রুশ হামলায় নিহত ভারতীয় ছাত্রের বাবাকে ফোন মোদীর, পাশে থাকার আশ্বাস

শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান। ওই পরিবারের পাশে রয়েছে কেন্দ্র, বার্তা দেন মোদী। 

Parna Sengupta | Published : Mar 1, 2022 2:17 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) আজ সকালে ইউক্রেনের (Ukraine) খারকিভে রাশিয়ান বাহিনীর মিসাইল হানায় নিহত ভারতীয় ছাত্র (Indian student) নবীন শেখরপ্পার (Naveen Shekharappa) বাবার সাথে কথা বলেন। বিদেশ মন্ত্রক (MEA) একটি টুইট বার্তায় ভারতীয় ছাত্রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে। মন্ত্রক জানায়, তার পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে। নবীন শেখরাপ্পা জ্ঞানগৌদার নামে ওই ছাত্র কর্ণাটকের হাভেরি জেলার চালাগেরির বাসিন্দা ছিলেন।

ইউক্রেনের খারকিভে নিহত ভারতীয় ছাত্রের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। খারকিভের বোমা বর্ষণে ভারতীয় ছাত্রের মৃত্যুর খবর পেয়ে নবীনের পরিবারের সঙ্গে কথা বলেন তিনি। শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান। ওই পরিবারের পাশে রয়েছে কেন্দ্র, বার্তা দেন মোদী। 

মোদীর সঙ্গে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাইও হাভেরি জেলার বাসিন্দা নবীনের মৃত্যুতে শোক প্রকাশ করেন। নবীন জ্ঞানগৌডারের মৃত্যুতে শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী বোমাই নবীনের বাবা শেখর গৌড়ার সঙ্গে ফোনে কথা বলেন এবং পরিবারকে সান্ত্বনা দেন।

বিদেশমন্ত্রক একটি বার্তা দিয়ে জানায়, "গভীর দুঃখের সাথে, আমরা নিশ্চিত করছি যে আজ সকালে খারকিভে গোলাগুলিতে একজন ভারতীয় ছাত্র তার জীবন হারিয়েছে। মন্ত্রক তার পরিবারের সাথে যোগাযোগ করছে। আমরা পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা জানাই।"

এদিকে, এই ঘটনাকে হাতিয়ার করে মোদী সরকারের (Modi Govt) বিরুদ্ধে আক্রমণ শানিয়েছে বিরোধী কংগ্রেস (Opposition Congress)। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা এদিন টুইট করে বলেন কর্ণাটকের যে পরিবারগুলি আপনার সরকারের সংবেদনশীলতার কারণে তাদের সন্তান হারিয়েছে তাদের আপনি কী বলবেন? #UkraineRussiaWor এর মধ্যে প্রতি মুহুর্তে কুড়ি হাজার ভারতীয়ের জীবন ঝুঁকির মধ্যে। আর আপনি এই সব করতে ব্যস্ত? হাজার হাজার শিশুকে নিরাপদে আনার দায়িত্ব কার?

এদিন মুখ খুলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। তিনি টুইট করে লেখেন ভারতীয় ছাত্র নবীনের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। নবীনের পরিবারের প্রতি সমবেদনা। এখন প্রত্যেকটা মুহুর্ত গুরুত্বপূর্ণ। ভারতীয়দের যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে সরিয়ে আনার ক্ষেত্রে মোদী সরকারের কোনও স্ট্র্যাটেজিক প্ল্যান কি আদৌও রয়েছে। সরকারকে আরও সতর্ক হতে হবে। 

এদিকে, ভারতীয় বিদেশমন্ত্রক সূত্রে খবর ওই ছাত্রের নাম নবীন শেখরাপ্পা। তাঁর পাসপোর্ট নম্বর-S5613143, হাভেরি, কর্ণাটক। তাঁর ইউক্রেনে ঠিকানা ছিল Arkitectora bekatova। তিনি খারকিভ জাতীয় মেডিকাল বিশ্ববিদ্যালয়ে এমবিবিএস পড়ছিলেন। ২২ বছর বয়েসী নবীনের সঙ্গে ছিলেন তাঁর এক বন্ধু।  

Read more Articles on
Share this article
click me!