কার্গিলে পা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, দিওয়ালিতে জওয়ানদের মাঝে কাটাবেন সময়

প্রধানমন্ত্রী হওয়ার পর নরেন্দ্র মোদী প্রতিনিয়ত দেশের নিরাপত্তায় নিয়োজিত সেনাদের সঙ্গে দীপাবলির উৎসব পালন করেন। ২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে তিনি সীমান্ত পাহারা দেওয়া সৈন্যদের সঙ্গে প্রতি বছর দীপাবলি উদযাপন করেন। এবার তাঁর দিওয়ালি হবে কার্গিলে।

Web Desk - ANB | Published : Oct 24, 2022 6:08 AM IST

গতবারের মতো এবারও সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দীপাবলির সকালেই কার্গিলে পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী মোদী। দিনের বেলা এখানে সেনাদের সঙ্গে দেখা করার পর সন্ধ্যায় তারা দীপাবলি উদযাপনে যোগ দেবেন বলে জানানো হয়েছে। প্রধানমন্ত্রী দীপাবলি উপলক্ষে সমস্ত দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী মোদী টুইট করে বলেছেন – সবাইকে দীপাবলির শুভেচ্ছা। দীপাবলি উজ্জ্বলতা এবং আলোর সাথে জড়িত। এই পবিত্র উৎসব আমাদের জীবনে সুখ ও সমৃদ্ধির চেতনাকে এগিয়ে নিয়ে যাক। আমি আশা করি আপনি পরিবার এবং বন্ধুদের সাথে একটি চমৎকার দীপাবলি কাটাবেন। 

প্রধানমন্ত্রী হওয়ার পর নরেন্দ্র মোদী প্রতিনিয়ত দেশের নিরাপত্তায় নিয়োজিত সেনাদের সঙ্গে দীপাবলির উৎসব পালন করেন। ২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে তিনি সীমান্ত পাহারা দেওয়া সৈন্যদের সঙ্গে প্রতি বছর দীপাবলি উদযাপন করেন। এবার তাঁর দিওয়ালি হবে কার্গিলে।

প্রধানমন্ত্রী মোদীর সীমান্ত দিওয়ালি উদযাপন

চৌঠা নভেম্বর, ২০২১: ২০২১ সালে প্রধানমন্ত্রী মোদী রাজোরির নওশেরা সেক্টরে সৈন্যদের সাথে দীপাবলি উদযাপন করেছিলেন।

১৪ নভেম্বর ২০২০: প্রধানমন্ত্রী মোদী এই বছর জয়সলমেরের লঙ্গেওয়ালা পোস্টে সৈন্যদের সাথে সপ্তম দিওয়ালি উদযাপন করেছিলেন।

২৭ অক্টোবর ২০১৯: প্রধানমন্ত্রী মোদি ২০১৯ সালে এলওসি বরাবর সৈন্যদের সাথে দিওয়ালি উদযাপন করেছিলেন। নরেন্দ্র মোদী  রাজৌরিতে নিয়ন্ত্রণরেখায় মোতায়েন সৈন্যদের সাথে দেখা করেন এবং তাদের উত্সাহিত করেন।

৭ নভেম্বর ২০১৮: ২০১৮ সালে, নরেন্দ্র মোদী উত্তরাখণ্ডের হরশিলে ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ কর্মীদের সাথে দীপাবলি উদযাপন করেছিলেন।

১৮ অক্টোবর ২০১৭: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সৈন্যদের সঙ্গে দীপাবলি উদযাপন করেছেন। তারপর তিনি জম্মু ও কাশ্মীরের গুরেজে সৈন্যদের মধ্যে দীপাবলি উদযাপন করে তাদের উৎসাহিত করেন।

৩০ অক্টোবর ২০১৬: প্রধানমন্ত্রী মোদী দিওয়ালি উদযাপন করতে ২০১৬ সালে হিমাচলের কিন্নর পৌঁছেছিলেন। এখানে তিনি ভারত-চীন সীমান্তের কাছে সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করেন।

১১ নভেম্বর, ২০১৫: প্রধানমন্ত্রী মোদী পাঞ্জাবে জওয়ানদের সাথে দীপাবলি উদযাপন করেছেন। এখানে তিনি ১৯৬৫ সালের যুদ্ধ স্মৃতিসৌধ পরিদর্শনেও আসেন।

২৩ অক্টোবর ২০১৪: ২০১৪ সালের মে মাসে প্রধানমন্ত্রী হওয়ার পর, প্রধানমন্ত্রী মোদী সৈন্যদের সাথে দীপাবলি উদযাপন করার সিদ্ধান্ত নেন। এর পরে, ২৩ অক্টোবর ২০১৪-এ, তিনি প্রধানমন্ত্রী হিসাবে সিয়াচেনে প্রথম দীপাবলি উদযাপন করেছিলেন।

স্বামী, সৎছেলের ধর্ষণ- গর্ভপাত সহ্য করতে না পেরে রাষ্ট্রপতিকে চিঠি, 'ইচ্ছমৃত্যু'র অনুমতি চাইলেন মহিলা

অযোধ্যায় নরেন্দ্র মোদী, রামলালার মূর্তির সামনে আরতি করলেন প্রধানমন্ত্রী

রানী এলিজাবেথের মৃত্যুর পর থেকেই 'নিঝুমপুরী' বাকিংহাম প্যালেস, থাকতে চান না ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা

Read more Articles on
Share this article
click me!