PM Modi News: অস্কার বিজয়ী 'দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স'-এর সাক্ষী নরেন্দ্র মোদীও, ৯ এপ্রিল নীলগিরিতে প্রধানমন্ত্রী

অস্কার বিজয়ী শর্ট ডকুমেন্টারি তথ্যচিত্রের প্রধান মাহুত বোমান এবং বেলিকে সম্মান জানাতে নীলগিরির হস্তিরক্ষণ কেন্দ্রে স্বয়ং যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

Web Desk - ANB | Published : Apr 6, 2023 4:39 AM IST

২০২৩ সালে অস্কার জিতে ভারতকে শিল্পের সর্বোচ্চ পর্যায়ে নিয়ে গেছে রঘু হাতির গল্প 'দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স'। কার্তিকি গনসালভেস পরিচালনায় তৈরি তামিল ভাষার এই স্বল্পদৈর্ঘের তথ্যচিত্রটির প্রধান চরিত্র রঘু হাতি হলেও, তার নেপথ্যে রয়েছে একটি সত্য হাতি পালনের ঘটনা, বাস্তব জীবনে যার নায়ক এবং নায়িকা মাহুত বোমান এবং তাঁর স্ত্রী বেলি।

দক্ষিণের পার্বত্য ভারতের অরণ্যে এই গ্রাম্য দম্পতির বাস। মাটি আর পশুপাখিদের ঘিরে গড়ে ওঠা তাঁদের জীবনই বিশ্বের দরবারে প্রকাশ করেছে এক আদিম ভারতের প্রাণবন্ত ছবি। প্রকৃতির প্রতি বোমান এবং বেলির অসামান্য অবদানকেই সম্মান জানাতে নীলগিরির থেপ্পাকাদু হাতি ক্যাম্পে আসছেন স্বয়ং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৯ এপ্রিল তাঁর সফর ঘিরে এখন থেকেই চরম উত্তেজিত মাসিনাগুড়ি থেকে থেপ্পাকাদু পর্যন্ত অঞ্চল। প্রধানমন্ত্রীর নিরাপত্তার বেড়াজাল মজবুত করে তুলতে এই সম্পূর্ণ অঞ্চল ঘিরে মোতায়েন রাখা হচ্ছে প্রায় ২ হাজার জন পুলিশ কর্মী।

তামিলনাড়ু, কেরালা এবং কর্ণাটকের ত্রি সংযোগস্থলে অবস্থিত প্রায় ৭ কিলোমিটার প্রসারিত এই এলাকাটি মাওবাদী আন্দোলনের জন্য পরিচিত। তাই, সত্যমঙ্গলমের স্পেশাল টাস্ক ফোর্সের কর্মীরা এবং নকশাল স্পেশাল ডিভিশনের কর্মকর্তারা ৭ এপ্রিল সকাল থেকে রিজার্ভ ফরেস্টে যৌথভাবে চিরুনি তল্লাশি অভিযান শুরু করবে। কোনও ব্যক্তিকে সংরক্ষিত বনে যেতে দেওয়া হবে না।

৯ এপ্রিলের সফরসূচী অনুসারে, নরেন্দ্র মোদী ওইদিন সকাল সাড়ে ৯ টার দিকে মাইসুরু বিমানবন্দর থেকে আইএএফ-এর একটি হেলিকপ্টারে করে মাসিনাগুড়ি পৌঁছাবেন। সেখান থেকে তিনি সড়কপথে থেপাকাদু হাতির ক্যাম্পে যাবেন। সূত্র মারফৎ জানা গেছে যে, বোম্যান এবং বেলিকে সম্মান জানানোর আগে মোদী প্রথমে হাতি ক্যাম্পটি পরিদর্শন করবেন এবং সেখানে মাহুত এবং তাঁদের সহকারীদের (ক্যাভাডি) সাথে আলাপ করবেন। ওই শিবিরে ২০ মিনিট কাটানোর পরিকল্পনা রয়েছে তাঁর। তারপরে তিনি আইএএফ হেলিকপ্টারে চড়েই আবার মাইসুরুতে ফিরে যাবেন। পুলিশি নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসাবে থেপাকাডু, মাসিনাগুড়ি এবং উধাগামন্ডলম শহরের লজ, রিসর্ট এবং অন্যান্য আবাসনের ভেতরগুলি পুঙ্খানুপুঙ্খভাবে চেক করা হবে।

আরও পড়ুন-
এপ্রিলের শুরু থেকেই বাড়তে শুরু করেছে সোনার দাম, দেখে নিন বৃহস্পতিবারের লেটেস্ট আপডেট
‘গণতান্ত্রিক দেশে সকলেরই সমান দৃষ্টিভঙ্গি থাকা জরুরি নয়’, সংবাদ চ্যানেলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা তুলে নিল সুপ্রিম কোর্ট

খুন হওয়ার আগে লতিফ আর ব্রতীনের সঙ্গে হোটেলের ঘরে কীসের মিটিং করেছিলেন রাজু ঝা? ড্রাইভারের বয়ানে রহস্যের খোঁজ

Read more Articles on
Share this article
click me!