বন্যা বিপর্যস্ত আসমের পাশে দাঁড়ানোর বার্তা প্রধানমন্ত্রীর, ৭ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা মোদীর

বন্যা বিপস্ত অসমের পাশে দাঁড়ানোর বার্তা 
বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
৭ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা 
করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা 

Asianet News Bangla | Published : Jul 19, 2020 3:17 PM IST

বন্যা বিপর্যস্ত অসমের পাশাপাশি  করোনাভাইরাসের বিধ্বস্ত ৬টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিপর্যস্ত রাজ্যগুলির পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন তিনি। এদিন তিনি কথা বলেন বিহার, অসম, অন্ধ্র প্রদেশ, তেলাঙ্গনা, তামিলনাড়ু, হিমাচল প্রদেশ ও উত্তারখণ্ডের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। টেলিফোনের মাধ্যমেই বৈঠক সারেন বলেন প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানানা হয়েছে। 

অসমের  বন্যা পরিস্থিতি রীতিমত উদ্বেগের। অসমে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ১০৭ জনের। যারমধ্যে ২৬ জনের মত্যু হয়েছে ভূমি ধ্বসে। আর ৮১ জনের মৃত্যু হয়েছে বন্যা জনিত দুর্ঘটনায়। রাজ্যের ২৬টি জেলা কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ২৮ লক্ষ মানুষ সংকটের পড়েছেন। কাজিরাঙা জাতীয় উদ্যোনের পরিস্থিতিও ভয়ঙ্কর হয়ে উঠেছে। বিপদসীমার ওপর দিয়ে বইছে ব্রহ্মপুত্রের জল। এই পরিস্থিতিতে অসমের পাশে দাঁড়িয়ে সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

লুকুং-এ ১৬ নম্বর বিহার রেজিমেন্টের সৈন্যদের সঙ্গে রাজনাথ সিং, জওয়ানদের কী বললেন প্রতিরক্ষামন্ত্রী ...

কেরলে সোনা পাচারকাণ্ডে নয়া মোড়, এক বছরে ১৩টি কনসাইনমেন্টে পাচার করা হয়েছিল ২৩০ কিলো সোনা

ভয়ঙ্কর এই বন্যা পরিস্থিতি পাশাপাশি অসম লড়াই করে যাচ্ছে করোনাভাইরাসের সংক্রমণের বিরুদ্ধেও। কারণ এই রাজ্যে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ২২ হাজার ছাড়িয়েছে। সব মিলিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী রীতিমত উদ্বেগ প্রকাশ করেছিলেন বলেই সূত্রের খবর। 

শচীন পাইলটের বিরুদ্ধে প্ল্যান 'বি' তৈরি কংগ্রেসের, গানের লড়াই খেললেও নিশ্চিন্তে নেই গেহলট শিবির ...

বাকি রাজ্যগুলিতেও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। যা নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিহার তেলাঙ্গনাসহ বাকি রাজ্যেও করোনা পরিস্থিতি রীতিমত উদ্বেগজনক। প্রথম দিকে সংক্রমন কম থাকলেও বর্তমানে তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে এক লক্ষের গণ্ডী পার করে দ্বিতীয়  আক্রান্ত রাজ্যের তালিকায় উঠে এসেছে। এই পরিস্থিতিতে প্রতিটি রাজ্যের দিকেই সাহায্যের হাত বাড়িতে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বলেই সূত্রের খবর। 

Share this article
click me!