Viral News: অপরাধীকে চেন দিয়ে বেঁধে মোবাইলে মগ্ন দুই পুলিশকর্মী, সোশ্যাল মিডিয়া জুড়ে তিরস্কারের বন্যা

পুলিশ এবং অপরাধীর মধ্যে কেবল একটি আলগা করে ধরে রাখা চেনের পার্থক্য। বাদবাকি দুই পক্ষই মোবাইল দেখায় মগ্ন। 

Web Desk - ANB | Published : Apr 16, 2023 7:00 AM IST

কেউ রসিকতা করে তুলনা করছেন অনুরাগ কাশ্যপের সিনেমার সঙ্গে, কেউ আবার গম্ভীর হয়ে সরব হচ্ছেন প্রশাসনিক গাফিলতির বিরুদ্ধে। সম্প্রতি একটি অদ্ভুত ছবি নিয়ে তোলপাড় হয়ে যাচ্ছে বাংলার ফেসবুক দুনিয়া। ছবিটি ভারতের কোনও পুলিশকর্মীদের ছবি বলেই বোধ করা হচ্ছে। সোশ্যাল দুনিয়ায় এই ছবি পোস্ট করেছেন আইপিএস কর্তা আর কে ভিজ। শুধু পোস্ট করাই নয়, ছবির ক্যাপশনে তিনি স্পষ্ট হিন্দিতে লিখেছেন, ‘সতর্কতা মে কমি’, অর্থাৎ, ‘সতর্কতার অভাব’।

বলা বাহুল্য, পুলিশকর্মীদের এই কীর্তি দেখে রীতিমতো তাজ্জব হয়ে যাচ্ছেন নেটিজেনরা। যে যতই এই ছবি নিয়ে রসিকতা করুন, আদতে এই অবস্থা যে দেশের পুলিশ প্রশাসনের মুখে চুনকালি মাখিয়ে দিয়েছে, তা বেশ ভালোভাবেই টের পাচ্ছেন প্রশাসনিক আধিকারিকরা। সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়ে যাওয়া ওই ছবিতে দেখা যাচ্ছে ২ জন পুলিশকর্মীকে। তাঁদের গায়ে রয়েছে খাকি পোশাক। দুজনের কোলের কাছেই আলগাভাবে রাখা রয়েছে দুটি রাইফেল।

দুজনের মধ্যে একজন পুলিশকর্মী ডান হাতের আঙুলে আলগাভাবে ধরে রেখেছেন একটি চেন। যে চেনের অপর প্রান্ত হ্যান্ডকাফের মতো করে আটকানো রয়েছে এক যুবকের বা হাতের কবজিতে। ওই যুবক দুই পুলিশকর্মীর মাঝখানে বসে রয়েছেন। তাঁর বাঁ হাতটি আটকানো থাকলেও ডান হাতটি সম্ভবত রয়েছে সম্পূর্ণ উন্মুক্ত। যদিও ছবিতে সেই হাতটি স্পষ্ট দেখা যাচ্ছে না। তবে, সেই হাতটির সঙ্গে দ্বিতীয় কোনও চেন থেকে থাকলে সেই চেনের শেষ প্রান্তটি কেউ ধরে নেই বলেই বোঝা যাচ্ছে। এইভাবে একজন অপরাধীকে ধরে রেখে বসে বসে নিজেদের মোবাইল দেখায় প্রায় মগ্ন হয়ে রয়েছেন দুই পুলিশকর্মী।

এখানেই শেষ নয়। মুক্ত ডান হাতের পাশে যে পুলিশকর্মী বসে রয়েছেন, তিনি রীতিমতো নিজের মোবাইল ফোনটি আনুভূমিকভাবে ধরে ভিডিওজাতীয় কোনওকিছু দেখছেন বলেই বোঝা যাচ্ছে। তবে তিনি একা নন। তাঁর সঙ্গে রীতিমতো ঝুঁকে পড়ে আগ্রহের সঙ্গে তাঁর মোবাইলের স্ক্রিনে চোখ রেখেছেন ওই পাকড়াও করা ‘অপরাধী’-ও। অর্থাৎ, পুলিশ এবং অপরাধীর মধ্যে কেবল একটি আলগা করে ধরা চেনের পার্থক্য। বাদবাকি দুই পক্ষই মোবাইল দেখায় মগ্ন। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই পুলিশের গাফিলতি এবং অবহেলা নিয়ে সরব হয়েছেন নেটিজেনরা। শুধু নেটিজেনরাই নন, পুলিশের এই ধরনের অসাবধানতার বিরুদ্ধে তিরস্কার করেছেন বিভিন্ন প্রশাসনিক আধিকারিকরাও।

আরও পড়ুন-

Corona Cases: দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজারের উপর, আগামী ১০-১২ দিন আরও ভয়ের
Atiq Ahmed: ‘বিখ্যাত’ হয়ে ওঠার জন্যই আতিককে খুন? সানির বয়ানে গ্যাংস্টারকে ছাপিয়ে ‘ডন’ হয়ে ওঠার কাহিনী
হাই স্লিট পোশাকে বুকের গভীর খাঁজে ইন্টারনেটে ঝড় তুলেছেন বলি তন্বী জাহ্নবী কাপুর

Share this article
click me!