ধ্যানভঙ্গ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, গেরুয়া বসন ছেড়ে আকাশি পাঞ্জাবি আর রোদ চশমাতে বেরিয়ে এলেন তিনি

দুই দিন ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কন্যাকুমারীর ধ্যান মণ্ডপে ধ্যান করেছেন। মোদী যে জায়গায় ধ্যান করেছিলেন সেই স্থানে ১৩১ বছর আগে স্বামী বিবেকানন্দ ধ্যান করেছিলেন।

 

Saborni Mitra | Published : Jun 1, 2024 10:45 AM IST / Updated: Jun 01 2024, 04:19 PM IST

৪৫ ঘণ্টা , প্রায় দুই দিনের টানা ধ্যান পর্ব শেষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার দুপুরের পর ধ্যান ভেঙে তিনি বেরিয়ে আসেন কন্যাকুমারীর বিবেকানন্দ রক থেকে। সেই সময় তাঁর পরনে ছিল আকাশি রঙের কুর্তা আর সাদা ধুতি। চোখে সানগ্লাস। তাঁর সঙ্গে ছিলেন নিরাপত্তারক্ষীরা।

সূত্রের খবর কন্যাকুমারীতে প্রধানমন্ত্রী মোদী কন্যাকুমারীতে তিরুভাল্লুভারকে শ্রদ্ধা জানাতে একযোগে প্রায় ১০০টি ধাপ উপরে উঠেছিলেন এবং নেমেছিলেন। গত দুই দিন ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কন্যাকুমারীর ধ্যান মণ্ডপে ধ্যান করেছেন। মোদী যে জায়গায় ধ্যান করেছিলেন সেই স্থানে ১৩১ বছর আগে স্বামী বিবেকানন্দ ধ্যান করেছিলেন। এদিন মোদী বারবার শ্রদ্ধা জানিয়েছিলেন স্বামী বিবেকানন্দকেও।

Latest Videos

শনিবার লোকসভা নির্বাচনের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কন্যাকুমারীর একাধিক ভিডিও ও ছবি প্রকাশ্যে এসেছে। যেখানে তাঁকে কপালে চন্দন লাগিয়ে , গেরুয়া বসন পরে আর হাতে জপমালা নিয়ে ধ্য়ান করতে দেখা গেছে।

বিবেকানন্দ রকে সূর্যোদয়ের সময় 'সূর্য অর্ঘ্য' করার পরে প্রধানমন্ত্রী মোদি তামিলনাড়ুতে তার দ্বিতীয় দিনের ধ্যান শুরু করেছিলেন, যেখানে স্বামী বিবেকানন্দ একবার জ্ঞান অর্জনের আগে ধ্যান করেছিলেন।প্রধানমন্ত্রী এদিন সূর্য পুজো করেন। যা আধ্যাত্মিক অনুশীলনের একটি অঙ্গ। তিনি দিনের শুরুতেই সর্বশক্তিমান সূর্যদেবকে প্রনাম করেন। এদিন সূর্য পুজোর পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জপমালা হাতে ধ্যান করেন। তাঁর পরনে ছিল গৈরিক বসন। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বামী বিবেকানন্দর মূর্তিতে পুস্পস্তবক জিয়ে শ্রদ্ধা জানান বলেও কর্মকর্তারা জানিয়েছেন। ২০১৯ সালে তিনি আধ্যাত্মিক যাত্রায় গিয়েছিলেন কেদারনাথ, সেখানেও একটি গুহায় ধ্যানে মগ্ন ছিলেন। তার আগে ২০১৪ সালে তিনি গিয়েছিলেন শিবাজির প্রতাপগড়ে। এবার তাঁর গন্তব্য ছিল কন্যাকুমারী।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update