PM Modi Song: গান রচনা করলেন স্বয়ং নরেন্দ্র মোদী, গাইলেন গ্র্য়ামি পুরস্কার জয়ী ভারতীয়-আমেরিকান গায়িকা ফালু

বাজরার উপকারিতা এবং বিশ্ব ক্ষুধা দূর করতে এই ফসলের গুণ প্রচার করার উদ্দেশ্যেই এই উদ্যোগ নিয়েছিল নরেন্দ্র মোদী শাসিত ভারত সরকার। সেই উপলক্ষ্যেই ১৬ জুন মুক্তি পেল মোদী রচিত সেই গান, যার নাম অ্যাবন্ডেন্স ইন মিল্টস'। 

Web Desk - ANB | Published : Jun 17, 2023 9:01 AM IST / Updated: Jun 18 2023, 10:06 AM IST

এবার গীতিকারের ভূমিকায় এলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্র্য়ামি পুরস্কার জয়ী ভারতীয়-আমেরিকান গায়িকা ফালুর সঙ্গে যুগ্মভাবে গাম রচনা করলেন তিনি। তাঁর লেখা গান গাইলেন ফালু এবং তাঁর স্বামী তথা প্রখ্যাত গায়ক গৌরব শাহ , দুজনে মিলে। ১৬ জুন মুক্তি পেয়েছে মোদীর রচনা করা গান।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ২০২৩ সালকে 'আন্তর্জাতিক মিলট বর্ষ' হিসেবে মনোনীত করা হয়েছে। আন্তর্জাতিক ক্ষেত্রে এই প্রস্তাব ভারতের পক্ষ থেকেই আনা হয়েছিল। বাজরার উপকারিতা এবং বিশ্ব ক্ষুধা দূর করতে এই ফসলের গুণ প্রচার করার উদ্দেশ্যেই এই উদ্যোগ নিয়েছিল নরেন্দ্র মোদী শাসিত ভারত সরকার। সেই উপলক্ষ্যেই ১৬ জুন মুক্তি পেল মোদী রচিত সেই গান, যার নাম ‘অ্যাবন্ডেন্স ইন মিলেটস'।

পৃথিবীতে মানুষের ক্ষুধা কমানোর লক্ষ্যে বাজরার শক্তিকে বিশেষভাবে উল্লেখ করে ইংরেজি এবং হিন্দি ভাষায় লেখা এই গানটি সমস্ত মানুষের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করা হবে।

 

আরও পড়ুন-
Mamata Banerjee: পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের স্ট্র্যাটেজি কী? মমতা-অভিষেকের বৈঠকে জোর আলোচনা
PM Modi US Visit: নরেন্দ্র মোদীর আমেরিকা সফরে দারুণ আশাবাদী বিশিষ্ট শিক্ষাবিদরা

Tamil Nadu BJP Leader Arrested: বিতর্কিত ইস্যুতে টুইট, গ্রেফতার তামিলনাড়ুর বিজেপি নেতা এসজি সূর্য

Read more Articles on
Share this article
click me!