YouTube Fanfest India: '১৫ বছর আমি ইউটিউব চ্যানেলে রয়েছি', ইউটিউবারদের দেশের জন্য কাজ করার বার্তা মোদীর

প্রধানমন্ত্রী মোদী এদিন বলেন, আজ আমি একজন সহযোগী YouTuber হিসেবে আপনার মধ্যে উপস্থিত রয়েছে। এটি অত্যান্ত আনন্দের।

 

Saborni Mitra | Published : Sep 27, 2023 4:33 PM IST

বুধবার ইউটিউব ফ্যানফেস্ট ইন্ডিয়া ২০২৩ এরর ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোগী রীতিমত উচ্ছ্বসিত হয়ে পড়েন। তিনি বলেন, তিনি ইউটিউবারদের একটি সহকর্মী। তাদের মাধ্যে উপস্থিত থাকতে পারে তিনি রীতিমত আনন্দিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন বলেছেন, ১৫ বছর ধরে তিনি একটি ইউটিউব চ্যানেলের মাধ্য়মে দেশ ও বিশ্বে সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি আরও বলেন, এই যোগাযোগ মাধ্যমের সাহায্যে দেশের ও দেশের মানুষের জীবনে বড় পরিবর্তন আনা সম্ভব।

প্রধানমন্ত্রী মোদী এদিন বলেন, 'আজ আমি একজন সহযোগী YouTuber হিসেবে আপনার মধ্যে উপস্থিত রয়েছে। এটি অত্যান্ত আনন্দের। আমিও আপনাদের মত। ১৫ বছর ধরে আমি একটি YouTube চ্যানেলের মাধ্যমে দেশ ও বিশ্বের সঙ্গে যুক্ত। একসঙ্গে আমরা দেশের বিশাল জনসংখ্যা জীবনে পরিবর্তন আনতে পারে।' তিনি আরও বলেন এই মাধ্যমে নানাভাবে দেশের উপকারে কাজে লাগানো যায়। মোদীর বার্তায় রীতিমত উৎসাহিত অনুষ্ঠানে উপস্থিত দর্শকরা। যাদের অধিকাংশই ছিল YouTuber।

 

 

এদিন প্রধানমন্ত্রী গেমিং, প্রযুক্তি, ফুড ব্লগিং, ট্র্যাভেল ব্লগার এবং লাইফস্টাইল প্রভাবিত নির্মাতাদের উল্লেখ করেছেন। এই মাধ্যমে প্রায় ৫ হাজার স্রষ্টার উপস্থিতি রয়েছে। ভারতের জনগণের উপর বিষয়বস্তু নির্মাতাদের প্রভাব পর্যবেক্ষণ করে, প্রধানমন্ত্রী এই প্রভাবটিকে আরও কার্যকর করার আবেদন জানিয়েছেন। তিনি বলেছেন, অনেক ব্যক্তিকে ক্ষমতায়ন ও শক্তিশালী করার কথা উল্লেখ করে, সহজে শিক্ষা দিয়ে এবং কোটি কোটি মানুষকে গুরুত্বপূর্ণ বিষয় বোঝার মাধ্যমে তাদের সঙ্গে যুক্ত হওয়ার কথাও বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইউটিউব চ্যানেলে হাজার হাজার ভিডিও রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, পরীক্ষার চাপ, প্রত্যাশা ব্যবস্থাপনা এবং উৎপাদনশীলতার মতো বিষয়ে ইউটিউবের মাধ্যমে তিনি যে ভিডিওগুলোতে আমাদের দেশের লাখ লাখ শিক্ষার্থীর সাথে কথা বলেছেন তা তার জন্য সবচেয়ে সন্তোষজনক। প্রধানমন্ত্রী ভোকাল ফর লোকালকে তুলে ধরেন। তিনি বলেন, আমাদের দেশে এত পণ্য স্থানীয় পর্যায়ে তৈরি হয় এবং স্থানীয় কারিগরদের দক্ষতা বিস্ময়কর। তিনি সম্প্রদায়কে ইউটিউব ভিডিওর মাধ্যমে এই কারিগরদের প্রচার করতে এবং ভারতের স্থানীয় পরিবর্তনকে বিশ্বব্যাপী তৈরি করতে সহায়তা করতে বলেছিলেন।

 

Read more Articles on
Share this article
click me!