Ram Mandir: রাম মন্দির অনুষ্ঠানের জন্য কঠোর ব্রতপালন প্রধানমন্ত্রী মোদীর, শারীরিক শুদ্ধিকরণে জোর

সূত্রের খবর এই সময় প্রধানমন্ত্রী কম্বল গায়ে দিয়ে মেঝেতে ঘুমাচ্ছে। শুধুমাত্র ডাবের জল পান করছে। ১২ জানুয়ারি থেকে মন্দিরের পবিত্রতার আচার শুরু হয়েছে।

 

Saborni Mitra | Published : Jan 18, 2024 4:09 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ২২ জানুয়ারি অযোধ্যা রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠানে যোগদান করবেন। অযোধ্যা রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে তিনি আমন্ত্রিত অতিথিদের মধ্যে অন্যতম। আর সেই কারণে কঠোরভাবে কিছু নিয়ম ও আচার - অনুষ্ঠান পালন করেছেন তিনি। যদিও আগেই সেই কথা তিনি ঘোষণা করেছেন। সূত্রের খবর,প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মাটিতে শুয়ে ঘুমাচ্ছেন। তিনি দিনভর ডাবের জল পান করছেন। সূত্রের খবর প্রধানমন্ত্রীর এই কঠোর নিয়মকে 'যম নিয়ম' বলা হয়। ১১ দিনের নিয়মের মধ্যে রয়েছে তপস্যা, ধ্যান, শারীরিক শুদ্ধতা। এই সময়টা সাত্ত্বিক ডায়েট চলছে প্রধানমন্ত্রীর। এই সময় পেঁয়াজ, রসুন ও অত্যান্ত আমিষ খাবারগুলি তার জন্য নিষিদ্ধ।

সূত্রের খবর এই সময় প্রধানমন্ত্রী কম্বল গায়ে দিয়ে মেঝেতে ঘুমাচ্ছে। শুধুমাত্র ডাবের জল পান করছে। ১২ জানুয়ারি থেকে মন্দিরের পবিত্রতার আচার শুরু হয়েছে। ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠা দিন পর্যন্ত কঠোর নিয়ম পালন করবেন প্রধানমন্ত্রী।

Latest Videos

লক্ষ্মীকান্ত দীক্ষিতের নেতৃত্বে পুরোহিতের একটি দল প্রাণ প্রতিষ্ঠার মূল আচার হবে। ২২ জানুয়ারি দুপুর ১২টা ৩০ মিনিটে হবে অযোধ্যা রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান হবে। প্রাণ প্রতিষ্ঠার অর্থ হল মন্দিরের ঐশ্বরিক চেতনা জাগ্রত করা। মহীশূরের অরুণ যোগীরাত কালো পাথরের ওপর পাঁচ বছরের রামলালার মূর্তি প্রতিষ্ঠা করেছেন। রাতেই সেটিকে মন্দিরে নিয়ে যাওয়া হয়েছিল। একটি বিশেষ পুজোর পর এটি গর্ভগৃহে স্থাপন করা হয়। শ্রীরাম মন্দির নির্মাণ কমিটির চেয়ারপার্সেন নৃপেন্দ্র মিশ্র বলেছেন, আনুষ্ঠানিক ইনস্টলেশন আনুষ্ঠানিত ইনস্টলেশ আজ অনুষ্ঠিত হতে পারে।

চম্পত রাই বলেছেন , তিন জন ভাস্কর রাম মন্দিরের জন্য মূর্তি তৈরি করেছিলেন। তাদের মধ্যে থেকেই একজনকে বেছে নেওয়া হয়েছে। ট্রাস্টের সদস্যরা যোগীরাজের মূর্তির প্রশংসা করেছেন। যোগীরাজ উত্তরাখণ্ডের কেদারনাথে আদিগুলি শঙ্করাচার্যের মূর্তি ও ইন্ডিয়া গেটে ছাউনিতে স্থাপিত নেতাজি সুভাষচন্দ্রের মূর্তি তৈরি করেছিলেন।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'তৃণমূল সাধারণ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে' কেন এমন বললেন শুভেন্দু? Suvendu Adhikari | RG Kar
'মমতা আর ওই চ্যাংড়াটা বলেছিল...' সত্যিটা সামনে আসতেই ধুয়ে দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
'এর আগে সাত জন পড়ুয়ার সঙ্গে ঠিক কী ঘটেছিল?' R G Kar নিয়ে ভয়ানক তথ্য দিলেন Dr. Archana Majumdar
প্রথমবার মুখ খুললেন সন্দীপ ঘোষের বউ, দেখুন কী বললেন সঙ্গীতা ঘোষ | Sandip Ghosh's Wife | R G Kar
'কেন বিজেপি চাইছে মমতার পদত্যাগ?' কারন বিশ্লেষণ করলেন শমীক ভট্টাচার্য | Samik on Mamata | R G Kar