PM Modi: উত্তরকাশীতে ১৭ দিন পরে উদ্ধার ৪১ শ্রমিক, আবেগঘন বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করার পরই সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Saborni Mitra | Published : Nov 28, 2023 3:48 PM IST

উত্তরাখণ্ডের সিল্কিয়ার সুড়ঙ্গে কাজ করতে গিয়ে ধসের কারণে আটকে পড়া ৪১ জন শ্রমিককেই মঙ্গলবার রাতে উদ্ধার করা হয়েছে। তাদের প্রত্যেকের শারীরিক অবস্থা স্থিতিশীল। দেশীয় প্রযুক্তিতে ইঁদুরের গর্ত বা ব়্যাট হোল মাইনিং করে নিরাপদে বের করা আনা হয়েছে ৪১ জন শ্রমিককে। তাদের প্রত্যেককেই চিকিৎসার জন্য হাসপাতালে পাঠান হয়েছে। উদ্ধারকাজের জন্য আগে থেকেই দাঁড়িয়েছিল বায়ু সেনার চিনুক হেলিকপ্টার ও একাধিক অ্যাম্বুলেন্স। উদ্ধারকারীরা বলেছেন, সাধারণ তাপমাত্রায় উদ্ধার হওয়া শ্রমিকরা খাপ খাইয়ে নিয়ে কিছুটা সময় নেবে।

সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করার পরই সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, 'উত্তরকাশীতে শ্রমিক ভাইদের উদ্ধার অভিযানে সাফল্য সবাইকে আবেগপ্লুত করেছে।

সুড়ঙ্গে আটকে পড়া বন্ধুদের বলতে চাই আপনাদের সাহস আর ধৈর্য সবাইকে অনুপ্রাণিত করেছে। আমি আপনাদের সকলের মঙ্গল আর সুস্থাস্থ্য কমানা করছি।

এটা খুবই তৃপ্তির বিষয় যে দীর্ঘ অপেক্ষার পরে আমাদের এই বন্ধুরা এখন তাদের প্রিয়জনদের সঙ্গে দেখা করতে পারবেন। এই প্রতিকূল সময় সমস্ত পরিবার যে ধৈর্য ও সাহস দেখিয়েছে তা প্রশংসাযোগ্য।

এই উদ্ধার অভিযানের সঙ্গে জড়িত সকল মানুষের আত্মাকেও আমি সালাম জানাই। তাদের সাহসিকতা দৃঢ়়তা আমাদের শ্রমিক ভাইদের নতুন জীবন দিয়েছে। এই মিশনের সঙ্গে জড়িত প্রত্যেককেই মানবিক ও দলবদ্ধ হয়ে কাজ করার একটি নজির তৈরি করেছে। '

 

 

মঙ্গলবার বিকেল থেকেই প্রশাসন জানিয়ে দিয়েছিল এদিন রাতের মধ্যেই শ্রমিকদের সুড়ঙ্গের অন্ধকার থেকে টেনে বের করে আনা সম্ভব। সেইমতই প্রস্তুতি নেওয়া হয়েছিল।

Read more Articles on
Share this article
click me!