কেমন আছেন রানী, কোভিড আক্রান্ত এলিজাবেথের আরোগ্য কামনা প্রধানমন্ত্রী মোদীর

 ব্রিটেনের প্রধানমন্ত্রী রবিস জনসনের টুইট শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতে বলা হয়েছে, তিনি নিশ্চিত যে রাণী দ্রুত সুস্থ হয়ে ফিরবেন। তাঁর দ্রুত আরোগ্যের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 
 

Web Desk - ANB | Published : Feb 21, 2022 7:47 AM IST / Updated: Feb 21 2022, 01:23 PM IST

ব্রিটের রানী দ্বিতীয় এলিজাবেথ (Queen Elizabeth) করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত। রবিবার এই খবরে তোলপাড় শুরু হয়ে যায়। বাকিংহাম প্যালেস জানিয়েছেন হালকা ঠান্ডা লেগেছিল। তারপরই রানীর করোনা পরীক্ষা করা হয়েছে। তাতেই দেখা গেছে তিনি কোভিড আক্রান্ত (COVID-19)। ব্রিটেনের (Britain) রানীর কোভিড আক্রান্ত হওয়ার খরব পেয়ে রীতিমত উদ্ধেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি  সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাণীর দ্রুত আরোগ্য কামনা করেছেন। তিনি বলেছেন তিনি দ্বিতীয় এলিজাবেথের সুস্থতার জন্য প্রার্থনা করছেন। 

 ব্রিটেনের প্রধানমন্ত্রী রবিস জনসনের টুইট শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতে বলা হয়েছে, তিনি নিশ্চিত যে রানী দ্রুত সুস্থ হয়ে ফিরবেন। তাঁর দ্রুত আরোগ্যের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

অন্যদিকে ব্রিটেনের ৯৫ বছরের রাজা উইন্ডসর ক্যাসেলের বাসভবনে রয়েছে।  কয়েক দিন ধরে তাঁরও হালকা লক্ষণ দেখা দিয়েছে। তাঁরও করোনা পরীক্ষা হবে। বাকিংহাম প্যালেস সূত্রের খবর তাঁরা চিকিৎসার সমস্ত ব্যবস্থা করা হয়েছে। 

কয়েক সপ্তাহ আগেই বরিস জনসন প্রশাসন কোভিড-১৯ সম্পর্কিত সকল সকল নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। স্বাভাবিক ছন্দে ফিরছে ব্রিটেন। কিন্তু  তারই মধ্যে ব্রিটিনের রাণীর কোভিড আক্রান্ত হওয়ার খবর যথেষ্টই উদ্ধেগ বাড়িছে ব্রিটেনবাসীর। 

রানীকে করোনাভাইরাসের দুটি টিকার পাশাপাশি একটি বুস্টার শটও দেওয়া হয়েছিল। গত সপ্তাহে প্রাসাদে তাঁর ব্যক্তিগত পরিচর্যার কাজে যারা যুক্ত তাদের সঙ্গেই খোশ মেজাজেই ছিলেন তিনি। দেখা করেছিলেন তাঁর প্রধান উত্তরাধিকারী প্রিন্স চার্লেসও। তারপরই এই খবর যথেষ্ট উদ্বেগজনক বলেও মনে করছে ব্রিটেনের প্রশাসন।  

রাজ পরিবার সূত্রে খবর তিনি দিন কয়েক নিভৃতবাসে থাকবেন। তবে নিজের দায়িত্বের কিছু হালকা কাজ সামলাবেন। আপাতত তাঁকে বিশ্রামে থাকতে বলেছেন চিকিৎসকরা।  উইন্ডসর ক্যাসেলের বাসভবনে রয়েছেন রানী দ্বিতীয় এলিজাবেথ। রানীর বড় ছেলে এবং উত্তরাধিকারী প্রিন্স চার্লস উইন্ডসরে তার মায়ের সাথে দেখা করার দু'দিন পর রানী করোনা পজেটিভ রিপোর্ট পান বলে খবর। উল্লেখ্য প্রিন্স চার্লস নিজেও করোনা আক্রান্ত হয়েছেন। 

রানী এলিজাবেথ নিজে পরীক্ষা করিয়েছিলেন কিনা, সে বিষয়ে তখন কোনো তথ্য দেওয়া হয়নি। তিনি গত সপ্তাহে প্রাসাদে ব্যক্তিগত ভিজিটরদের সঙ্গে দেখা করতে শুরু করেন। তাঁদের মধ্যে একজন করোনায় আক্রান্ত ছিলেন বলে মনে করা হচ্ছে। বাকিংহাম প্যালেসের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে রানী করোনায় আক্রান্ত। তাঁর চিকিৎসা চলছে ও সবরকম পরিষেবার ব্যবস্থা করা হয়েছে। 

রানীর স্বাস্থ্যের বিষয়ে সাধারণত গোপনীয়তা রক্ষা করে বাকিংহাম প্যালেস। তবে আগেই প্যালেসের তরফে জানানো হয়েছিল যে রানী দ্বিতীয় এলিজাবেথকে কোভিড ১৯ টিকা দেওয়া হয়েছে। এদিকে, বাকিংহাম প্যালেস বলছে, রানী করোনা ভাইরাস সম্পর্কিত সব নিয়মাবলী মেনে চলছেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ওষুধ খাচ্ছেন। আশা করা হচ্ছে, আগামী সপ্তাহ থেকে তিনি অল্প করে হলেও দায়িত্ব পালন করবেন।

রানী দ্বিতীয় এলিজাবেথ তার বড় ছেলে চার্লসের থেকে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। ওয়েলসের প্রিন্স চার্লস গত সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রাশিয়া ইউক্রেন সংকট, আঁচ পড়তে শুরু করেছে বিশ্বের স্টক এক্সচেঞ্জগুলিতে

ভিড়েঠাসা মিয়ামির সমুদ্র সৈকতে তলিয়ে গেল হেলিকপ্টার, দেখুন ভিডিও

Read more Articles on
Share this article
click me!