পুঞ্চ হামলায় জড়িত পাকিস্তানের লস্কর ই তৈবা! ৩-৪ জন জঙ্গির প্ল্যানিংয়ে ঘটে হামলা

হামলার মাস্টারমাইন্ড আবু হামজা বলে জানা গেছেয এই ব্যক্তি সীমান্ত জেলা রাজৌরি-পুঞ্চে হামলার ঘটনার ব্লুপ্রিন্ট তৈরি করেছিল। হামলায় আরও ক্ষয়ক্ষতি করার লক্ষ্যে স্টিল বুলেট ব্যবহার করা হয়েছে। তবে এ ঘটনার দায় এখনো কোনো সংগঠন নেয়নি।

Parna Sengupta | Published : May 6, 2024 4:53 AM IST / Updated: May 06 2024, 10:24 AM IST

শনিবার সুরানকোট এলাকায় বিমান বাহিনীর একটি কনভয়ে জঙ্গি হামলায় পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা জড়িত বলে বলা হচ্ছে। সন্দেহ করা হচ্ছে তিন থেকে চারজন জঙ্গি হামলায় জড়িত ছিল, যারা অতর্কিত হামলা চালিয়েছিল। হামলার মাস্টারমাইন্ড আবু হামজা বলে জানা গেছে, এই ব্যক্তি সীমান্ত জেলা রাজৌরি-পুঞ্চে হামলার ঘটনার ব্লুপ্রিন্ট তৈরি করেছিল। হামলায় আরও ক্ষয়ক্ষতি করার লক্ষ্যে স্টিল বুলেট ব্যবহার করা হয়েছে। তবে এ ঘটনার দায় এখনো কোনো সংগঠন নেয়নি।

একই সঙ্গে রবিবার দ্বিতীয় দিনের মতো জঙ্গিদের খোঁজে তল্লাশি অব্যাহত রয়েছে। নিরাপত্তা বাহিনী ২০ কিলোমিটারেরও বেশি ব্যাসার্ধে জঙ্গিদের ঘিরে ধরে তাদের সনাক্ত করতে কাজ চালাচ্ছে। তল্লাশি অভিযানে হেলিকপ্টার, ড্রোন, ডগ স্কোয়াড ও প্যারা কমান্ডো মোতায়েন করা হয়েছে। এ সময়ের মধ্যে সন্দেহের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য ছয়জনের বেশি আটক করা হয়েছে।

প্রাথমিক তদন্তে জানা গেছে যে AK অ্যাসল্ট রাইফেল ছাড়াও, জঙ্গিরা সর্বাধিক হতাহতের জন্য মার্কিন তৈরি এম ৪ কার্বাইন এবং স্টিল বুলেট ব্যবহার করেছিল। হামলার পর জঙ্গিরা পালিয়ে জঙ্গলে লুকিয়ে পড়ে। জম্মু KIGP আনন্দ জৈন এবং সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কর্মকর্তারা জানিয়েছেন, জঙ্গিদের হত্যা করতে শাহসিতার, গুরসাই, সানাই এবং শিনদারা টপসহ অনেক এলাকায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযান চলছে। সীমান্ত জেলা পুঞ্চের পাশাপাশি নিকটবর্তী রাজৌরি গত দুই বছরে বড় জঙ্গি হামলার সাক্ষী হয়েছে। ২০০৩ থেকে ২০২১ সালের মধ্যে এই অঞ্চলে সন্ত্রাসবাদের অবসান হয়েছিল।

এক্স-এ সর্বোচ্চ আত্মত্যাগকে অভিবাদন জানালেন বিমানবাহিনী প্রধান

এদিকে, টুইটারে একটি পোস্টে, বিমান বাহিনী শহিদ কর্পোরাল ভিকি পাহাড়ের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে। বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরী এবং ভারতীয় বায়ুসেনার সমস্ত কর্মীরা সাহসী কর্পোরালের সর্বোচ্চ আত্মত্যাগকে স্যালুট করেছেন। তিনি লিখেছেন শোকসন্তপ্তদের প্রতি আমাদের গভীর সমবেদনা জানিয়ে আমরা লিখেছি যে এই শোকের মুহুর্তে আমরা আপনার সাথে দৃঢ়ভাবে দাঁড়িয়েছি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'ক্ষমতা প্রয়োগ করবেন রাজ্যপাল, বাংলায় সংবিধানের ৪ টি স্তম্ভ আক্রান্ত'
Sukanta Majumdar | ক্যানিংয়ে আক্রান্ত বিজেপি কর্মীদের দেখতে গেলেন সুকান্ত, দিলেন পাশে থাকার আশ্বাস
Suvendu Adhikari : 'দুর্গাপুজো পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী থাকুক' ঘরছাড়াদের নিয়ে রাজভবনে শুভেন্দু
Sukanta Majumdar | 'এই ভিডিওটা পারলে তোমরা মুখ্যমন্ত্রীকে পাঠিও' কেন বললেন সুকান্ত মজুমদার?
Today Horoscope Live : আজ কন্যা, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল