর কথায় বিরোধীরা সকলেই দুর্নীতির সঙ্গে যুক্ত। আর সেই কারণেই মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। ভোটাররা সতর্ক বার্তাও দিয়েছে দুর্নীতি নিয়ে।

প্রধানমন্ত্রী বলেন, 'আজকের ফলাফল সেই শক্তিগুলির জন্য একটি সতর্কতা। যারা প্রগতির রাজনৈতিক বিরুদ্ধে। যারা উন্নয়নে বাধা আনতে চায়। এরা হল কংগ্রেস ও তার সহযোগীরা। এটাই কংগ্রেস ও তাদের অহংকারী জোটের জন্য একটি শিক্ষা। '

চার রাজ্যে বিধানসভা ভোটের আগেই কংগ্রেস বর্ণ শুমারির দাবি জানিয়েছেন। তিনি সেই বিষয়েও সতর্ক করে বলেন, যারা বর্ণের ভিত্তিতে দেশকে বিভক্ত করার চেষ্টা করেছিল এই দেশের মানুষ তাদের ফিরিয়ে দিয়েছে। তিনি বলেন, জাতপাতের উদ্দেশ্যে দেশকে ভাগ করা কখনই ঠিক নয়। তিনি বলেন, এই দেশে চারটি সম্প্রদায়- নারী, যুব, কৃষক ও দরিদ্র মানুষ। এই সম্প্রদায়ের ক্ষমতায়নের মধ্যে দিয়েই দেশকে শক্তিশালী করার পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুনঃ

IRCTC rule: ট্রেনের টিকিট কাটার আগেই ভাবুন! নাহলেই ক্যান্সেলেশন ফি হিসেবে দুতে হবে দ্বিগুণ টাকা

Congress: তেলাঙ্গনায় কানুগোলু ম্যাজিকে জয়ী কংগ্রেস, জানুন কেন তিনি ফেল রাজস্থান ও মধ্যপ্রদেশে

PM Modi: তিন রাজ্যে ক্ষমতায় ফিরছে বিজেপি, সোশ্যাল মিডিয়ায় অভিনন্দন জানিয়ে বার্তা প্রধানমন্ত্রী মোদীর

 

Read more Articles on
Share this article
click me!