LK Advani: লালকৃষ্ণ আডবানিকে দেওয়া হচ্ছে 'ভারতরত্ন' সম্মান, 'লৌহপুরুষ'কে শুভেচ্ছা জানালেন স্বয়ং নরেন্দ্র মোদী

‘লৌহপুরুষ’কে এই সম্মান দেওয়া হবে ২০২৪ সালে। তাঁর এই সম্মান প্রদানে উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Sahely Sen | Published : Feb 3, 2024 7:04 AM IST / Updated: Feb 03 2024, 12:35 PM IST

ভারতরত্ন সম্মান পেতে চলেছেন লালকৃষ্ণ আডবানি। ‘লৌহপুরুষ’কে এই সম্মান দেওয়া হবে ২০২৪ সালে। তাঁর এই সম্মান প্রদানে উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)।


৩ ফেব্রুয়ারি, শনিবার, নিজের এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লিখেছেন, ‘আমি খুব খুশি হয়ে এই ঘোষণা করছি যে, এল কে আডবানিকে ভারতরত্ন (Bharat Ratna Award 2024) দেওয়া হবে। এবিষয়ে তাঁর সঙ্গে আমার কথা হয়েছে। দেশের উন্নতিতে তাঁর অবদানের কথা মাথায় রেখেই তাঁকে এই সম্মান দেওয়া হচ্ছে।’ 


প্রসঙ্গত, অটল বিহারী বাজপেয়ী যখন প্রধানমন্ত্রী ছিলেন তখন ডেপুটি প্রধানমন্ত্রী হিসাবে কাজ করেছিলেন বিজেপির এই বর্ষীয়ান নেতা। শুধু ডেপুটি প্রধানমন্ত্রী নয়, তিনি অন্য দপ্তরের মন্ত্রী হিসাবেও নিজের কাজ দক্ষতার সঙ্গে করেছেন। ১৯৭০ সাল থেকে ২০১৯ পর্যন্ত সংসদের উভয়কক্ষের সক্রিয় সদস্য হিসাবে নিজের কাজও করেছেন। 



শনিবার এই বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন যে, লালকৃষ্ণ আডবানি (Lal Krishna Advani) তাঁর কাজ শুরু করেছিলেন একেবারে তৃণমূল স্তর থেকে। এরপর পরবর্তীকালে তিনি দেশের ডেপুটি প্রধানমন্ত্রী হয়েছিলেন। তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর পদও সামলেছেন অত্যন্ত নিপুণতার সঙ্গেই। সংসদেও তাঁর উপস্থিতি সকলকে সমৃদ্ধ করেছে। তাঁর অবদান উল্লেখ করে শনিবার সমগ্র দেশবাসীর উদ্দেশে এই সম্মান জ্ঞাপনের কথা ঘোষণা করেছেন নরেন্দ্র মোদী (Narendra Modi) । 


 

 

Read more Articles on
Share this article
click me!