ন্যাকড়াই আব্রু! আড়াই ঘণ্টা সাহায্য চেয়ে রাস্তায় ঘুরল ১২ বছরের ধর্ষিতা নাবালিকা

সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে এক অসহায় নাবালিকার সাহায্যের আর্তি নিয়ে ঘুরে বেড়ানোর করুণ দৃশ্য। অর্ধনগ্ন অবস্থা নাবালিকার।

 

Saborni Mitra | Published : Sep 27, 2023 12:24 PM IST

মর্মান্তিক ঘটনা মধ্যপ্রদেশে। উজ্জয়িনীতে ১২ বছরের এক কিশোরীকে অর্ধ- উলঙ্গ ও রক্তাক্ত অবস্থায় সাহায্যের আর্জি জানিয়ে রাস্তা দিয়ে হাঁটতে হয়েছে। কিন্তু তথাকথিত ভদ্র সমাজ নির্যাতিতা নাবালিকার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। শহরের ডান্ডি আশ্রম এই মর্মান্তির ঘটনার সাক্ষী থেকেছে। স্থানীয়দের অভিযোগ নাবালিকাকে ধর্ষণ করে ফেলে দিয়েছিল দুষ্কৃতীরা।

সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে এক অসহায় নাবালিকার সাহায্যের আর্তি নিয়ে ঘুরে বেড়ানোর করুণ দৃশ্য। অর্ধনগ্ন অবস্থা নাবালিকার। আব্রু ঢাকতে সম্বল এক টুকরো ছেঁড়া ন্যাকড়া। শরীরের নানা স্থানে রক্তের ছাপ। রীতিমত জখন ও অসহায় অবস্থায় মানুষের বাড়ির দরজায় দরজায় সাহায্য়ের আবেদন জানিয়েছে। কিন্তু নাবালিকার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। অনেকেই তাকে তাড়িয়ে দিয়ে মুখের ওপর বাড়ির দরজা বন্ধ করে দিয়েছে।

New Discover: পৃথিবীর বুকে লুকিয়ে থাকা নতুন মহাদেশের সন্ধান বিজ্ঞানীদের, অষ্টম মহাদেশ ভাঙল অনেক রেকর্ড

পুলিশ সূত্রের খবর নাবালিকাকে তারাই প্রায় আড়াই ঘন্টা পরে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। বর্তমানে নাবালিকা চিকিৎসাধীন। মধ্যপ্রদেশ পুলিশের কর্তা জানিয়েছেন, 'একটি মামলা নথিভুক্ত হয়েছে। ঘটনার তদন্তের জন্য একটি বিশেষ দল তৈরি করা হয়েছে। দ্রুত অপরাধীদের শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। নাবালিকার মেডিক্যাল টেস্ট ধর্ষণের বিষয়টি নিশ্চিত করেছে।'

ISKCON: কসাইদের কাছে দেদার গরু বিক্রি করে ইসকন, চাঞ্চল্যকর অভিযোগ বিজেপির মেনকা গান্ধীর

মেয়েটি কোথা থেকে এসেছে বা নাবালিকার পরিচয় কী তা এখনও স্পষ্ট নয় পুলিশের কাছে। প্রাথমিকভাবে তার কথাবার্তা শুনে মনে করা হচ্ছে নির্যাতিতা প্রয়াগরাজের বাসিন্দা। সেখান থেকেই আনা হয়েছে। বা সেখান থেকে এসেছে বলে মনে করছে পুলিশ। তবে নির্যাতিতা এখনও নিজের সঠিক পরিচয় দিতে পারেনি।

MODI AT Science City: রোবটের হাতে এক কাপ চা খেলেন মোদী, জানালেন সায়েন্স সিটি দর্শনের অভিজ্ঞতা- দেখুন ভিডিও

ন্যাশানাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস নাবালিকা ধর্ষণের ঘটনায় উজ্জয়িনীর পুলিশকে নোটিশ পাঠিয়েছে। প্যানেল পুলিশের দায়ের করা প্রাথমিক রিপোর্টের বিশদ বিবরণও চেয়েছে। সংস্থার পক্ষ থেকে পুলিশকে যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা বা পকসো আইন কঠোরভাবে মেনে চলতেও পরামর্শ দিয়েছে। সংস্থার চেয়ারম্যান প্রিয়াঙ্কা কানুনগো বলেছেন, ঘটনাটি অত্যান্ত দুর্ভাগ্যজনক। কারণ আড়াই ঘণ্টা ঘরে নাবালিকা স্থানীয়দের কাছে সাহায্যের আর্জি জানিয়েছিল। কিন্তু কেউ এগিয়ে আসেনি। এই ঘটনায় সমাজের হতশ্রী চেয়ারাটা আবারও প্রকট হয়েছে।

 

Share this article
click me!