PM Modi News: উত্তরপ্রদেশের গোরখপুর থেকে আরও ২টি বন্দে ভারতের যাত্রার সূচনা করবেন মোদী

৭ জুলাই উত্তরপ্রদেশের গোরখপুরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখান থেকেই তিনি গোরখপুর-লখনউ বন্দে ভারত এক্সপ্রেস এবং যোধপুর-সবরমতি বন্দে ভারতের যাত্রার সূচনা করবেন।

Sahely Sen | Published : Jul 7, 2023 3:40 AM IST / Updated: Jul 07 2023, 09:14 AM IST

বুধবার গুয়াহাটি এবং নিউ জলপাইগুড়ির মধ্যে উত্তর-পূর্ব ভারতের প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনের পর ৭ জুলাই উত্তরপ্রদেশের গোরখপুর থেকে শুভ সূচনা করতে চলেছে ভারতের আরও ২ টি বন্দে ভারত এক্সপ্রেস। ৭ জুলাই, শুক্রবারই উত্তরপ্রদেশে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর হাত ধরেই গোরখপুর- লখনউ বন্দে ভারত এক্সপ্রেস এবং যোধপুর- সবরমতি বন্দে ভারতের যাত্রার সূচনা হবে।

গোরখপুর-লখনউ বন্দে ভারত এক্সপ্রেস বাবা গোরখনাথের (যেটিকে ভগবান রামের শহর বলা হয়) অযোধ্যা এবং (নবাবদের শহর) লখনউয়ের সাথে সংযুক্ত করবে। এছাড়াও, কুশিনগর, সিদ্ধার্থনগর সন্ত কবির নগরের মতো পর্যটন স্থানগুলি, ১৫ শতকের মরমী কবি 'কবীর'-এর শহর, উন্নত সংযোগের মাধ্যমে নতুন চালু হওয়া বন্দে ভারত এক্সপ্রেসের দ্বারা উপকৃত হবে।

 

যোধপুর-সবরমতি বন্দে ভারত এক্সপ্রেস মহাত্মা গান্ধীর শহর রাজপুতানা এবং আহমদাবাদের মধ্যে সংযোগ উন্নত করবে। এই সুপারফাস্ট ট্রেনটি পালি, আবু রোড, পালানপুর এবং মেহসানা শহরকে একই রুটে সংযুক্ত করবে। এটি ঐতিহাসিক শহর যোধপুর এবং আহমদাবাদের গুরুত্বপূর্ণ পর্যটন স্থানগুলিকে যুক্ত করে দিয়ে পর্যটকদের যাতায়াতে প্রভূত সুবিধা করে দেবে বলে আশা করছে কেন্দ্র সরকার।

আরও পড়ুন- 
Sex Tips: সেক্সে সমস্যা? যৌন জীবনে স্ফূর্তি ফিরিয়ে আনতে মেনে চলুন কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস

Weather News: দক্ষিণবঙ্গে ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস, উত্তরে ফের জারি কমলা সতর্কতা

Benefits of Garlic For Sex: এক কোয়া রসুনেই মিলবে চরম যৌন সুখ, জেনে নিন টোটকা

Read more Articles on
Share this article
click me!