সিবিআই-এর দফতরে পৌঁছলেন অরবিন্দ কেজরিওয়াল, রাজধানী জুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা

কেজরিওয়ালের সমর্থনে কাশ্মীরি গেটে বিক্ষোভরত আম আদমি পার্টি (এএপি) কর্মীদের আটক করেছে দিল্লি পুলিশ।

Web Desk - ANB | Published : Apr 16, 2023 5:59 AM IST / Updated: Apr 16 2023, 11:34 AM IST

রবিবার সিবিআই-এর দফতরে পৌঁছলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিন সিবিআই-এর সামনে হাজির হওয়ার আগেই তিনি অভিযোগ করেছেন যে বিজেপি তদন্তকারী সংস্থাকে তাঁকে গ্রেফতার করার নির্দেশ দিয়েছে। তাঁর কথায়,'ওঁরা খুব শক্তিশালী এবং যে কাউকে জেলে পাঠাতে পারে।' অন্যদিকে কেজরিওয়ালের সমর্থনে কাশ্মীরি গেটে বিক্ষোভরত আম আদমি পার্টি (এএপি) কর্মীদের আটক করেছে দিল্লি পুলিশ। রবিবার দিল্লির মুখ্যমন্ত্রীকে আবগারি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদ করা হবে। আম আদমি পার্টির সমর্থকেরা বিক্ষোভ দেখাতে পারে এই আশঙ্কায় কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা শহরকে। বেশ কিছ এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা।

 

 

প্রসঙ্গত, সিবিআই-এর তলবের পরই ফুঁসে উঠেছিলেন কেজরিওয়াল। সিবিআই ও ইডির অপব্যবহার করা হচ্ছে বলে দাবি দিল্লির মুখ্যমন্ত্রীর। শনিবার সাংবাদিক বৈঠকে মোদী সরকারকে একহাত নিলেন অরবিন্দ কেজরিওয়াল। এমনকী ধৃতদের চাপ দিয়ে মিথ্যে কথা বলানো হচ্ছে বলে দাবি করেন তিনি। দিল্লির আবগারি মামলায় ধৃতদের উপর নর্যাতন করারও অভিযোগ তোলেন তিনি। পাশাপাশি মোদী সরকারকেও দুষলেন তিনি। কেজরিওয়ালের কথায়, 'সিবিআই এবং ইডি-কে বিরোধীদের পিছনে লাগিয়ে দেওয়া হচ্ছে।' পাশাপাশি তিনি আরও বলেন,'তদন্তকারী এজেন্সিগুলি মিথ্যা রটাচ্ছে। ১৪টি ফোন ভেঙে ফেলা হয়েছে। ধৃতদের চাপ দিয়ে মিথ্যা বলতে বাধ্য করা হচ্ছে।' শুধু তাই নয় ধৃতদের ভয় দেখানো হচ্ছে বলেও দাবি করেন তিনি।

এখানেই শেষ নয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একহাত নিলেন কেজরিওয়াল। এদিন সাংবাদিক বৈঠকে তিনি বলেন,'এতদিন ধরে তদন্ত করেও প্রাক্তন উপ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বেআইনি টাকা খুঁজে বের করা যায়নি। যখন এক টাকাও উদ্ধার হল না, তখন বলা হল বেআইনি টাকা নাকি গোয়া বিধানসভা নির্বাচনে খরচ করা হয়েছে। কী প্রমাণ রয়েছে তার? আমাদের সমস্ত টাকা চেকের মাধ্যমে পেমেন্ট করা হয় এক পয়সাও খুঁজে দেখাক।' সরাসরি প্রধানমন্ত্রীকেও তোপ দাগেন তিনি। কেজরিওয়াল বলেন,'আমি যদি কোনও রকম প্রমাণ ছাড়াই দাবি করি, আমি প্রধানমন্ত্রীকে এক হাজার কোটি টাকা দিয়েছি। তবে কি তাঁকেও গ্রেফতার করা হবে?' আদালতে মিথ্যা প্রমাণ পেশ করার দাবিতে ইডি সিবিআই-এর বিরুদ্ধে প্রয়োজনে মামলা দায়ের করার কথাও বললেন তিনি।

আরও পড়ুন -

'মিথ্যা রটাচ্ছেন', সিবিআই-এর তলব পেয়েই গর্জে উঠলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

সিবিআই-এর নিশানায় এবার দিল্লির মুখ্যমন্ত্রী, আবগারি মামলায় কেজরিওয়ালকে তলব তদন্তকারী সংস্থার

অসমের মাটিতে দাঁড়িয়ে ১৪,৩০০ কোটি টাকার উপহার প্রধানমন্ত্রী মোদীর, উদ্বোধন একাধিক প্রকল্পে

Share this article
click me!