Narendra Modi: তিন দিনের সফরে মার্কিন মুলুকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রইল তাঁর সফরসূচি

মার্কিন যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রপতি জো বাইডেন। শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে তাঁর নিজের শহ ইউলমিংটনে।

Saborni Mitra | Published : Sep 21, 2024 4:35 PM IST / Updated: Sep 21 2024, 10:06 PM IST

তিন দিনের সফরে মার্কিন মুলুকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রয়েছে ঠাসা কর্মসূচি। শনিবার তিনি ফিলাডেলফিয়ায় পৌঁছেছেন। সেখানে প্রবাসী ভারতীয়রা তাঁকে স্বাগত জানান। মোদী মার্কিন যুক্তরাষ্ট্র সফরে কোয়াড সামিটে যোগ দেবেন। বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে।

মার্কিন যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রপতি জো বাইডেন। শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে তাঁর নিজের শহ ইউলমিংটনে। ওয়াশিংটন থেকে এই শহরের দূরত্ব প্রায় ১৭০ কিলোমিটার। এদিনও প্রধানমন্ত্রী ফিলাডেলফিয়া থেকে বাইডেনের শবর উইলমিংটন, ডেলাওয়ারে যাবেন। সেখানেই দুই শীর্ষ নেতার দ্বিপাক্ষিক বৈঠক হবে। রাষ্ট্র সংঘের শীর্ষ সম্মেলনের ফাঁকে মোদী আরও বেশ কয়েকটি দেশের প্রধানদের সঙ্গে বৈঠক করবেন। কথা হতে পারে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান মহম্মদ ইউনুসের সঙ্গেও।

Latest Videos

ফিলাডেলফিয়ায় প্রবাসী ভারতীয়দের সঙ্গে দেখা করে মোদী বলেছেন, তাঁদের সঙ্গে কথা বলতে পেরে তিনি খুশি, 'এই সাক্ষাৎকার সর্বদাই আনন্দের।' রবিবার প্রবাসী ভারতীয়দের একটি অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা রয়েছে নরেন্দ্র মোদীর। রবিবার মোদী নিউ ইয়র্ক সিটিতে ইউএস প্রোগ্রামে ভাষণ দেবেন. মোদী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'ভারতীয় সম্প্রদায় মার্কিন যুক্তরাষ্ট্রে নিজেকে আলাদা করেছে, বিভিন্ন ক্ষেত্রে ইতিবাচক প্রভাব ফেলেছে। তাদের সঙ্গে যোগাযোগ করা সবসময়ই আনন্দের বিষয়'। এই সফরেই মোদী আমেরিকার প্রযুক্তি সংস্থাগুলির সিইওদের সঙ্গে বৈঠক করবেন।

উইলমিংটনে শীর্ষ সম্মেলনের পরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতিসংঘের সাধারণ পরিষদে 'সামিটে অফ দ্য ফিউচার'-এ অংশ নিতে এবং বিশ্ব শান্তি ও উন্নয়নের বিষয়ে বক্তৃতা দিতে নিউইয়র্ক যাবেন। মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। তারই মধ্যে মোদীর এই সফর গুরুত্বপূর্ণ। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বীরভূমের 'বাঘ' কেষ্ট ফিরছে! বিরোধীদের চরম হুঙ্কার ফিরহাদের, দেখুন | Firhad Hakim Latest News
গত ৪২ দিন টানা কর্মবিরতির পর, বারুইপুর মহকুমা হাসপাতালে কাজে ফিরলেন Junior Doctor-রা | RG Kar
'Dev বাবুর Ghatal Master Plan এমন হয়েছে সব ডুবে গেছে' কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari | Flood
ভয়ঙ্কর ভাঙন! ঘাটালে গিলে খেতে আসছে নদী, এলাকা ছাড়ছেন গ্রামবাসীরা | Ghatal Flood News Today
'দ্বিতীয়বার আমি মুখ দেখাতে আসব না যদি...' #suvenduadhikari #flood #shorts