Narendra Modi : খুলে গেল কাশী বিশ্বনাথ মন্দিরের করিডর, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরেই দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হল। অবশেষে কাশী বিশ্বনাথ করিডর প্রকল্পের ফেজ ওয়ানের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বহু প্রতীক্ষিত এই করিডোর খুলে দেওয়া হল আজ থেকেই।  নবনির্মিত কাশী বিশ্বনাথ করিডরের উদ্বোধন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন , নতুন ইতিহাসের সূচনা হল। এবার খুব সহজে বিশ্বনাথ মন্দিরে আসবেন প্রবীণরা। এবং এই করিডর দিয়ে সোজা কাশী বিশ্বনাথ মন্দিরে ঢুকে পড়তে পারবেন সমস্ত ভক্তরা। মোদীর হাত ধরেই আজ থেকেই খুলে দেওয়া হয়েছে নবনির্মিত এই করিডর। 

Riya Das | / Updated: Dec 14 2021, 05:30 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরেই দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হল। অবশেষে কাশী বিশ্বনাথ করিডর প্রকল্পের  (Kashi Vishwanath Corridor)  ফেজ ওয়ানের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (PM Narendra Modi) । বহু প্রতীক্ষিত এই করিডোর খুলে দেওয়া হল আজ থেকেই।  নবনির্মিত কাশী বিশ্বনাথ করিডরের উদ্বোধন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (PM Narendra Modi) বলেন , নতুন ইতিহাসের সূচনা হল। এবার খুব সহজে বিশ্বনাথ মন্দিরে   (Kashi Vishwanath Corridor)  আসবেন প্রবীণরা। এবং এই করিডর দিয়ে সোজা কাশী বিশ্বনাথ মন্দিরে ঢুকে পড়তে পারবেন সমস্ত ভক্তরা। মোদীর হাত ধরেই আজ থেকেই খুলে দেওয়া হয়েছে নবনির্মিত এই করিডর। 


কবে থেকে খুলবে এই কাশী বিশ্বনাথ করিডর, তা নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। এবার বহু প্রতীক্ষিত কাশী  বিশ্বনাথ করিডরের  (Kashi Vishwanath Corridor) উদ্বোধন করলেন নরেন্দ্র মোদী  (PM Narendra Modi)। শুধু তাই নয়,করিডর  (Kashi Vishwanath Corridor)  উদ্বোধন করা পর কাশীর পুরোনো ইতিহাস সামনে আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কাশীকে   (Kashi Vishwanath Corridor)  ঘিরে থাকা নানা কাহিনি তুলে ধরেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীর  (PM Narendra Modi)।  কাশী  বিশ্বনাথ করিডর নতুন করে নবর্নিমিত করার পিছনে যাদের হাত রয়েছে, সেই সমস্ত শ্রমিকদেরও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি করোনাকালেও যে কাশী বিশ্বনাথ  করিডরের কাজ থেমে থাকেনি তাও জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (PM Narendra Modi)।

 

 

কাশী বিশ্বনাথ মন্দির করিডর   (Kashi Vishwanath Corridor)  প্রকল্পের ফেজ ওয়ানের প্রকল্পের প্রথম ধাপে ৩৩৯ কোটি টাকা খরচ হয়েছে বলে জানান  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (PM Narendra Modi)  । কাশী বিশ্বনাথ মন্দির  করিডর উদ্বোধনের পাশাপাশি মন্দির কমপ্লেক্স ও মন্দির সংলগ্ন আরও নতুন ২৩টি ভবনেরও উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। এদিন নব রূপে সাজিয়ে তোলা হয়েছে বিশ্বনাথ মন্দিরকে। আজ থেকেই নতুন এই করিডর খুলে দেওয়া হয়েছে ভক্তদের জন্য। ৫ লক্ষ বর্গফুটের এই নবনির্মিত করিডর দিয়ে এবার পৌঁছে যাওয়া আরও সহজ হবে কাশী  বিশ্বনাথ মন্দিরে   (Kashi Vishwanath Corridor)  । সকলের জন্য এই করিডর উন্মুক্ত। 

 

 

কাশীতে পৌঁছানোর পরই নানা অবতারে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) ।  এদিন বারাণসীতে পৌঁছে কাশীর গঙ্গায় গেরুয়া  বসনে কলস মাথায় ডুব দিয়ে পুণ্যস্নান সেরেই বিশ্বনাথ মন্দিরে পুজো দিয়েছেন মোদী। শুধু তাই নয়, নিয়ম মেনে ষোড়শ উপাচারে  পুজো দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) । তারপর মন্দির চত্বর প্রদক্ষিণ করে পুজো দেন মোদী। এবং কালভৈরব মন্দিরেও পুজো দিয়েছেন প্রধানমন্ত্রী। কাশীতে বিশ্বনাথ করিডরের  (Kashi Vishwanath Corridor)  উদ্বোধন উপলক্ষে দেশের নানা প্রান্ত থেকে সাধু-সন্ন্যাসীদের আমন্ত্রণ জানানো হয়েছিল। এবং কাশীর এই করিডোর উদ্বোধন করে কাশীকে ঘিরে থাকা ইতিহাসের নানা কাহিনির কথা তুলে ধরেন মোদী। প্রধানমন্ত্রী। বলেন, 'এক নতুন ইতিহাসের রচনা হল। কাশী যা করে গোটা দুনিয়া তা চেয়ে দেখে। অতীতে বারবার কাশীতে আক্রমণ করা হয়েছে। ধ্বংস করার চেষ্টাও হয়েছে বহুবার। ঔরঙ্গজেবের নৃশংসতার ইতিহাস, এবং তার সন্ত্রাস সাক্ষী।  তরবারি দিয়ে সভ্যতা পরিবর্তনের চেষ্টা ও ধর্মান্ধতা দিয়ে সংস্কৃতিকে ভেঙে ফেলার চেষ্টা করেছিলেন ঔরঙ্গজেব কিন্তু এদেশের মাটি, বিশ্বের থেকে আলাদা। ঔরঙ্গজেবের প্রসঙ্গের পরই আসে শিবাজীরও প্রসঙ্গ আসে।  কোনও সালার মাসুদ যদি এখানে চলে আসে, তাহলে রাজা সুহেলদেবের মতো সাহসী যোদ্ধারা তাকে আমাদের ঐক্যের শক্তি অনুভব করান। গোটা দেশকে একতার সূত্রে বেঁধে রেখেছে এই কাশী। এবং নবনির্মিত এই কাশীর সাক্ষী থেকে আমি গর্বিত, শুধু তাই নয় আগামী দিনে দেশকে উজ্বল ভবিষ্যতের দিকে নিয়ে যাবে নয়া কাশী'। এদিন কাশী বিশ্বনাথ মন্দির করিডর   (Kashi Vishwanath Corridor)  নতুন ইতিহাসের সূচনা করল বলেই মনে করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


 

Read more Articles on
Share this article
click me!